cool hit counter

সম্পর্ক যখন ভাঙনের মুখে, তখন তা জুড়তে পারে পর্ন ভিডিও

পর্ন ছবি দেখলে নারী-পুরুষের যৌনজীবনে দুর্দশা নেমে আসে, বেশ কয়েকটি গবেষণায় এমন তথ্য উঠে এসেছে। কিন্তু নতুন এক গবেষণায় বলা হচ্ছে বিপরীত কথা। সম্পর্ক যখন ভেঙে যাচ্ছে, এমন অবস্থায় পুরনো অবস্থায় ফিরে যেতে পর্ন ছবি বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানানো হয় ওই গবেষণায়। অনেক দৃষ্টিকোণ থেকে পর্ন ভিডিও দেখাটা অনৈতিক হতে পারে। কিন্তু এর ভালো দিকের খোঁজ করতেই গবেষণা পরিচালিত হয়।

পর্ন ভিডিওসম্পর্ক যখন ভাঙনের মুখে, তখন তা জুড়তে পারে পর্ন ভিডিও

 

আমেরিকার সালোন মিডিয়া গ্রুপের এক কলামিস্ট ট্রেসি ক্লার্ক-ফ্লোরি সম্প্রতি একটি প্রশ্নের উত্তর খুঁজতে থাকেন। পর্ন ছবি কি আসলেই সম্পর্ক নষ্ট করে? এ জন্য বড় ধরনের একটি জরিপ চালান তিনি। এর আগে বিভিন্ন গবেষণায় বলা হয়েছে, এসব ছবি পুরুষের মাঝে যৌনতার সময় অনাকাঙ্ক্ষিত আচরণের জন্ম দেয়। অথবা নারীদের আত্মবিশ্বাস কমিয়ে দেয় ইত্যাদি। কিন্তু ট্রেসি দেখেছেন, অনেক সময় ভালো না লাগলেও পর্ন ভিডিও মাঝে মাঝে বেশ কার্যকর ভূমিকা রাখে।
গিজমোডো নামের একটি প্রতিষ্ঠান জানায়, ২৫ শতাংশ সার্চ ইঞ্জিন পর্ন ভিডিওকেন্দ্রিক এবং প্রতিদিন ৬ কোটি ৮০ লাখ সার্চ ঘটে পর্ন ভিডিওর জন্যে।
কসমো তাদের এক জরিপে জানায়, পর্ন ছবি আত্মবিশ্বাস বা যৌনজীবনে তেমন ক্ষতি করে না। একটি বিশেষ পরিস্থিতিতে এবং বিশেষ মানসিকতায় সঙ্গী-সঙ্গিনীর একযোগে পর্ন দেখা সম্পর্কে ভালো কিছু বয়ে আনতে পারে।
‘রিসিকিউরেকটিং সেক্স : সলভিং সেক্সুয়াল প্রবলেমস অ্যান্ড রিভোলিউশোনাইজিং ইওর রিলেশনশিপ’ বইয়ের লেখক মনোবিজ্ঞানী ডেভিড শানার্ক বলেন, পর্ন ভিডিও মূলত নারী-পুরুষের মাঝে প্রেম এবং যৌনজীবনে আকর্ষণ তৈরি করে। যৌনতা যখন স্বাস্থ্যের জন্যে ভালো, সেখানে পর্ন ভিডিও মানুষকে যৌনজীবন সম্পর্কে সচেতন করে তুলতে পারে। পর্ন ভিডিও এমন এক বিষয়, যা দেখে দুজন মানুষ একে অপরের সঙ্গে নানা গোপন বিষয় শেয়ার করতে পারেন।
আবার, দম্পতির একসঙ্গে পর্ন ভিডিও দেখা এবং যার যার মনের ইচ্ছা প্রকাশ করার মাধ্যমে একের প্রতি অপরের সততা ফুটে ওঠে এবং বহু গোপন বিষয় পরিষ্কার হয়ে যায়।

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন