cool hit counter
Home / Beauty Tips / সাজগোজ এবং মেকআপ খরচ কমিয়ে ফেলুন এই ৯ টি উপায়ে ?

সাজগোজ এবং মেকআপ খরচ কমিয়ে ফেলুন এই ৯ টি উপায়ে ?

যতই অস্বীকার করুন না কেন, মেকআপ এর পিছনে যে প্রচুর টাকা চলে যায় এটা আপনি আমি সবাই জানি ভালো করেই। কিন্তু এতো খরচ না করেই যদি পাওয়া যায় একদম ঝলমলে নিখুঁত ত্বক? হ্যাঁ, মেকআপ ব্যবহারের কিছু গোপন কৌশল জানা থাকলে কম খরচেই করা যাবে দারুণ মেকআপ। দামী মেকআপের চাইতে এক বিন্দু কম মনে হবে না কোনো দিক দিয়েই।

মেকআপ

১) লিপস্টিক
অনেক খরচ করে লিপস্টিক কিনেছেন। বাড়িতে এসে ঠোঁটে দিতেই সব খুশি উধাও। একী! আপনার ত্বকের সাথে একটুও মানাচ্ছে না যে! এখন কী করবেন? আবার গাঁটের টাকা খরচ করে আরেকটা লিপস্টিক কিনবেন? না, দরকার নেই। বরং এই লিপ্সটিকের ওপর দিয়ে অন্য একটা রঙের লিপস্টিকের লেয়ার দিয়ে দিন। রঙ পাল্টে যাবে এবং দেখতে আর খারাপ লাগবে না।

২) মাসকারা
মাসকারা পুরনো হয়ে দলা পাকিয়ে গেছে। ব্যবহার করাই যাচ্ছে না। এখন নতুন একটা কিনে ফেলবেন? পকেটে টাকা না থাকলে অন্য একটা উপায় করতে পারেন। একটা গ্লাস বা মগে নিন গরম পানি এতে ডুবিয়ে রাখুন আপনার মাসকারার টিউব। মাসকারা গলে ব্যবহারের উপযোগী হয়ে পড়বে। তবে টাইট করে বন্ধ করে তারপরেই টিউবটা পানিতে ডোবাবেন। নচেৎ ভেতরে পানি ঢুকে বাজে অবস্থা হয়ে যাবে।

৩) আই শ্যাডো
আই শ্যাডো প্রায় শেষ হতে চলেছে। এটাকে গুঁড়ো করে উঠিয়ে আনুন কন্টেইনার থেকে। এরপর এতে ভ্যাসলিন যোগ করে ক্রিম বেসড আই শ্যাডো তৈরি করে নিন। এটা অনেকদিন ব্যবহার করতে পারবেন।

৪) মেকআপ রিমুভার
নামীদামী ব্র্যান্ডের মেকআপ রিমুভার ব্যবহার করার আসলে কোনো দরকারই নেই। আপনি চুলে যে তেল ব্যবহার করেন সেটাই মেকআপ রিমুভার হিসেবে বেশ ভালো কাজ করবে।

৫) পারফিউম
পারফিউম বেশ দামী একটা পণ্য। যদি দেখেন এটাও শেষ হবার পথে, তবে শেষ ফোঁটাগুলো মিশিয়ে নিন আপনার বডি লোশন বা ক্রিমের কৌটায়। অনেকদিন সুগন্ধ থেকে যাবে।

৬) ফাউন্ডেশন
ফাউন্ডেশন ত্বকে দিন ব্রাশের সাহায্যে, স্পঞ্জ দিয়ে নয়। কারণ স্পঞ্জ অনেকটা ফাউন্ডেশন শুষে নেয়, ফলে তা শেষ হয়ে যায় দ্রুত। ব্রাশ তা করবে না।

৭) মেকআপ ব্রাশ
মেকআপ ব্রাশের সেট কেনার চাইতে ব্যবহার করতে পারেন সাধারণ পেইন্টিং করার ব্রাশ। আদতে এগুলো একই কাজ করে। অযথা টাকা খরচ করবেন কেন?

৮) নতুন প্রোডাক্ট
বিভিন্ন বিজ্ঞাপন দেখে নতুন ব্র্যান্ড বা লাইনের প্রোডাক্ট কিনতে ইচ্ছে হতেই পারে আপনার। কিন্তু এগুলোর দাম অযথাই বেশি থাকে। এরচাইতে পুরনো প্রোডাক্টই কিনুন। কাজ হবে একই।

৯) নেইল পলিশ
পুরনো, ভাঙা আই শ্যাডোর সাথে স্বচ্ছ নেইল পলিশ মিশিয়ে তৈরি করতে পারেন দারুণ একটা রঙের নেইল পলিশ।

 

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

বিউটি টিপস

মেয়েদের প্রয়োজনীয় কিছু বিউটি টিপস

প্রতিটি মানুষই নিজেকে অন্যদের কাছে আকর্ষণীয় করে উপস্থাপন করতে চায় বিশেষ করে মেয়েরা তাদের বিউটি …