cool hit counter

দুধ বড় করার উপায়

দুধ বড় করার উপায় বিষয়ে  অনেকেই প্রশ্ন করেছেন।  অনেকের দুধ ছোট আবার অনেকের দুধ বেশ বড়। কারণ কি দুধ ছোট বা বড় হওয়ার? আর ছোট দুধ বড় করার উপায় ই বা কি? এর কারণ জিনগত সমস্যা আবার কারো কারো খাদ্য  খাবার ও পরিমিত যত্নের অভাবে দুধ প্রকৃত আকৃতি পায় না।

প্রাকৃতিকভাবে দুধ বড় করার উপায়
শারীরিক আকৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ সুগঠিত দুটি স্তন কেবল দুগ্ধপোষ্য শিশুদের জীবন রক্ষার জন্যই প্রয়োজনীয় নয়, বরং এগুলো নারীদের স্বাভাবিক সৌন্দর্যের জন্যও একটি অত্যাবশ্যকীয় উপাদান। বয়স হওয়ার পরেও যেসব মেয়েদের স্তন ক্ষুদ্রাকৃতিই রয়ে গেছে, এজন্য তারা ভীষণ দুঃশ্চিন্তায় ভোগেন।তাদের জন্য দুধ বড় করার উপায় নেই তা নয়। নিম্নে এ বিষয়ে বিষদ আলোচনা করা হয়েছে।

 

দুধ বড় করার উপায় হিসেবে পশ্চিমা দেশের পয়সাওয়ালা ফ্যামিলির মেয়েরা অপারেশন করে স্তনের ভেতরে সিলিকনের বস্তা ভরে স্তনের আকৃতি বড় করে থাকে। এতোদিন সার্জনরা এই অপারেশনে কোন ক্ষতি হয় না বলে প্রচার করলেও সমপ্রতি আমেরিকার খাদ্য ও ঔষধ কর্তৃপক্ষ (FDA) এই বলে সতর্ক করে দিয়েছে যে, এই অপারেশনের ফলে autoimmune reactions অথবা connective tissue disorders সমস্যা দেখা দিতে পারে, যার ফলে weakness, immune system damage, poor memory, fatigue, chronic flu-like illness ইত্যাদি রোগ হতে পারে।

মেয়েদের স্তন তৈরি হয় গ্ল্যান্ড ও চর্বিজাতীয় টিস্যু থেকে। আকার অনেকটা পরিবারগত/জেনেটিকভাবে নির্ধারণ হয়।দুধ বড় করার উপায় হিসেবে পিল ও কার্যকরী কারণ পিলে হরমোন আছে, যা স্তন বড় করতে সাহায্য করে। চর্বিজাতীয় খাবার বেশি খাবেন, উপুড় হয়ে শোবেন, আপনার ওজন ৮-১০ কেজি বেড়ে গেলে ভালো হতে পারে।

দুধ বড় করার উপায়ঃ

স্তনের পরিচর্চার প্রথম ধাপ হল ম্যাসাজ। ১৮ বছরের পর থেকে রোজ স্তন ম্যাসাজ করলে শিথিলতা দূর করা যায়।

স্নান করার আগে হালকা করে তেল মাখবেন। তারপর সাবান মেখে স্নান করবেন।

ঋতু চলা কালীন স্তন ম্যাসাজ করবেন না।

 

 

দুধ বড় করার উপায়ের ম্যাসাজের পদ্ধতি – ডান দিকেরস্তনে বাঁ হাত রাখুন। হাতের তালুর চাপ দিয়ে ধীরে বুকের উপর দিয়ে কাঁধ পর্যন্ত ম্যাসাজ করুন। হাতের তালু দিয়ে বৃত্তাকার গতিতে স্তন দুটি ম্যাসাজ করুন। দুই স্তনের উপর আলতো হাতে আঙ্গুল জড়ো করে আলতো করে চাপড় মারুন। স্তনের তলার দিকে হাত দিন।

 

দুধ বড় করার উপায় ম্যাসেজ দ্বারম্যাসেজ করে দুধ বড় করার উপায়

তারপর স্তনের তলা থেকে হাত দুটি গোলাকারে গলার কাছে ঘুরিয়ে তুলে আনুন। এবার কাঁধের দিক থেকে নীচে বাহুর মূল পর্যন্ত পিঠের দিকে নামান। এইভাবে ১০ মিনিট ম্যাসাজ করুন। মনে রাখবেন সন্তানকে দুধ পান করানো স্তনের পক্ষে উপকারী। কারণ

দুধ পান করিয়ে দুধ বৃদ্ধির উপায়

শিশুকে বুকের দুধ পান করিয়ে দুধ বড় করার উপায়

– শিশু যখন দুধ পান করে তখন স্তনের বৃন্ত লম্বা হয়ে যায় এবং শিশু চুষে দুধ বার করার জন্য পেশীতে সংকোচন ও প্রসারণ হয়, ফলে স্তনের ব্যায়াম হয়। এর ফলে স্তন সুগঠিত হয় এটি দুধ বড় করার উপায় হিসেবে অদ্বিতীয়। মেয়েদের দুধ মর্দন এবং চোষার সঠিক কৌশল জানতে এখানে ক্লিক করুন

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।