cool hit counter
Home / অন্যান সাজ / কেমন হবে বৃষ্টি দিনের জুতা

কেমন হবে বৃষ্টি দিনের জুতা

হঠাৎ বৃষ্টি হুটহাট। আর সামনেই বর্ষাকাল। বাইরে বের হলেই যখন তখন বৃষ্টির মুখোমুখি। আপনি হাঁটছেন, রাস্তার কাদা আপনার জুতায় লেগে যাচ্ছে। জুতায় লাগা কাদা ছিটে লাগছে জামাকাপড়ে। আপনি হয়তো যাচ্ছেন কোনো কাজে। পরেছেন আপনার শখের জুতা। সারা দিন আপনাকে কিন্তু বাড়তি বিড়ম্বনাটুকু নিয়েই কাটাতে হবে। শখের জুতাজোড়ার কথা নাহয় বাদই দিলাম। বৃষ্টির এই সময়টা বুদ্ধি করে বেছে নিন ঝড়-বৃষ্টি-কাদার দিনে পরার বিশেষ উপযোগী জুতা, অনেকটাই রক্ষা পাবেন বিব্রত হওয়ার হাত থেকে।

বৃষ্টিকেমন হবে বৃষ্টি দিনের জুতা

এই সময়টাতে তরুণদের জন্য প্লাস্টিক বা পানি নিরোধক স্যান্ডেলই হবে জুতসই। এ সময় স্লিপার না পরে একটু উঁচু স্যান্ডেল পরাই বুদ্ধিমানের কাজ হবে। এতে করে হাঁটতে গেলে কাদা ছিটবে না। আবার কাদা-ময়লা পানি লেগে আপনার পাও নোংরা হবে না। এ সময় কাপড়, চামড়া, র্যা কসিনের তৈরি বা ভিজলে নষ্ট হয়ে যাবে এমন জুতা, শুয় বা স্যান্ডেল না পরাই ভালো।

তরুণেরা বেল্টওয়ালা আঙুলের কাছটায় আটকানো খোলামেলা প্লাস্টিকের রবারের স্যান্ডেল পরতে পারেন। এতে বাতাস ভেজা পা শুকিয়ে দেবে। এ সময়ের উপযোগী নানা নকশার ফ্যাশনেবল জুতা বাজারে রয়েছে। লাল, নীল, বাদামি, কালো, সবুজ, হলুদ, ছাই রঙের জুতা বাজারে দেখা যাচ্ছে। এসব পরে তরুণেরা স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, অফিস কিংবা অনায়াসে সাইক্লিংও করতে পারবেন। এ ছাড়া দুই ফিতার স্যান্ডেলও পরতে পারেন। জুতা তো এখন কেবল পায়ের সুরক্ষা নয়, এটি ফ্যাশনের এক অনুষঙ্গও বটে।
রাজধানীর প্রায় সব বাজারেই পাওয়া যাবে বৃষ্টি তে পরার উপযোগী ফ্যাশনেবল স্যান্ডেল। অ্যাপেক্স, বাটা, বে-এমপোরিয়ামসহ নানা দোকানেই মিলবে এসব জুতা, স্যান্ডেল। একটু কম দামে কিনতে চাইলে চলে যেতে পারেন নিউমার্কেট, এলিফ্যান্ট রোড কিংবা গুলিস্তানে।

দরদাম
অ্যাপেক্সে পাওয়া যাবে ১৮০০ থেকে ২৪০০ টাকা, বাটায় পাবেন ২৫০ থেকে ২০০০ টাকায়। এ ছাড়া বিভিন্ন বাজারে ৫০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন পছন্দের স্যান্ডেল বা জুতা।

সূত্র: প্রথম আলো

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

নিকাব

জেন নিন ভিডিও সহ ওড়না দিয়ে নিকাব বাঁধার সবচেয়ে সহজ উপায়

ওড়না দিয়ে তো আমরা সাধারণত হিজাব পরে থাকি। অনেকেই আছেন যারা সব সময় নিকাব বাঁধেন। …