cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / বিয়ের পরে প্রথম সহবাসের সময় কি লুব্রিকেন্ট ব্যবহার ভাল হবে?

বিয়ের পরে প্রথম সহবাসের সময় কি লুব্রিকেন্ট ব্যবহার ভাল হবে?

প্রশ্ন ১ঃ বিয়ের পরে প্রথম সহবাসের সময় কি কি বিষয়ে খেয়াল রাখা উচিত? লুব্রিকেন্ট ব্যবহার করলে কোনটা ভাল হবে? কোথায় ভাল লুব্রিকেন্ট পাওয়া যায়?

সহবাসের টিপস

বিয়ের পরে প্রথম সহবাসের ছবি

উঃ বিয়ের পর প্রথম সহবাসের জন্য যেটা সবথেকে প্রয়োজন সেটা হল একদম তাড়াহুড়ো না করা। আর লুব্রিকেন্ট স্বাভাবিকভাবে না লাগার কথা কারণ স্ত্রী উত্তেজিত হলে যোনি থেকে কামরস (জেনে নিন কাম রস কি এবং কেন বের হয়?) বের হয়ে যোনিদ্বার পিচ্ছিল হবে, যাতে লিঙ্গ সঞ্চালন সহজ হবে। ধীরে সুস্থে অগ্রসর হওয়াই প্রথম সেক্স করার সবথেকে ভাল উপায় (জেনে নিন সেক্স এর সময় কনডম ফেঁটে গেলে কি করবেন?)। প্রথম রাতেই বৌয়ের উপর সেক্সের জন্য ঝাঁপিয়ে পড়লে বা সেক্সের জন্য জোর করলে বিবাহিত জীবনে চিরকালের জন্য দাগ লেগে যেতে পারে।

 

তাই নতুন বৌয়ের সাথে প্রথমেই সহবাস বিষয়ক আলোচনা বা ক্রিয়া-কলাপ শুরু করবেন না। ধীরে ধীরে রোমান্টিক কথাবার্তা বা গল্পগুজব করতে করতে অগ্রসর হোন। লক্ষ্য রাখবেন ঘরের পরিবেশ যেন রোমান্টিক থাকে। হালকা মিউজিক চালাতে পারেন। ঘর সুগন্ধি ফুল দিয়ে সাজিয়ে রাখুন। তীব্র আলো না জ্বালিয় হালকা আলো জ্বালিয়ে রাখুন। যদি কোন কারণে নববধূর ওই রাতে সম্পর্ক স্থাপনে অনীহা থাকে তবে তার সেই ইচ্ছেকেও সম্মান করুন। অনেক সময়ই বিয়ের রীতিনীতি পালনে মেয়েরা এতটাই শারীরিক এবং মানসিকভাবে ক্লান্ত হয়ে যায় যে তাদের তখন সহবাসের প্রতি আকর্ষণ কমে যায়। এমতাবস্থায় পরের রাতের জন্য অপেক্ষা করাই শ্রেয়। খেয়াল রাখবেন আপনার আচরণে যেন স্ত্রীর প্রতি ভালবাসা প্রকাশ পায়।

সহবাসের সময় ছেলেরা যে মারাক্তক ভুলগুলো করে থাকে জেনে নিন

মেয়েরা সাধারণত ছেলেদের থেকে একটু বেশি সংবেদনশীল। তাদের কাছে শারীরিক সম্পর্ক ( সহবাসের আগে ) স্থাপনের আগে ভালবাসা থাকাটা জরুরী। আর হ্যাঁ, স্ত্রীর সান্নিধ্যে আসার সময় আপনার শরীর থেকে যেন দূর্গন্ধ বের না হয়। তাই পারফিউম ব্যবহার করুন।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

আমার

আমার শিক্ষিকাকে আমার খুব ভালো লাগত, তাই আমি উনাকে বিয়ের প্রস্তাব দিই….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর …