cool hit counter
Home / চুলের যত্ন / জেনে নিন প্রাকৃতিক উপায়ে চুল এর গোছ বাড়ানোর উপায়

জেনে নিন প্রাকৃতিক উপায়ে চুল এর গোছ বাড়ানোর উপায়

চুল আমাদের সৌন্দর্যের এক অমুল্য সম্পদ। তবে এই চুল নানা কারনে নষ্ট হয়ে যায়। অনেকে বিভিন্নভাবে  চুলের গোছা ঘন করার চেষ্টা করে থাকেন। আজ আপনাদের কে জানাবো প্রাকৃতিক উপায়ে চুলের গোছা ঘন করার উপায়।

চুল

 চলুন জেনে নেওয়া যাক প্রাকৃতিক উপায়ে চুল এর গোছ বাড়ানোর উপায় গুলো :

১/ শ্যাম্পু করার আগে ডিমের সাদা অংশ ফেটিয়ে নিয়ে চুলের গোড়া থেকে আগা অব্দি লাগিয়ে নিন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন ।

২/ মেহেন্দি পাতা বাটা ও আমলকীর শুকনো গুঁড়ো চায়ের লিকারে মিশিয়ে লেই করে নিতে হবে। এরপর এটি অন্তত ৩০ মিনিট মাথায় রেখে ধুয়ে ফেলতে হবে।

৩/ শ্যাম্পু করার পরে ঈষদুষ্ণ ৮ কাপ জলে ২ টেবিল চামচ ভিনিগার মিশিয়ে নিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। এরপর চুল স্বাভাবিকভাবে শুকিয়ে নিন।

৪/ ঘৃতকুমারী চুল পড়া নিয়ন্ত্রণে একটি প্রাকৃতিক প্রতিকার।ঘৃতকুমারী জেল চুলে সরাসরি  প্রয়োগ করুন এবং এটি এক ঘন্টার জন্য রেখে শ্যাম্পু করে নিন।

৫/ দুই থেকে তিন টেবিল চামচ মেথি বীজ আট থেকেদশ ঘন্টার জন্য জলে ভিজিয়ে রাখুন। এরপর মেথি বীজের একটি পেস্ট তৈরি করে ২ চামচ নারকেল দুধের সঙ্গে মিশিয়ে নিন। প্রায় 30 মিনিটের জন্য এই প্রলেপটি স্কাল্প ও চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিন। মেথি বীজ চুলের ক্ষয় রোধ করে এবং চুল বৃদ্ধিতে সাহায্য করে।

আমলকী সবসময় চুল সমস্যার জন্য একটি প্রাচীন ভেষজ প্রতিকার হিসেবে বিবেচিত। চুল বৃদ্ধিতে এটি সব সময় সাহায্য করে। আপনার খাদ্য তালিকার মধ্যে একটি আমলা দৈনিক অন্তর্ভুক্ত করুন।বিষ্ময়কর ফলাফল পেতে খালি পেটে প্রতিদিন সকালে একটা করে আমলকী সেবন করুন।

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

চুলের যত্ন

চুলের যত্ন নিতে যে তেলগুলো ব্যবহার করবেন

দীঘল লম্বা চুলের যুগ থেকে শর্ট ব্যাংস হেয়ার স্টাইল পর্যন্ত চুলের যত্ন নিতে সব সময়ই …