cool hit counter

আমাদের জীবনটা বিবাহিত জীবনের মত, শুধু বিয়ে হয়নি কিন্তু আমার নিয়মিত…

আজকারে প্রশ্নটি হাত পা ঘামা বিষয়ের উপর। প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ আমাদের জীবনটা বিবাহিত জীবনের মত, আমাদের বিয়েটিই কেবল হয়নি…

বিয়ে

আমি যাকে ভালোবাসি সে আমার চেয়ে ১৮ বছরের বড়। আমার বয়স ২২ বছর, আমি পড়াশোনা করি। মা বাবার ছোট মেয়ে। বোনেরও বিয়ে হয়নি। তবে আমাদের মাঝে বয়স নিয়ে কোনো সমস্যা হয় না। দুজনের মন মানসিকতাও অনেক মিল। আমি খুব রাগী; রাগ করলে সবসময় বলি-‘তোমাকে ছেড়ে দেবো, কিন্তু ওকে ছাড়া একমুহূর্ত থাকতে পারি না। দুই-একদিনেই রাগ শেষ।

আমাদের জীবনটা বিবাহিত জীবনের মতোই। সে আমার প্রতি ওর স্ত্রীর মতোই সকল দায়িত্ব পালন করে। মোট কথা আমাদের বিয়েটিই কেবল হয়নি এছাড়া আমরা খুবই সুখী। সমস্যা হচ্ছে ওর বয়স অনেক বেশি তাই আমার পরিবার আমাকে ওরসঙ্গে কোনোভাবেই বিয়ে দেবে না। আমরা চাই গোপনে বিয়ে করে রাখব, তবে যদি বিয়ে করি আর সেটা কোনোভাবেই পরিবার মেনে না নেয়, তাহলে কি আমি ডির্ভোস দিতে পারব? কারণ বর্তমানের সম্পর্কটি পবিত্র রাখতে চাই। বাসায় জানবে না আমাদের বিয়েটা।

কীভাবে বিয়ে করব? কীভাবে বিয়ে করলে ভালো হবে?

আপু, আমার পরামর্শ যদি সত্যি জানতে চান তো বলবো আপনার কোনভাবেই বিয়েটি করা উচিত হবে না। কারণ অনেক, আমি এক এক করে বলছি।

-যে মানুষটির সাথে আপনি প্রেম করছেন, তিনি আপনার চাইতে ১৮ বছরের বড়। অর্থাৎ বলাই বাহুল্য যে তাঁর স্ত্রী ও সন্তান আছে। আপনি আরেকজনের স্বামীর সাথে বিয়ের দোহাই দিয়ে বিছানায় যাচ্ছেন, আবার সেই বিছানায় যাওয়াকে হালাল করার জন্য বিয়ে করতে চাইছেন… আপু, সৃষ্টিকর্তা কি কিছুই দেখছেন না? আরেকজনের স্বামীর সাথে অবৈধ সম্পর্ক করে সেটাকে হালাল করার জন্য বিয়ে করলেই কি ব্যাপারটি ঠিক হয়ে যাবে? আপনি নিজের বিবেকের কাছে পরিষ্কার থাকবেন? বিষয়টি কি এতই সোজা? আপনি হয়তো বলবেন যে লোকটির স্ত্রে এওনেক খারাপ, তাঁকে ভালবাসে না ইত্যাদি ইত্যাদি। সেসব সত্য হলেও আপু আরেকজনের স্বামীর সাথে পরকীয়া করার রাইট আপনার নেই।

AponarDoctor.Com

– দ্বিতীয়ত, ধরে নিলাম লোকটি অবিবাহিত , ডিভোর্সি বা স্ত্রী মারা গিয়েছেন। সেটা হলেও আপনি তাঁর সাথে অনৈতিক সম্পর্ক করতে পারেন না, আর সেটা হালাল করার জন্য বিয়ে করতে পারেন না। কারণ আপনি নিজেই বিয়েটা এমনভাবে করতে চাইছেন যেন ডিভোর্সের পথ খোলা থাকে!!! এটা কেমন ভালোবাসা আপু? বিয়ে কি ছেলে খেলা যে সেক্স করার জন্য সম্পর্ক করলেন আবার চাইলেই ডিভোর্স নিয়ে নিলেন? এতই সহজ বিয়ে? আপনি যে কেবল এটুকুই চাইছেন, সেটাও না। আপনি মা বাবাকেও ঠকাতে চাইছেন। ডিভোর্স দিয়ে আরেকজনকে বিয়ে করলে তাঁকেও ঠকাতে চাইছেন। আপনার পরিকল্পনা দেখে আমি সত্যিই বিস্মিত হচ্ছি!!!

একজন কুমারী মেয়ের সাথে প্রথম যৌন সঙ্গম কিভাবে করব? দেখুন এখানে

দেখুন আপু, আপনার বয়স মাত্র ২২। একটা জিনিস জেনে রাখুন, স্বামী স্ত্রীর মত বিছানায় গেলেই সেটা দাম্পত্য হয় না। দাম্পত্য অনেক বড় আর পবিত্র একটা ব্যাপার। কারো স্ত্রী হতে গেলে অবশ্যই ধর্মীয়, সামাজিক ও পারিবারিক স্বীকৃতির প্রয়োজন। দাম্পত্য আজীবনের বন্ধন। বিয়ে হয়তো গোপনে করা যায়, ডিভোর্স গোপনে হয় না। ডিভোর্সে কাদা ছিটবেই আর সেটা সকলের গায়েই লাগে। তাই শারীরিক সম্পর্ক করার জন্য গোপনে বিয়ে ও আগ্রহ ফুরিয়ে গেলে গোপনে ডিভোর্সের ইচ্ছা থাকলে বিয়ে না করাই ভাল আপনাদের। এই ভালোবাসা যে চিরস্থায়ী হবে না, সেটা আমি লিখে দিতে পারি। লোকটি ইউজ করছে আপনাকে, হয়তো আপনিও ইউজ করছেন তাঁকে। এই সম্পর্ককে আমি ভালোবাসা বলতে পারছি না। দুঃখিত আপু!

আমার মনে হয় সম্পর্কটি থেকে সরে আসাই উত্তম আপনার জন্য। বাস্তব জীবনটা সিনেমা নয়।

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।