cool hit counter

তালাক দেওয়া স্ত্রীকে কি পুনরায় বিবাহ করা যায় ?

পরিভাষায় তালাক অর্থ “বিবাহের বাঁধন তুলিয়া ও খুলিয়া দেওয়া, বা বিবাহের শক্ত বাঁধন খুলিয়া দেওয়া “স্বামী তার স্ত্রীর সকল সম্পর্ক ছিন্ন করে দেওয়া।

তালাক

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ তালাক দেওয়া স্ত্রীকে কি পুনরায় বিবাহ করা যায় ?

তালাক প্রদানের পর গোপনে আরও দেড় বছর করেছি…. পড়ুন বিস্তারিত

মুসলিম আইন অনুসারে তালাক দেওয়া স্ত্রীকে পুনরায় বিয়ে করতে আইনগত কোনো বাধা নাই। যদি তালাকের নোটিশ পাঠানোর ৯০ দিনের মধ্যে দুজনের মধ্যে শারীরিক সম্পর্ক হয় তাহলে তালাক নোটিশটি বাতিল হয়ে যাবে। কিন্তু ৯০ দিন অতিক্রম করলে তালাক কার্যকর হয়ে যাবে। আর তালাক দেওয়া স্ত্রীকে পুনরায় বিয়ে করার পদ্ধতিও সাধারণ বিয়ে করার পদ্ধতির মতোই। ধন্যবাদ

পরামর্শ দিয়েছেন :
খন্দকার হাসান শাহ‌রিয়ার
এড‌ভো‌কেট
বাংলা‌দেশ সুপ্রীম কোর্ট

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।