cool hit counter
Home / রাশিফল / রাশিফল: জেনেনিন আজকের পুর্বাভাস

রাশিফল: জেনেনিন আজকের পুর্বাভাস

মেষ রাশির রাশিফল ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

নেতৃস্থানীয় মেষ নারী-পুরুষের জন্য চলতি সাত দিন কর্মব্যস্ততায় ভরপুর থাকবে। ব্যস্ততা মানুষকে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যায়। মেষ হচ্ছেন চিন্তা ও কর্মের দিশারি। অগ্রপথিক। তবে, অল্প কিছুসংখ্যক মেষ আছেন যাঁরা খুব তোড়জোড় করে একটা কাজ শুরু করেন, আবার সামান্য বাধা পেলেই নেতিয়ে পড়েন। ফলে, এঁরা অনেকগুলো কাজের সূচনা করেন বটে, কিন্তু সে কাজগুলো সম্পন্ন করেন অন্য কেউ। ভেবে দেখুন। প্রিয় মেষ, আপনি কোন দলে পড়েন। সচেতন থাকলে আপনি অবশ্যই নিজের মধ্যে পরিবর্তন আনতে পারবেন।রাশিফল

বৃষ রাশির রাশিফল ২১ এপ্রিল-২১ মে। ভর # ১
এ সপ্তাহে আপনার মন আনচান করবে একটা পরিবেশগত পরিবর্তনের তীব্র ইচ্ছায়। সুযোগ থাকলে হাওয়া বদল করুন: শহরের লোক গ্রামে যান, গ্রামের মানুষ আসুন শহরে। চলতি সময়ে কারও বাঁকা কথায় বিশেষ কান দেবেন না। নিজের মতো থাকুন। এভাবেই দেখবেন আপনার দিনগুলো প্রশান্তি ও আনন্দে পরিপূর্ণ হয়ে উঠবে। মনে রাখবেন, সাত দিনে এক সপ্তাহ হয়।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

ছোটবেলায় আমার বড় বোন সন্ধ্যার প্রায়ান্ধকার বারান্দায় বসে খুব দরদ দিয়ে গাইতেন—‘মধুর আমার মায়ের হাসি’ গানটি। (রেগে গেলে আমাকে ধমক দিয়ে বলতেন—তুই মাকে খেয়েছিস!) যাই হোক, মিথুন জাতক সোনালী ব্যাংক কর্মকর্তা রীমি জানালেন এই গানটি সম্পর্কে কিছু মূল্যবান তথ্য: সম্ভবত ১৯৪০-এর দশকে এই গানের রেকর্ড প্রথম প্রকাশিত হয়। গীতিকার প্রণব রায়। সুরকার ও শিল্পী সুধীরলাল চক্রবর্তী, ওই একটি মাত্র গানের জন্য অমর হয়ে আছেন যিনি পরবর্তী কালে শ্যামল মিত্র, অনুপ ঘোষাল প্রমুখ বড় শিল্পীরা গানটি গেয়েছেন। বাংলাদেশের শিল্পীরাও বাদ নেই। প্রিয় মিথুন, আনন্দ উপভোগের প্রস্তুতি নিন।

কর্কট রাশির রাশিফল ২২ জুন-২২ জুলাই। ভর # ২

সপ্তাহ সবার জন্যই শুভ কমবেশি। তবে শিল্পী, শিল্পপতি/ব্যবসায়ী এবং খেলোয়াড় ব্যক্তিরা চলতি সাত দিনে অনেকখানি সামনে এগিয়ে যাবেন বলে মনে হয়। বিশেষত আর্থিক দিক থেকে এঁদের অগ্রগতি হবে উল্লেখযোগ্য।

সব ঠিক আছে, শুধু ওই হৃদয়ঘটিত ব্যাপারে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না-এই আরকি।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

লোকের কাছে প্রত্যাশা কম রাখুন, তাহলে দেখবেন শেষ পর্যন্ত আপনার মনের সুস্থতা বজায় থাকবে। চলতি সপ্তাহে আপনার আপ্যায়ন ও বিনোদন খাতের বাজেট বেড়ে যেতে পারে। এটা হবে আপনার সামর্থ্যের ওপর একটা চাপ। তবে, বুদ্ধি করে চললে এবং অন্যদের সহযোগিতা পেলে আপনি সবকিছু সামলে চলতে পারবেন—এটা ঠিক।

কন্যা রাশির রাশিফল ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

প্রবাসে অকালপ্রয়াত আমার বড় ভাই ছিলেন কন্যা রাশির জাতক। তাঁর ছেলেও তাই। অথচ ওদের জীবন হুবহু এক রকম হয়নি। না হওয়ারই কথা। পৃথিবীতে কোনো দুজন মানুষ এক নয়। যমজ সন্তানের মধ্যে বাহ্যিক যতই সাদৃশ্য থাকুক, চারিত্রিক বৈশিষ্ট্যে এবং ভাগ্যে তারা ভিন্ন। বংশগতির (জিনোটিকস) ধারায় যতখানি মিল থাকে ততখানি মিল তো আমরা সাদা চোখেই দেখতে পাই। একই মা-বাবার অনেক সন্তুান হলে তাদের মধ্যে গড় একটা মিল থাকবেই।…প্রিয় কন্যা, চলতি সপ্তাহে আপনার সামাজিক জীবন অনেকখানি সক্রিয় হয়ে উঠবে।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

