cool hit counter

ঘামরোধী মেইকআপ করবেন যেভাবে

গরমে মেইকআপ সুন্দর রাখতে বেশ বেগ পেতে হয়। তাই এই মৌসুমে ঘেমে যেন মেইকআপ নষ্ট হয়ে না যায় তার জন্য জানা চাই কিছু সহজ উপায়। অরিফ্লেইম ইন্ডিয়ার বিউটি ও মেইকআপ বিশেষজ্ঞ আকৃতি কোচার গরমে দীর্ঘস্থায়ী মেইকআপ করার কিছু টিপস জানান।
সেগুলো এখানে তুলে ধরা হল।

মেইকআপ ঘামরোধী মেইকআপ করবেন যেভাবে

– এই গরম আর হঠাৎ বৃষ্টি এই সময় মেইকআপ যতটা সম্ভব ম্যাট হওয়া উচিত। শিমারযুক্ত মেইকআপ সামগ্রী এড়িয়ে চলতে হবে। আইশ্যাডোর রংয়ের ক্ষেত্রেও বেছে নিতে হবে সাধারণ হালকা শ্যাডো এবং এক্ষেত্রেও ম্যাট শ্যাডোই আদর্শ। ঠোঁটে এবং গালের ব্লাশের জন্য পিচ রংয়ের ব্লাশ ও লিপস্টিক বেছে নেওয়া যেতে পারে।
– ঠোঁটে লিপস্টিক দেওয়ার আগে ঠোঁট এঁকে নিতে হবে। এতে গরমের কারণে লিপস্টিক ছড়িয়ে যাওয়ার প্রবণতা কিছুটা কমবে। গরমে লিপগ্লস ব্যবহার এড়িয়ে চলতে হবে, বরং ক্রিম বেইস লিপস্টিক ব্যবহার করতে হবে। এতে ঠোঁটের নমনীয়তা বজায় থাকবে।

– আইশ্যাডো দীর্ঘস্থায়ী করতে চোখের পাতায় কনসিলার লাগিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়ে ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে সেট করে নিতে হবে। এতে শ্যাডো ব্লেন্ড করতে সুবিধা হবে এবং তা ছড়িয়েও যাবে না, পাশাপাশি চোখের মেইকআপ হবে দীর্ঘস্থায়ী।
– মেইকআপের শুরুতে প্রথমে ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং এই তিনটি ধাপ সম্পন্ন করে নিতে হবে। এরপর ত্বকের প্রয়োজন অনুসারে প্রাইমার ব্যবহার করে মেইকআপ শুরু করতে হবে। এতে মেইকআপ হবে দীর্ঘস্থায়ী। গরমে অবশ্যই ম্যাট ফিনিশ দিবে এমন প্রাইমার বেছে নিতে হবে।
– এই গরম-বৃষ্টির মৌসুমে ক্রিম ব্লাশের বদলে পাউডার ব্লাশ বেছে নেওয়া উচিত। একইভাবে আইশ্যাডোও বেছে নিতে হবে পাউডার বেইজ। কারণ পাউডার মেইকআপ গরমে গলে যাওয়ার ঝুঁকি থাকে না। আর এসময় গাঢ় রংগুলো এড়িয়ে হালকা রং বেছে নেওয়া ভালো।
– গরমে ভারি মেইকআপ এবং গাঢ় চোখের সাজ যতটা সম্ভব এড়িয়ে চলতে হবে। স্মোকি আই মেইকআপ যতই পছন্দ হোক এই মৌসুমে তা এড়িয়ে চলতে হবে। চোখের পাপড়িতে ব্যবহার করতে হবে ওয়াটার প্রুফ মাস্কারা। গোলাপি, লাল, কমলা, হালকা বাদামি ইত্যাদি রংগুলো এই মৌসুমে আদর্শ।

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন