cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / আমাদের বিয়ে হচ্ছে না, কারণ….

আমাদের বিয়ে হচ্ছে না, কারণ….

আজকারে প্রশ্নটি হাত পা ঘামা বিষয়ের উপর। প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ আমি একটি ছেলেকে খুব ভালোবাসি। আমরা সহপাঠী, ওর বয়স ২৩ বছর, আমারও ২৩ বছর। আমি ওর থেকে সাত মাসের বড়। ছেলেটি ব্রাহ্মণ আর আমি বৌদ্ধ। আমরা দুজন একে অপরকে খুব ভালোবাসি। আমি একজন থেলাসেমিয়া রোগী। আমাকে এখন আর রক্ত নিতে হয় না। ডাক্তার বলেছে- স্বাভাবিক কোনো ছেলের সঙ্গে বিয়ে হলে কোনো সমস্যা হবে না। ছেলেটি আর ওর বাড়ির সকলে এ বিষয়টি জানে। ওর পরিবার খুব হাইপারটেনশন ধরনের।

বিয়ে

ওর মা আমাকে খুব পছন্দ করে। কিন্তু আমার বয়স এবং অসুখ নিয়ে উনি বেশ চিন্তিত। আর তাই উনি আমার প্রেমিককে এই প্রেমের ইতি টানতে বলেছেন। কারণ বয়সের কারণে নাকি সমস্যা হবে, এছাড়াও আমার অসুখটাও নাকি সমস্যা সৃষ্টি করবে। কিন্তু আমরা আমাদের প্রেম শেষ করতে চাই না। আমার পরিবারে কোনো সমস্যা নেই, কেবল ওর মাকে বোঝাতে পারছি না। আপনি যদি বলে দেন যে এখন আমার করণীয় কী- তাহলে বেশ উপকৃত হব।

বিয়ের পরে প্রথম সহবাসের সময় কি লুব্রিকেন্ট ব্যবহার ভাল হবে? জেনে নিন

তোমরা প্রথমেই একত্রে কোনো ভালো ডাক্তারের সাথে পরামর্শ করো এবং তোমাদের পরিবারকে নিয়ে ডাক্তারের সাথে কথা বলো। একমাত্র একজন সুচিকিৎসকই তাঁদের বিষয়টা যুক্তিসহকারে বোঝাতে পারবেন। ছেলেটির মা যেহেতু তোমাকে পছন্দ করেন, তিনি নিশ্চয়ই ডাক্তারের সাথে কথা বলতে আপত্তি করবেন না। চিন্তা করো না আপু। মা একটু টেনসন করছেন, সেটা তোমাদের দুজনের সুস্বাস্থ্য নিশ্চিত করতেই বলছেন। ডাক্তার যদি বুঝাতে পারেন তাহলে নিশ্চয়ই বুঝবেন। শুভকামনা

পরামর্শ দিয়েছেন :
অথই নীলিমা
প্রভাষক
পদার্থবিজ্ঞান বিভাগ
ঢাকা বিশ্ববিদ্যালয়।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

মাসিক

মাসিক এর সময় রক্ত কম পরা কি কোন সমস্যা?

প্রশ্নঃ মাসিক এর সময় রক্ত কম পরা কি কোন সমস্যা? উত্তরঃ যদি আপনার বয়স ৪০ এর …