তুলা হিসেবে আপনার আছে ভবিষ্যতকে আগাম আঁচ করার শক্তি। এই শক্তি শুধু যে আপনার নিজের নিরাপত্তা ও সাফল্য বিধান করে তাই নয়, অন্যের কল্যাণ সাধনেও সহায়তা করে। চলতি সপ্তাহে হয়তো এরই একটা প্রমাণ আপনি পাবেন। শান্ত মনে, দৃঢ় পায়ে সামনে এগিয়ে যান। জাগ্রত থাকুক আপনার তৃতীয় নয়ন (থার্ড আই)। শুভ হোক।

বৃশ্চিক রাশির রাশিফল ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

এই সাতটি দিন আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ সময়। ভাগ্য পরিবর্তনের একাধিক সুযোগ আপনি পাবেন এখন। এই সুযোগগুলো আপনি যত বেশি কাজে লাগাতে পারবেন তত বেশি হবে আপনার সাফল্য। এ সময়ে ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক ক্ষেত্রে পূর্ণ মানসিক শান্তি অটুট থাকাটা আপনার জন্য অত্যন্ত জরুরি। শান্তি যদিও অনেক সময় আমাদের জন্য ‘সোনার হরিণ’ হয়ে দাঁড়ায়, তবুও তো চেষ্টা করতে হবে একে মুঠোর মধ্যে আনার। (আমার এক বন্ধু অবশ্য বলে: টাকা থাকলে ‘শান্তি স্টোর’ থেকেও শান্তি কেনা যায়!)

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

অন্য অনেকের মতো আমিও গান লিখি। গান ‘লেখাটা’ আমার কাছে একটা বিশ্বাসঘাতক শিল্প। শুনে‌ যেন কেউ কষ্ট না পান। আমার মতে, একটি গানের প্রধান দুই ব্যক্তি হচ্ছেন সুরকার ও শিল্পী। ভালো সুর, ভালো গাওয়া আপনার মনকে আকর্ষণ করবে। এর পরই আপনি দেখবেন গানটির বাণী বা কথা আপনার মন স্পর্শ করছে কি না। আমরা গান চিনি সাধারণত শিল্পীর নামে। দোকানে গিয়ে বলি, অমুক শিল্পীর রেকর্ড আছে? যাই হোক—‘মুক্তির মন্দির সোপানতলে/কত প্রাণ হলো বলিদান/লেখা আছে অশ্রুজলে’—এই অমর গানটির গীতিকার সদ্য জানলাম প্রয়াত মোহিনী চৌধুরী। সুরসৃষ্টি ও কণ্ঠদান: কৃষ্ণচন্দ্র দে। ওই গীতিকারেরই একটি গান সুর করেন আমাদের লাকী আখান্দ, ১৯৭১ সালে-‘শুধু সারি সারি মলিন মুখ দেখে আমি ক্লান্ত’। হ্যাঁ ধনু, আপনাদের মলিন মুখ দেখে দেখে আমিও আজ বড্ডো ক্লান্ত।

মকর রাশির রাশিফল ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

আপনি এই পাতায় লেখা বৃশ্চিক রাশির খোঁপটা একবার পড়ে আসুন। বৃশ্চিকের সঙ্গে আপনার অমিল থাকবে এইটুকুই যে, আপনি খুব অল্প দামে শান্তি কিনতে সক্ষম হবেন। শুভ হোক!

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

সংখ্যা, রাশি এবং ষষ্ঠ ইন্দ্রিয়ের প্রয়োগ দ্বারা গড়ে ওঠে আমার অতীত-বর্তমান-ভবিষ্যৎ বর্ণনা। সেভাবেই কুম্ভ নারী-পুরুষকে জানাচ্ছি, যে কাজে হাত দিয়েছেন সে কাজ আস্থার সঙ্গে চালিয়ে যান। সাফল্য আসবে।

মীন রাশির রাশিফল ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

আপনার মধ্যে একটি শিশুসুলভ ব্যাপার আছে এবং এই গুণটি মাঝেমধ্যে যখন আপনার তুঙ্গে চলে যায়-তখনই আপনি না চাইতেই অন্যের ভালোবাসা পেয়ে যান। মীনের রহস্যময়তা ভঙ্গ হয় তার কান্না অথবা হাসির মুহূর্তে।

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে।

প্রতিদিনের রাশিফল জানতে আমাদের সাথে থাকুন

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

রাশিফল

রাশিফল : জেনেনিন কেমন যাবে আপনার আজকের দিন?

আজ ২৭ জুলাই। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতক বা জাতিকা। আপনার …