cool hit counter

প্রভা : আত্মহত্যা যদি বাঁচার উপায় হয়, তবে সবার আগে আত্মহত্যা করতাম

সাদিয়া জাহান প্রভা (জন্ম: ফেব্রুয়ারি ১৩, ১৯৮৮) একজন বাংলাদেশী মডেল এবং অভিনেত্রী। মডেলিংয়ের মাধ্যমে তার মিডিয়া জগতে আগমন ঘটে। টেলিভিশন বিজ্ঞপনে মডেল হিসেবে কাজ করার পর তিনি কয়েকটি খণ্ড নাটকে অভিনয় করে খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেন। কিন্তু ব্যক্তিগত কেলেঙ্কারি কারণে কিছু সময়ের জন্য তার অভিনয় কর্মজীবন বাধাপ্রাপ্ত হয়।

সাদিয়া জাহান প্রভা

সাদিযা জাহান প্রভা

 প্রেমিকের সাথে দ্বন্দ্বের জের ধরে রাজধানীতে সম্প্রতি আত্মহত্যা করেছেন উঠতি মডেল সাবিরা হোসাইন। হৃদয় ঘটিত ব্যাপার নিয়ে এই মডেলের আত্মহত্যা নিয়ে সোশ্যাল মিডিয়াসহ শোবিজ অঙ্গনে চলছে আলোচনা সমালোচনা।

এদিকে সাবিরা হোসাইনের আত্মহত্যা প্রসঙ্গ টেনে একটি লেখা পোষ্ট করেছেন বাংলাদেশের আলোচিত মডেল অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা । তার বক্তব্য অনুযায়ি ‘মৃত্যু সব সমাধানের পথ নয়। যদি তা হত, তবে তিনি বহু আগেই আত্মহত্যার পথ বেছে নিতেন’।

প্রেমিক রাজিবের প্রতারণার শিকার ছিলেন প্রভা। যা নিয়ে তিনি যারপর নাই হাতাশাগ্রস্থ ছিলেন। এরমধ্যে অভিনেতা অপূর্বকে বিয়ে এবং বিচ্ছেদ। সব মিলিয়ে কৃষ্ণগহ্বরে তলিয়ে

যাচ্ছিলেন প্রভা । এমন বাজে একটি পরিস্থিতিকে মোকাবেলা করে বিয়ে করেন মিডিয়ার বাইরের মানুষ শান্তকে। এরপর আবারও ফিরে আসেন অভিনয়ে।

অভিনয়ে ফিরে আসা এবং সেখানে প্রতি মুহূর্তে যুদ্ধ করে টিকে থাকাটা প্রভার জন্য সহজ ছিল না। তারপরও তিনি জীবন ও বাস্তবতার সাথে একাই লড়েছেন। এবং ঘুচিয়েছেন তার বাজে সময়টাকে। তারমতে, এতটা বাজে অবস্থায় থেকেও তিনি আত্মহত্যার কথা মাথায় আনেনিন। কেন না, জীবনটা এত সস্তা নয়। বেঁচে থাকাটাই তার কাছে চ্যালেঞ্জ ছিল।

এমটিনিউজ টুয়েন্টিফোর পাঠকের জন্য প্রভার লেখা সেই স্ট্যাটাসটি হুবুহ তুলে ধরা হল-

‘এই যে এতো কষ্ট, এতো অপমান, এত না পাওয়া নিয়ে বেঁচে থাকার লড়াই করছি। সুইসাইড যদি কষ্ট থেকে বাঁচার উপায় হয়, তাহলে সবার আগে সুইসাইড করতাম আমি। এমন না যে, ২০১০ সালের পর আমার জীবনে বড় বড় দুঃখকষ্ট আসে নাই। তবে বেঁচে থাকার আনন্দ খুব উপভোগ করি, যখন ভালো থাকি। যা আগে এভাবে উপলব্ধি করতে পারি নাই।

ভালোই তো লাগে যখন ওই সব মানুষদের সামনে মাথা উঁচু করে চলি। ওরা রাগে অপমানে অন্যদের সাথে উঁচু গলায় কথা বলে বুঝাতে চায় এটা নিতে পারছি না। তখন একগাল হাসি আর নিজেকে নিজের মাথায় হাত বুলায়ে বলি, দেখো প্রভামনি, মরে গেলে এই এনসিকিউরিটি দেখতে পেতে?

প্রভাকে এক রাতের জন্য পেতে কতো টাকা লাগবে…?

অনেক কষ্ট পাচ্ছি কিন্তু সুখের পূর্ণিমাটাও তো খারাপ না। আরো কষ্ট পাব/ আরো অনেক সুখ পাওয়ার রয়ে গেছে। সেগুলো পূর্ণ করতে হবে না? লাইফ ইজ বিউটিফুল।’

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।
[X]