cool hit counter
Home / লাইফস্টাইল / জেনে নিন একজন নারী কে অতুলনীয় সুন্দর করে তোলে ৫টি বিষয়

জেনে নিন একজন নারী কে অতুলনীয় সুন্দর করে তোলে ৫টি বিষয়

যে কোনো নারী তার নিজের সৌন্দর্য নিয়ে সবসময় খুব চিন্তিত থাকেন। কেউ আবার নিজেকে কুৎসিত বলে ভাবতে থাকেন। কিন্তু এ ধরণের ধারণাগুলো শুধু মনে প্রভাব ফেলে না সেই সাথে জীবনেও প্রভাব ফেলে। যেমন, কোনো নারী যখন নিজেকে আয়নার সামনে দাঁড়িয়ে দেখেন তখন তারা তাদের মনের অজান্তেই বিভিন্ন অসম্পূর্ণতার কথা ভাবেন।

নারী

 

আর একটু যদি চিকন হতাম, আর একটু যদি ফর্সা হতাম, চুলগুলো যদি আরও সুন্দর হত – এ ধরণের বিভিন্ন চিন্তা নারীদের মনে প্রায়ই উঁকি দিয়ে থাকে। কিন্তু সুন্দর কিংবা অসুন্দর মানেই ভালো একজন মানুষ নয়। মানুষ সুন্দর হয় তার চারিত্রিক বৈশিষ্ট্য দিয়ে, তার সুন্দর ব্যবহার দিয়ে। কয়েকটি বিষয় আছে যেগুলো নারী কে অতুলনীয় সুন্দর করে তুলতে পারে।

একজন নারী কে অতুলনীয় সুন্দর করে তোলে ৫টি বিষয়

ভালো ব্যবহার:
মানুষ হিসেবে আমরা সবাই সবার কাছ থেকে ভালো ব্যবহার আশা করে থাকি। কেউ যদি আমাদের সাথে খারাপ ব্যবহার করে তখন আমরা কষ্ট পাই। যে খারাপ ব্যবহার করে সে যতই সুন্দর হোক না কেন তার কোনো সৌন্দর্যই আমাদের চোখে ধরা পড়ে না। তাই প্রতিটি মানুষকেই আমরা বিচার করে থাকি তার সুন্দর ব্যবহার দিয়ে। যে মানুষের ব্যবহার যত ভালো মানুষ হিসেবে সে ততো বেশি সুন্দর ও আলোকিত।

আত্মবিশ্বাস:
আত্মবিশ্বাস হলো এমন একটি জিনিস যা কোনো নারী কে আরও বেশি সুন্দর করে তোলে। নিজের উপর নিজে ভরসা করা থেকে মহৎ অন্য কিছু হতেই পারেনা। জীবনে যে ধরণের অবস্থায় থাকুন না কেন আত্মবিশ্বাস আপনাকে কখনোই কোন কিছুতে হেরে যেতে দেবে না। আর হেরে গেলেও তা আপনাকে সামনের পথে এগিয়ে যেতে সহায়তা করবে। তাই নিজের প্রতি আত্মবিশ্বাসী হয়ে উঠুন দেখবেন আপনার মনে হবে আপনি যথেষ্ট সুন্দর।

ভালোবাসা:
নিজেকে ভালোবাসা ও পাশের মানুষগুলোকে ভালোবাসার মত আনন্দের এ পৃথিবীতে অন্য কিছু নেই। আপনি যখন আপনার পরিবারের মানুষগুলোকে নিঃস্বার্থ ভাবে ভালবাসবেন তখন দেখবেন আপনার মনে অন্য রকম এক আনন্দ বিরাজ করছে। ভালোবাসা যে শুধু মানুষের জন্যই প্রযোজ্য তা কিন্তু নয়। আপনি ভালবাসতে পারেন আপনার বাড়ির ছোট্ট সবুজ গাছগুলোকেও কিংবা পোষা প্রাণীটিকেও। আপনার ভালবাসাময় ব্যক্তিত্ব সবাইকে আকর্ষণ করবে, সবাই আপনাকে নিয়ে কথা বলবে। আর তখনই আপনি বুঝতে পারবেন যে আপনি কতটা সুন্দর।

চোখ:
কথায় আছে, ‘চোখ মনের কথা বলে’ এ কথাটি আসলেই সত্যি। কারণ, আমরা একটি মানুষের চোখ দেখলেই বুঝতে পারি সে কেমন। প্রতিটি মানুষের চেহারায় তার ব্যক্তিত্ব ফুটে ওঠে। সুন্দর চোখের অধিকারী অনেকেই কিন্তু সুন্দর চোখ থাকলেই সুন্দর হওয়া যায় না। তাই আপনার মনে যা থাকবে ঠিক তাই আপনার চোখেও ভেসে উঠবে।

হাসি:
নারী র সুন্দর হাসি সবার মনে যাদুর মতো কাজ করে। আপনার সুন্দর হাসিতেই প্রকাশ পায় আপনি কতটা সুন্দর ও বিনয়ী। তাই মন খুলে হাসুন। যখন নিজের হাসিকে আড়াল করে রাখবেন তখন নিজেই নিজের কাছে অস্পষ্ট হয়ে যাবেন। তাই সুন্দর হাসি দিয়ে সবসময় সুন্দর থাকুন।

 

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

মেয়েরা

যেসব ছেলেদের সবচেয়ে বেশি পছন্দ করে মেয়েরা

রসিক পুরুষরা মেয়েদের মন জয় করতে বেশ পটু হয়ে থাকেন। যেসব ছেলেদের ‘সেন্স অফ হিউমার’ …