cool hit counter

কতদিন পর প্রেগনেন্সি টেস্ট করালে সঠিক ফলাফল পাওয়া যায়?

আপনি হয়তো আশা করছেন অথবা সন্দেহ করছেন আপনার গর্ভে সন্তান এসেছে, কিন্তু পরীক্ষা করার আগে নিশ্চিত হতে পারছেন না – প্রত্যেক মায়ের জীবনেই এই অনিশ্চয়তা ভরা, আবেগঘন সময়টুকু আসে। এই সময়টাতে সবাই যত দ্রুত সম্ভবএকটি নিশ্চিত উত্তর চায়।

প্রেগনেন্সি টেস্ট

pregnancy test

একদিকে ডাক্তারের (doctor) সাথে সাক্ষাৎ এর সময় পেতে অসুবিধা হচ্ছে, আবার অন্যদিকে এই অপেক্ষার সময়টুকুও কাটছে না। এক্ষেত্রে আপনি ঘরে বসেই প্রেগনেন্সি টেস্ট (pregnancy test) করতে পারেন। তবে ঘরে বসে গর্ভাবস্থা নির্ণয়েয় পরীক্ষা করার আগে আপনাকে কিছু বিষয় জেনে নিতে হবে। আপনাকে জানতে হবে – পরীক্ষাটি কখন করতে হয়? এর কি কি রকম আছে? আপনি সেগুলো কোথায় পাবেন? এই পরীক্ষা কিভাবে কাজ করে? – প্রেগনেন্সি টেস্ট করার আগে এই সব তথ্য জেনে নেয়া আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

 

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ কতদিন পর প্রেগনেন্সি টেস্ট করালে সঠিক ফলাফল পাওয়া যায়?

 

আমার পিরিয়ডের তারিখ ছিল ৩ মে, কিন্তু এখনো হয় নি। আমি কয়দিন পর আমার প্রেগনেন্সি টেস্ট করালে সঠিক রেজাল্ট পাব? আমার বিয়ে হয়েছে আড়াই বছর। আগে কোনো বাচ্চা নেই।

শারীরিক সম্পর্কের ৭ দিন পর প্রেগনেন্সি টেস্ট করালে সঠিক রেজাল্ট পাওয়া সম্ভব। তবে ক্ষেত্রবিশেষে সঠিক ফলাফল নাও আসতে পারে। ধন্যবাদ

প্রেগনেন্সি পরবর্তী তলপেটের ত্বকের যত্ন নেওয়ার উপায় জেনে নিন

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।