cool hit counter

অসুস্থ চেহারায় তারুন্য আনতে মেকআপ টিপস

আজরক আপনাদর জন্য যে টিপস তা হলো অসুস্থ চেহারায় তারুন্য আনতে মেকআপ টিপস। সব সময় শরীর সুস্থ থাকে না। আবার দীর্ঘসময় অসুস্থ থাকলে চেহারায় অসুস্থতার ছাপ পড়ে যায়। চোখ বসে যায়, গায়ের রং কালো হয়ে যায়। এমন সময় কোন অনুষ্ঠান থাকলে পড়তে হয় বিপদে! মুখের এই নির্জীব ত্বক লুকানোর জন্য বেশি করে ফাউন্ডেশন লাগানোটাই সমস্যার সমাধান নয়। বরং এই সময় নিজেকে সুন্দর রাখার সম্ভব সহজ কিছু মেকআপ টিপস মেনে।

চেহারার অসুস্থভাব ঢাকতে ৭টি মেকআপ –

১। হালকা ফাউন্ডেশন
ভারী ফাউন্ডেশনের পরিবর্তে হালকা কোন ফাউন্ডেশন লাগান। এতে ত্বক উজ্জ্বল দেখাবে। লিকুইয়েড ফাউন্ডেশনের পরিবর্তে বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। বিবি ক্রিম হালকা ত্বকের সাথে সহজে মিশে যায়। এটি ত্বকের যেকোন দাগও ঢেকে দিয়ে থাকে।
২। নাকে কনসিলারের ব্যবহার
যদি আপনার ঠান্ডা বা সর্দি থাকে তাহলে নাকটা লাল হয়ে থাকে। নাকের ডগা লালচে হয়ে যায়। এই সমস্যার সমাধানের জন্য নাকে পেট্রোলিয়াম জেলি লাগান। তার উপরে হালকা করেকনসিলার লাগান যাতে নাকের লাল ঢেকে যাবে।

৩। চোখের ফোলাভাব দূর করুন
ভাইরাল জ্বরের ফলে আপনার চোখের নিচে ফুলে যেতেপারে, ডার্ক সার্কেল পড়ে যেতে পারে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য চোখের নিচে ঠান্ডা টি ব্যাগ ১৫ মিনিট দিয়ে রাখুন। চোখের ফোলাভাব এক নিমিষে গায়েব হয়ে যাবে।

৪। গাঢ় রংয়ের লিপস্টিক
শরীর অসুস্থ হলে মুখ অনুজ্জ্বল হয়ে যায়। এই সময়হালকা রংয়ের লিপস্টিক, লিপগ্লস ব্যবহার চেহারার মলিনতা আরও বাড়িয়ে দেয়। তাই এই সময় গাঢ় রং এর লিপস্টিক ব্যবহার করা উচিত। এটি আপনার চেহারা উজ্জ্বল দেখানোর সাথে সাথে আপনাকে ক্লাসি একটা লুক প্রদান করবে।

৫। প্রচুর পানি পান করুন
অসুস্থ হলে ত্বক, চুল এমনকি শরীর শুষ্ক হয়ে যায়। তাই এইসময় প্রচুর পানি পান করা উচিত। আর বাহ্যিক শুষ্কতা দূর করার জন্য নিয়মিত ময়োশ্চারাইজার লাগানো উচিত।

৬। কালো কাজল ব্যবহার না করা
আইলাইনার বা কাজল হিসেবে কালো রং ব্যবহার না করে গাঢ় রং ব্যবহার করা উচিত। তা হতে পারে সবুজ বা নীল। মোটা করে না লাগিয়ে সরু করে কাজল বা আইলাইনার লাগানো উচিত। এতে আপনার চোখ উজ্জ্বল দেখাবে। চেহারার ফ্যাকাসে ভাবও ঢেকে যাবে অনেকখানি।

৭। কার্লারের ব্যবহার
চোখের পাতাকে ঘন দেখাতে মোটা করে মাসকারালাগান এবং আইল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্লকরে নিন। এতে চোখের পাতা ঘন ও কালো দেখাবে।

 

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

[X]