cool hit counter

স্বামী স্ত্রী সহবাস করলে যদি স্ত্রীর বীর্য বাহির না হয় তাহলে কি বাচ্চা হবে?

বীর্য (ইংরেজি: Semen) যা বীর্যরস নামেও পরিচিত, হচ্ছে এক প্রকার জৈব তরল যা spermatozoa পারে ধারণ করে। বীর্য পেলভিসের ভেতরে সেমিনাল ভেসিকল থেকে তৈরি হয়। যে প্রক্রিয়ার মাধ্যমে বীর্য বের হয় তাকে বীর্যপাত বলে।বীর্যপাতে উৎপাদিত বীর্যের পরিমাণ ভিন্ন ভিন্ন হয়। ৩০ টি গবেষণায় থেকে দেখা গেছে তা গড়ে ৩.৪ মিলিলিটার এবং সর্বোচ্চ ৪.৯৯ মিলি থেকে সর্বোনিম্ন ২.৩ মিলি হয়।কিছু সম্পূরক খাবার বীর্যের পরিমাণ বাড়ায় বলে দাবি করা হয়েছে। তথাকথিত হারবাল ভায়াগ্রাসহ অন্যান্য সম্পূরক খাবারকে ওষুধ পরিচালনা বিভাগ অনুমতি দেয়নি এবং এসবের কোনোটাই বৈজ্ঞানিক ভাবে স্বীকৃত নয়।

সহবাসে বীর্য পতন

 

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃস্বামী স্ত্রী সহবাস করলে যদি স্ত্রীর বীর্য বাহির না হয় তাহলে কি বাচ্চা হবে?
আপনার ডক্টরের উত্তরঃ বাচ্চা হওয়ার জন্য নারীর বীর্য (কামরস) বাহির হওয়ার কোন দরকার নেই। যেটা দরকার সেটা হচ্ছে ডিম্বাণু যেটা মাসিকের সময় নারীর জরায়ুতে পৌঁছে এবং পুরুষের শুক্রকীটের সাথে মিলনের জন্য অপেক্ষা করে। পুরুষের শুক্রকীট ও নারীর ডিম্বাণুর মিলনের ফলে ভ্রূণ তৈরী হয়। এরপর এই ভ্রূণ আসতে আসতে মানবদেহে রূপ ধারণ করে। জেনে নিন সহবাসে ( Sex )পুরুষের স্থায়ীত্ব কত মিনিট হওয়া দরকার ?

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

2 comments

  1. Ami ki vabe question korbo