cool hit counter

এই ঈদ এ পোশাকের সাথে মিল রেখে ব্যাগ ও জুতা

ঈদ এর জমজমাট কেনাকাটা তো শুরু হয়ে গেছেই পাশাপাশি টুকিটাকি প্রয়োজনীয় জিনিসগুলো কেনাও তো দরকার। পোশাকের সাথে বাকি সব মানানসই না হলে কি চলে? ঈদ এ টুকিটাকি কেনার মধ্যে সবচেয়ে দরকারের জিনিস হলো ব্যাগ এবং জুতো।

ঈদ

জুতো এবং ব্যাগে আভিজাত্য না থাকলে সাজে পরিপূর্ণতা আসে না। তাই জুতো কেনার আগেই পোশাকের দিকে একবার চোখ বুলিয়ে নিন। কারণ আপনার পোশাকের সাথেই বাকি সব অনুষঙ্গের মিল থাকা জরুরী। ফ্যাশনের এই দিকটা মাথায় রেখেই কিনতে হবে জুতো ও ব্যাগ।

দেশি এবং পাশ্চাত্য চল এবার মাথায় রেখেই এই দুটো জিনিস মিল রেখে কিনুন। দেশি ফ্যাশনের ব্যাগ-জুতোগুলোর কদর এখন বেশি। তাই দেশি ব্যাগ-জুতো কিনলে চামড়ার উপরের কাজ দেখে কিনুন। রঙ মিলিয়ে পছন্দমতো ব্যাগ-জুতো বাছাই করুন। তবে সব পছন্দ হলেও মনে রাখবেন সেটা যেন আরামদায়ক হয়। হুটহাট করে কিনে ফেলবেন না।

ঈদ এ ভিন্নরকম জুতো চাইলে ঘন নকশা করা নাগড়া বা চটি জুতো কিনতে পারেন। এসব জুতো বেশ আরামদায়ক হয়ে থাকে।

পাশ্চাত্য ঘরনার জুতো বা ব্যাগের জন্য অ্যাপেক্স এবং বাটা সবচেয়ে ভালো হয়ে থাকে। এসব জুতো সবসময়ই এখানে পাওয়া যাবে। যেমন- হিল, পাম্প সু, পেন্সিল হিল এবং রঙিন পাথরের কারুকাজ কাজ করা জুতো পাবেন।

জমকালো পার্টির জন্য জুতো চাইলে যেতে পারেন লা-মোড। অথবা অনলাইনে এসব জায়গা থেকে অর্ডার করে কিনে নিতে পারেন। সব ধরনের ও বয়সের জুতো পাবেন এখানে।ঈদ

লম্বা কামিজ ও শাড়ির সাথে হিল বেশি ভালো লাগে এবং তার সাথে দেশীয় ধাঁচের ব্যাগ নিন।পাশ্চাত্য পোশাকের সাথে চটি জুতো , ফিতার জুতো ও বড় ঝোলানো ব্যাগ বা ছোট বটুয়া ব্যবহার করতে পারেন। তবে এসব যেন অবশ্যই পোশাকের সাথে মানানসই হয়।

চামড়ার তৈরি ব্যাগ নিলে হরেক রকমের ডিজাইন দেখতে পাবেন। তবে দেশি ধাঁচের হলে আরও ভালো। চামড়ার উপর সুতার কাজ । কাঠ, এমব্রয়ডারি, পুঁতির নকশা করা ব্যাগ যে কোনো পোশাকের সাথেই মানিয়ে যাবে।

আজকাল আবার ঝোলা ব্যাগ অনেকেই পরছেন। এটা নেয়া যেমন সহজ তেমন আরামদায়কও। তবে কাজ দেখে এবং মজবুত কিনে দেখে কেনা ভালো। অনেক সময়ই এসব ব্যাগের সেলাই খুলে যায় বা নক্সাগুলোর সুতা উঠে যায়।

বটুয়া বা ছোট ক্লাচ ব্যাগ কিনতে পারেন একটু ট্রেন্ডি লুক আনার জন্য। এসব ব্যাগ সাধারনত কাপড়ের তৈরি হয়। বেশ হালকা এবং হালফ্যাশনেবল ব্যাগগুলো।

ঈদকাঠের কারুকাজের ছোট ক্লাচ ব্যাগ কিনে নিতে পারেন। কাঠের হাতল ব্যাগগুলো শাড়ি বা কামিজের সাথে মানিয়ে যাবে।

এছাড়া ঝটপট কেনাকাটার জন্য যেতে পারেন নিউমার্কেট-গাউসিয়া, রাপা প্লাজা, মেট্রো সপিং মল। একটু খুজলেই পেয়ে যাবেন পছন্দসই জুতো -ব্যাগ।

যেকোনো একটি ফ্যাশন বা স্টাইলে প্রাধান্য না দিয়ে সব রকম ট্রেন্ড ব্যবহার করে দেখুন এবং যেটা আপনার সাথে মানায় সেটাই বেছে নিন। এবারের ঈদ কেনাকাটায় মানানসই হবার পাশাপাশি আরামদায়ক ব্যাগ এবং জুতো কিনতে ভুলবেন না

 

এই ঈদে রূপচর্চা সহ যে কোনো টিপস পেতে আমাদের সাথে থাকুন

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন