cool hit counter
Home / রান্নাঘর / ঈদের সকালের মেকআপ ও অন্যান্য রূপচর্চা

ঈদের সকালের মেকআপ ও অন্যান্য রূপচর্চা

মেকআপ হালকা রেখে চুলের সাজে জমকালো ভাবকাঁচা ভোরে চোখের পাতা মেললেই যখন মনে পড়ে আজ সেই খুশির দিন, ঈদ শুরু হয়ে যায় তখনই। চোখেমুখে খুশির আবহ চলে আসে। নতুন একটি পোশাকের সঙ্গে একটু হালকা সাজ না হলে তো চলে না। সকালবেলায় ভারী মেকআপ এর প্রলেপও বড্ড বেমানান। তবে কেমন হবে ঈদের সকালের সাজ?

মেকআপঈদের সকালের মেকআপ ও অন্যান্য রূপচর্চা

ঈদের সকালের সাজ হোক সকালের মতোই ঝলমলে, তবে রঙের বাড়াবাড়ি যেন না থাকে—বলছিলেন রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান। যোগ করলেন, পোশাক যা-ই হোক, সকালের সাজে স্নিগ্ধ বেজটাই বেশি গুরুত্ব পাবে। মুখ পরিষ্কার করে প্রাইমার, ফাউন্ডেশন আর একটু পাফই যথেষ্ট। চোখে চিকন করে কাজল আর লাইনার, ঠোঁটে ম্যাট লিপস্টিক। গ্লসি লিপকালার ব্যবহার করতে চাইলে ঠোঁটের মাঝে হালকা একটু পরশ দিন।
হালকা রঙের লিপস্টিক, অল্প কাজলের ছোঁয়ায় সাজ পরিপূর্ণরেড বিউটি স্যালনের প্রধান রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন বললেন, ঈদের দিনের সকালে অনেক বেশি সাজের প্রয়োজন নেই। সকালে সাধারণত হালকা রঙের পোশাকগুলোই পরা হয়। তার সঙ্গে মিলিয়ে সাজও হবে হালকা। সকালের সাজকে সহজ করতে চুল ব্লো ড্রাই করে রাখতে পারেন আগের রাতেই। না হলে গোসলের সময় ভালো করে শ্যাম্পু ও কন্ডিশনিং করে শুকিয়ে নিন, এরপর করুন ব্লো ড্রাই। এবার মুখে হালকা একটু কমপ্যাক্ট পাউডার, চোখের কাজল টেনে হালকা একটু মাসকারা দিন। চাইলে কপালে ছোট্ট একটা টিপ আর ঠোঁটে কোনো ন্যাচারাল রঙের কিংবা পোশাকের সঙ্গে মিলিয়ে লিপকালার। ব্যস, হয়ে গেল সকালের সাজ।
ঝলমলে মুখ দেখতে কার না ভালো লাগে। তাই মায়েরা চাইলে চুল শ্যাম্পু করে শুকিয়ে একটি হাতখোঁপা করে নিতে পারেন। কমপ্যাক্ট পাউডারের সঙ্গে একটি বেজ কালারের লিপস্টিকে তাঁদের খুবই ভালো দেখাবে। প্রথমে লাইট কনসিলারে মুখে দাগ থাকলে ঢেকে নিন। এর ওপরে কমপ্যাক্ট পাউডার দিন, হালকা ব্লাশন যোগ করতে পারেন। চোখে খুবই হালকা শেড দিয়ে তার ওপরে কাজল ও মাসকারা দিন। লিপস্টিক একটু উজ্জ্বল হবে।
তরুণীরা সারা দিনের জন্য পরিপাটি হয়ে বের হতে চান। সে ক্ষেত্রে অবশ্যই মেকআপ এর বেজ ভারী হবে। কনসিলার, ফাউন্ডেশন এবং সবশেষে অবশ্যই কমপ্যাক্ট পাউডার থাকবে। মুখ তৈলাক্ত হলে অবশ্যই ম্যাট বা পাউডার বেজ প্রসাধনী বেছে নেবেন। নইলে এই রোদ-গরমে মেকআপ খুব দ্রুত গলে যাবে। বেজ শেষে চোখের সাজ। আজকাল ন্যাচারাল শেডই চলছে বেশি, তবে উজ্জ্বলতা প্রাধান্য পেয়েছে। গাঢ় ভ্রু এবং ভারী মাসকারা এবারের চল।
ইচ্ছে হলে চোখে বাড়তি আইল্যাশ যোগ করতে পারেন। লিপস্টিকের ক্ষেত্রে গাঢ় এবং উজ্জ্বল রংগুলো বেশি চলছে এ বছর। তাই লালের যেকোনো গাঢ় শেড, গাঢ় গোলাপি, মেরুন, চকলেটের মতো লিপস্টিক পরতে পারেন অনায়াসে। চুল কোঁকড়া করে পাঞ্চ ক্লিপে আটকে নিতে পারেন, সকালের ছিমছাম ভাব আসবে এতে। বিকেলে বা রাতের অনুষ্ঠানে খুলে দিলেই আরেকটি চেহারা চলে আসবে।
তবে যেখানেই যান না কেন, ব্যবহার করা প্রসাধনীগুলো অবশ্যই নিয়ে যাবেন। সারা দিন মেকআপ ঠিক রাখতে একই প্রসাধনী দিয়ে ‘টাচ আপ’ দেওয়া খুব জরুরি। সকালের সাজ সারা দিন ধরে রাখার চাবিকাঠি আসলে এটাই।

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

টমেটো সস

টমেটো সস ঘরেই তৈরী করুন

দোকানে সারি বেঁধে সাজানো থাকে নানান ব্র্যান্ডের টমেটো সস । আকর্ষণীয় বোতলে রাখা এই সস …