cool hit counter

এখন আমি পুরা ভয়ে আছি সত্যি সত্যি গর্ভবতি হয়ে গেল?

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ এখন আমি পুরা ভয়ে আছি সত্যি সত্যি গর্ভবতি হয়ে গেল নাকি।

গর্ভবতী
ভাই, আসসালামু অলাইকুম। আমি কয়েক দিন আগে আপনাকে মেসেজ দিছিলাম আমার গার্ল ফ্রেন্ড এর সাথে আদর করতে করতে আমার বীর্য রস তার ভিতরে যাওয়ার সন্দেহ এবং একি সময়ে মাসিক মিস হওয়ার ব্যপারে। গত মাসের ১৮ তারিখ হবার কথা ছিল হয় নি। আপনি প্রচুর পানি খেতে বলেছিলেন এবং চিন্তা না করতে বলেছিলেন। এর পর এই মাস এর ১ তারিখ মাসিক হয়। রক্ত অন্যান্য মাসের চেয়ে বেশি গেছিল। ২/৩ দিন ভাল রক্ত যায় এবং পরে আরো ২ দিন একটু একটু গিয়ে শেষ হয়। আমরা চিন্তা মুক্ত হয়ে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছিলাম।

 

কিন্তু মাসিক এর শেষ দিন এসে ও এক দিনেই ২ বার করে মাথা ঘুরে পরে যায় এবং বমি বমি লাগে। আমি ভয় পেয়ে নেটে ঘাটলাম। ঘাটতে গিয়ে আবার চিন্তায় পরে গেলাম। গর্ভবতির লক্ষন এর মাযে এক যায়গায় দেখলাম বলতেছে গর্ভবতি হয়ে গেলে পরে মাসে রক্তপাত হতে পারে/ সেটা অনেকের কাছে মাসিক এর মত মনে হতে পারে কিন্তু আসলে নাকি গর্ভবতি হবার কারনে অনিওয়মিত রক্তপাত সেটা। সাথে মাথা ঘুরা এবং বমি বমি ভাব এগুলু দেখে ত এখন আমি নিজে আবার মারাত্তক চিন্তায় পরে গেছি। এদিকে ওর ওজন বেড়ে গেছে গত ২ মাস আগের চেয়ে প্রায় ৩ কেজি। গত ২/৩ মাসে আমার কাছে ওকে আগের চেয়ে ফর্সা মনে হচ্ছে। এখন আমি পুরা ভয়ে আছি অকে সত্যি সত্যি গর্ভবতি হয়ে গেল নাকি। শুনেছি বাসায় বসে নাকি এটা টেস্ট করা যায় কিভাবে একটু জানাবেন প্লিজ? খুব টেনশনে আছি ভাই। আমার ঘুম হারাম হয়ে গেছে। কাওকে বলতেও পারতেছি না। কিভাবে বাসায় বসে প্রেগনেন্সি টেস্ট করা যায় ভাই? ধন্যবাদ

 

আপনার ডক্টরের উত্তরঃ আপনি নিশ্চিত থাকত পারেন যে সে গর্ভবতি  না !! লাস্ট মাসিকে বেশী রক্ত যাবার কারনে তার মাথা ঘুরাচ্ছে। উনাকে পুস্টিকর খাবার খেতে বলেন।(ডিম, দুধ,) কচু শাক এই সময় ভাল উপকার দেয়। পাশাপাশি আয়রন টেবলেট দিতে পারেন। তারপরেও টেস্ট করতে চাইলে ফার্মেসি থেকে একটা প্রেগ্নেন্সি টেস্ট কিট কিনে নিয়ে আসেন। ( যেকোনো ব্রান্ড ) । ২০ টাকা দামেরটা হলেই যথেষ্ঠ। দামী কেনার কোন দরকার নাই। সকালের প্রথম ইউরিন দিয়ে টেস্ট করতে হয়। গর্ভবতি হলে ২টা লাল দাগ স্পস্ট হয়। নয়ত ১ টাই দাগ থাকে। তাছাড়া বিস্তারিত নিয়ম প্যাকেটের গায়ে দেয়া আছে। এইভাবে চুপি চুপি সেক্স না করে বিয়ে করতে ভুলবেন না। সেটা যত তাড়াতাড়ি হয় ততই ভাল।

আরো অনেকে খুজেছে
গভবতী; প্রেগন্যান্ট হয়ার লক্ষণ; প্রেগনেন্সির লক্ষন; গভবতী হওয়ার উপায়; গর্ভবতী; গর্ভবতী হওয়ার লক্ষন; প্রেগন্যান্সি নিশ্চিত হওয়ার উপায়; প্রেগন্যান্সির লক্ষণ; গর্ভবতী হয়ার লকখন; গর্ভবতী হয়ার লক্ষণ; কত দিন পর পেগনেনসি টেসট করা  গর্ভধারণ এর লক্ষণ; কি ভাবে গর্ভবতী হয়; কতদিনে গর্ভবতি টেস্ট; অন্তসত্তা হবার লক্ষন; অন্তঃসত্তা হওয়ার চিহ্ন গুলো; বাচ্চা হওয়ার লক্ষণ;

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।