cool hit counter

বীর্যপাতের পর পানি (জল) পান করলে কি যে বীর্য বেরিয়ে গেছিল তা আবার পূরণ হয়?

প্রশ্নঃ আমাকে একজন বলছিল যে সেক্সের ৫ মিনিট আগে বা পরে পর্যাপ্ত পরিমাণ খেলে নাকি সেক্স পাওয়ার নষ্ট হয়ে যায়! আরেকজন বলছিল সেক্সের পর পানি খেলে নাকি যে বীর্য বের হয়ে গেছিল তা আবার পূরণ হয়ে যায়। এই বিষয়ে সঠিক তথ্য জানতে চাই।

বীর্য

 বীর্য বেরিয়ে যাওয়ার পর পানি (জল) পান

উঃ বীর্য (ইংরেজি: Semen) যা বীর্যরস নামেও পরিচিত, হচ্ছে এক প্রকার জৈব তরল যা spermatozoa পারে ধারণ করে। বীর্য পেলভিসের ভেতরে সেমিনাল ভেসিকল থেকে তৈরি হয়। যে প্রক্রিয়ার মাধ্যমে বীর্য বের হয় তাকে বীর্যপাত বলে।

সঙ্গমের পরে পানি (জল) পান করা অবশ্যই ভাল ব্যাপার। তবে তার ফলে যে বীর্য বেরিয়ে গেছে সেটা আবার পূরণ হবে – এটা সম্পূর্ণ বাজে কথা। জল (পানি) শরীরের জন্য একান্ত প্রয়োজনীয় বস্তু। শরীরের বেশিরভাগ অংশই পানি (জল) দিয়ে তৈরী। বীর্যেরও বেশিরভাগ অংশ (প্রায় ৯৬%) জল (পানি)। তবে তার মানে এই নয় যে বীর্যপাতের পর জল (পানি) খেলে সেই জল (পানি) সঙ্গে সঙ্গে গিয়ে অণ্ডকোষে পৌঁছে বীর্য তৈরি করবে। একজন সুস্থ ব্যক্তির প্রতিদিন ৩ থেকে ৪ লিটার পানি পান করা প্রয়োজন। এই পরিমাণ পানি পান করলে শরীর সুস্থ থাকবে এবং স্বভাবতই স্বাভাবিক পরিমাণ বীর্যও উৎপন্ন হবে। সঙ্গমের পর বা বীর্যপাতের পর তৃষ্ণা পেলে পানি পান করুন, না পেলে করবেননা। শুধু খেয়াল রাখবেন সারাদিনে (২৪ ঘন্টায়) যেন তিন থেকে ৪ লিটার জল আপনি পান করেন। মানুষের শরীরে একটি নির্দ্দিষ্ট হারে বীর্য উৎপন্ন হয়।

 

সঙ্গমের পাঁচ মিনিট আগে বেশি করে খেলে যৌন ইচ্ছা কমে যাওয়া অস্বাভাবিক নয়। তবে সকলেরই যে কমবে তার কোন ঠিক নেই। অধিক আহার করার পর সেই খাদ্য হজম করার জন্য পাকস্থলী ও অন্ত্রে রক্ত সরবরাহ বেড়ে যায়। তাই যৌন উত্তেজনা ও সঙ্গমের জন্য প্রয়োজনীয় শক্তির অভাব হতে পারে। অধিক আহার করার পর যেমন পরিশ্রম করতে ইচ্ছা করেনা, যৌন ইচ্ছা কমে যাওয়াটাও তেমনি ব্যাপার। তবে সঙ্গম হয়ে যাবার পর অধিক খেলে তাতে কোন অসুবিধা নেই। শুভেচ্ছা রইল।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।