cool hit counter

পুরুষরাও লিঙ্গ বৈষম্যের শিকার !

হলিউডে নারীদের প্রতি বিরূপ দৃষ্টিভঙ্গি নিয়ে সাম্প্রতিক সময়ে চর্চা হচ্ছে বেশ। কিন্তু ব্রিটিশ অভিনেতা কিট হ্যারিংটনের মতে, লিঙ্গ বৈষম্য শুধু নারীদের মধ্যেই সীমাবদ্ধ নয়।

লিঙ্গ

পুরুষরাও লিঙ্গ বৈষম্যের শিকার

যুক্তরাজ্যের ডেইলি মেইল বলছে, রূপালি জগতে আসার পর থেকেই সবসময় নিজের চেহারা এবং রূপ নিয়ে নানা ধরণের প্রশ্ন শুনতে হয়েছে এই ‘গেইম অফ থ্রোন্স’ তারকাকে।

এব্যাপারে তিনি বলেন, “লিঙ্গ বৈষম্যের শিকার পুরুষদেরও হতে হয়। আমাদের ইন্ডাস্ট্রিতে অবশ্যই এই সমস্যা আছে, এই সমস্যার মুখোমুখি যেমনটা হন নারীরা, তেমনই পুরুষরাও।”

এই সমস্যায় বারবার আক্রান্ত হলে অভিনয় ছেড়ে দেওয়ার চিন্তাও করছেন বলে জানালেন হ্যারিংটন।

“ক্যারিয়ারের এক সময় ফটো শুট করার জন্য আমাকে বলা হয়েছিল কাপড় খুলে ফেলতে, তখন আমি এই বৈষম্য হাড়ে হাড়ে টের পেয়েছি। আমার মনে হচ্ছিল যেন আমাকে নিজের দৈহিক সৌন্দর্যের জন্য কাজে নেয়া হয়েছে। যদি সত্যিই এমন হয় তাহলে আমি অভিনয় ছেড়ে দিবো।”

লিঙ্গে মধু মাখার পর তা কি ধুয়ে ফেলতে হবে? জানতে এখানে ক্লিক করুন
কোন নতুন কাজের অডিশনের সময়, বরাবরই নারী অভিনেত্রীদের দৈহিক সৌন্দর্যের এক অপমানজনক পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়। জন স্নোর মতে, এই সমস্যার ভুক্তভোগী অভিনেতারাও। তিনি অভিযোগ করেন, সুন্দর চেহারার কারণে তার অভিনয় প্রতিভাকে কেউ গুরুত্ব দেয় না।

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  সেই রাতে ওর বাবাই আমাকে....

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।