cool hit counter
Home / রান্নাঘর / জেনে নিন গরমে মেকআপ ধরে রাখার টিপস

জেনে নিন গরমে মেকআপ ধরে রাখার টিপস

মেকাপ ছাড়া মেয়েদের কোন সাজগোজই হয়না। কিন্তু গরমকালে মেকআপ করে একদম সুখ নেই। মেকআপ বেশীক্ষণ ত্বকে থাকতেই চায় না। আবার এই সময় উৎসব অনুষ্ঠানের বাড়িতেও কম থাকে না। তখন তো হালকা পাতলা মেকআপ না করলে তো আর চলে না। তাছাড়া যারা অফিসে যান তাঁদেরও হালকা একটা মেকআপ না করলেও ভালো লাগেনা। আর যারা গৃহিণী? তাঁরা কি সারা দিন ঘরে বসে থাকেন? একদমই না? ঘর সামলানোর পাশাপাশি বাইরেটাও সামলাতে হয়। তখন যদি একটু সেজেগুজে বের হওয়া যায় নিজের কাছেও ভালো লাগে। আমি নিজেও কখন খুব বেশি মেকআপ করাতে বিশ্বাসী নই। হালকা পাতলা মেকআপই আমার ভালো লাগে। মেকআপ আপনি আপনার পছন্দ অনুসারে করুন। কিন্তু অনেকক্ষণ মেকআপ ধরে রাখতে কিছু বেসিক টিপস আপনাকে মেনে চলতে হবে।

টিপস

চলুন তবে দেখে নেওয়া যাক গরমে মেকআপ ঠিক রাখার জরুরী টিপস  :

টিপস ১ বরফ লাগান

মেকআপ করার আগে মুখে বরফ ঘষে নেবেন। মেকআপ শুরু করার ঠিক ১০ মিনিট আগে ত্বক ভালো করে পরিষ্কার করে নিন। এবার একটি পরিষ্কার পাতলা কাপড়ে বরফ পেঁচিয়ে নিয়ে মেকআপ করার স্থানে হালকা চেপে চেপে হাত বুলিয়ে নিন। ১০ মিনিট এর মতো এটি করুন।

টিপস ২ কনসিলারের ব্যবহার

ফাউন্ডেশনের পরিবর্তে কনসিলার ব্যবহার করে মেকআপ করুন। গরমে ফাউন্ডেশন অনেক সময় খুব দ্রুত গলতে শুরু করে। এতে মেকআপের একদম বারোটা বেজে যায়। যদি নিতান্তই ফাউন্ডেশন ব্যবহার করতে হয় তবে হালকা ধরণের এবং পাউডার ফাউন্ডেশন ব্যবহার করাই ভালো।
টিপস ৩ ওয়াটারপ্রুফ প্রসাধনী

যাই প্রসাধনী ব্যবহার করুন না কেন, তা যেন ওয়াটারপ্রুফ। মেকআপের প্রসাধনী ওয়াটারপ্রুফ হলে বহুক্ষণ ঘাম বা তেল তা নষ্ট করতে পারে না।
টিপস ৪ সঙ্গে স্পঞ্জ বা ব্লটিং পেপার রাখুন

অনেকেই আছেন যারা টিস্যু বা ওয়েট টিস্যু সাথে রাখেন মেকআপ ঠিক রাখার জন্য। ভুলেও এই কাজটি করতে যাবেন না। কারণ টিস্যুর কাজ হলো মুছে ফেলা। আপনি টিস্যু দিয়ে মেকআপ ঠিক করতে গেলে উল্টো তা আরও নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। টিস্যুর পরিবর্তে ব্যাগে রাখুন মেকআপের স্পঞ্জ বা ব্লটিং পেপার। মেকআপ ঠিক রাখার জন্য খানিকক্ষণ পরপর মেকআপের স্পঞ্জ দিয়েই ঠিক করে নিতে পারেন। কিংবা ব্লটিং পেপার দিয়ে ত্বকের ঘামটুকু মুছে ফেলতে পারেন।

এই টিপস গুলি মেকআপ ধরে রাখার জন্য খুবই কাজের। তাছাড়া আমি ব্যাক্তিগত ভাবে সাজেস্ট করবো যে যারা ফাউন্ডেশন বা কনসিলার ব্যবহার করাটা এতোটা পছন্দ করেন না তাঁরা কিন্তু ল্যাক্টকেলামাইন ব্যবহার করতে পারেন। তবে দিনের বেলাতে নয়। ল্যাক্টকেলামাইন ব্যবহার করুন রাতের পার্টিতে। ল্যাক্টকেলামাইনও ভালো মেকআপ বেস হিসেবে কাজ করে। ব্যাগে কমপ্যাক্ট রাখতে ভুলবেন না। যদি মনে হয় ঠোঁটের পাশে বা কপালের মেকআপ নষ্ট হয়ে জাচ্ছে,তবে হালকা করে একবার কমপ্যাক্ট বুলিয়ে নিন। করে কোন পার্টিতে গেলে যতটা সম্ভব চেষ্টা করবেন শীতল স্থানে থাকবার। দিনের বেলা বাইরে বের হওয়ার সময় ছাতা, ক্যাপ, স্কার্ফ, সানগ্লাস অবশ্যই সঙ্গে রাখবেন। আশা করি এর পর থেকে স্মার্ট লেডিদের গরমে মেকআপ নষ্ট হয়ে যাচ্ছে, এ রকম আর কোন সমস্যা থাকবে না।

 

 

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

টমেটো সস

টমেটো সস ঘরেই তৈরী করুন

দোকানে সারি বেঁধে সাজানো থাকে নানান ব্র্যান্ডের টমেটো সস । আকর্ষণীয় বোতলে রাখা এই সস …