cool hit counter

পুরুষাঙ্গের মাপ নেওয়ার উপায়

পুরুষাঙ্গের মাপ কিভাবে নিতে হয় সেই বিষয়ে অনেকরই ধরাণা নেই। বেশিরভাগ পুরুষেরই তাদের লিঙ্গ সম্পর্কে যা ধারনা সেটি শৈশবে গড়ে ওঠে। বেড়ে ওঠার সময় তারা তাদের বড় ভাই, বন্ধু বা পরিবারের অন্য কারো পুরুষাঙ্গ দেখে থাকতে পারে এবং সেটির সাথে নিজের পুরুষাঙ্গের তুলনা করে।

পুরুষাঙ্গের মাপ

পুরুষাঙ্গের মাপ নেওয়ার উপায়

কৈশোরে অন্য কারো ভয়ভীতি প্রদর্শন বা কোন যৌনসঙ্গীর মন্তব্য থেকেও পুরুষাঙ্গের আকার সম্পর্কে তাদের মনে উদ্বেগ বা ভীতি দানা বাঁধতে পারে।

 

বিশেষজ্ঞদের মতে আপনি যখন আপনার নিজের পুরুষাঙ্গের দিকে তাকান তখন তা আপনার কাছে এটি যতটা না ছোট তার চেয়ে বেশি ছোট মনে হয়। কিন্তু অন্য কারো পুরুষাঙ্গের দিকে তাকালে, মুলত একপাশ থেকে দেখার কারনে, এটিকে যতটা না বড় তার চেয়ে বেশি বড় মনে হয়।

 

অন্যের দৃষ্টি ভঙ্গিতে নিজের পুরুষাঙ্গ দেখতে চাইলে একটি পূর্ণ মাপের আয়নার সামনে বিবস্ত্র হয়ে দাঁড়িয়ে নিজেকে দেখুন। উপর থেকে তাকালে যা মনে হয় তার চেয়ে বড় ও লম্বা মনে হবে।

 

বেশিরভাগ ছেলেই কোন না কোন সময় একটি স্কেল বা টেপ দিয়ে তাদের পুরুষাঙ্গ মেপে দেখেন। বিশেষজ্ঞদের মতে পুরুষাঙ্গ শিথিল থাকা অবস্থায় এটি করার কোন মানে হয় না কারণ, এসময় পুরুষাঙ্গের মাপ বিভিন্ন কারণে (যেমনঃ ঘরের তাপমাত্রা) বিভিন্ন রকম হতে পারে।

 

পুরুষাঙ্গের মাপ সঠিকভাবে পাওয়ার জন্য যখন পুরুষাঙ্গ সুদৃঢ় অবস্থায় থাকবে তখন মাপুন। তল পেটের কাছে পুরুষাঙ্গের গোড়া থেকে নিয়ে আগার ছিদ্রটি পর্যন্ত দৈর্ঘ্য মাপুন।

আমার পুরুষাঙ্গের দৈর্ঘ্য ৩ ইঞ্চি, আমি কি কোন মহিলাকে সেক্সে তৃপ্তি দিতে পারব? প্রশ্নটির উত্তর পেতে এখানে ক্লিক করুন

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  একজন প্রাপ্ত বয়স্ক পুরুষের লিঙ্গ এর দৈর্ঘ্য ও প্রস্থ কত হওয়া উচিত ?

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

One comment