cool hit counter
Home / লাইফস্টাইল / সরল মনের মেয়ে সঙ্গী হিসাবে ভালো যে কারণে

সরল মনের মেয়ে সঙ্গী হিসাবে ভালো যে কারণে

যদি বলা যায় স্ত্রী হিসাবে কেমন মেয়ে পছন্দ আপনার? তবে অধিকাংশ পুরুষ বলবেন, শান্ত এবং ঘরোয়া মেয়েকেই স্ত্রী হিসাবে পছন্দ। কিন্তু মনোবিদরা এর উল্টো কথাই বলছেন। তাদের মতে, যাদের আপাতপক্ষে দেখে খানিকটা ‘পাগলি’ বা অতিরিক্ত সহজ সরল বলে মনে হয়, তারাই স্ত্রী হিসাবে খুব ভালো।

মেয়ে

অনেকে ভাবছেন পাগলি মেয়ে নিয়ে সারা জীবন কাটাবো। তবে পাগলি অর্থ মানসিক ভারসাম্যহীন নয়। যাদের কাণ্ডকারখানা আর ৫জনের চেয়ে খানিকটা আলাদা। অনেকটা শিশুসুলভ আচরণ থাকে তাদের। এদের ক্ষেত্রেই এমন বিশেষণ যোগ হয়। এর পেছনে কারণ ব্যাখ্যা করেছেন মনোবিদরা।

নির্ভেজাল মানুষ :
তারা যেমন, তেমনটাই সকলের সামনে থাকেন। আপনি একবার দেখেই বুঝবেন এর দোষ-গুণ কী কী রয়েছে। েএই ধরণের মেয়ে নিজেদের দোষ ঢাকতে মিথ্যার আশ্রয় নেন না। মানুষ হিসাবেও খুব সত্‍ হন।

সত্যিকারের ভদ্র মেয়ে চেনার কিছু বৈশিষ্ট্য জেনে নিন

অসাধারণ প্রেমিকা :
আদর্শ প্রেমিকা বলতে যা বোঝায় এই ধরণের মেয়েরা তাই। ভালোবাসার জন্য আলাদা কোনও দিনের প্রয়োজন হয় না। সঙ্গে থাকলে যে কোন দিন ভ্যালেন্টাইন্স ডে বলে মনে হতে পারে। বিয়ের পরে অনেকের ক্ষেত্রেই প্রেম-জীবন পানসে মনে হয়। কিন্তু এ প্রকৃতি মেয়েদের ক্ষেত্রে কথাটি একেবারে যায় না।

সৃজনশীল :
আসলে সৃজনশীল মস্তিষ্কের জন্যই এরা আর ৫-১০ জনের থেকে আলাদা হন। জীবনে – মননে এরা খুব সৃজনশীল প্রকৃতির হয়ে থাকেন। খুব খোলা মনের অধিকারি হন।

ন্যাকামি পছন্দ নয় :
ট্রেকিংয়ে হোক বা ঘরোয়া পার্টি, এই ধরণের মেয়ে কখনও আলাদা সুবিধা দাবি করেন না। যেখানে যেমন, সেখানে তেমন ভাবেই থাকতে পছন্দ করেন। তাই ঘুরতে বেরিয়ে বা ট্যুরে গিয়ে কখনও এদের নিয়ে সমস্যায় পড়বেন না।

সব সময় আগলে রাখার প্রচেষ্টা:
সরল মনের মেয়ে সব সময় আপন জনদের আগলে রাখার চেষ্টা করেন। সব সময় দুঃখ, কষ্ট থেকে দূরে রাখার চেষ্টা করেন।

হারতে জানেন না :
এ প্রকৃতি মেয়েদের মনের জোর খুব বেশি থাকে। এরা হার মানতে জানেন না। অনেকেই যে কোনো পরিস্থিতিতে হাঁপিয়ে উঠবেন বা নিয়তির ওপর নিজেকে সঁপে দেবেন, এরা সে পরিস্থিতিতে লড়াই চালিয়ে যাবেন। যতক্ষণ না জিতে যাচ্ছেন।

 

নিঃসন্দেহে বলা যায়, এ রকম  সরল মনের মেয়ে জীবন সঙ্গিনী সহজে খুঁজে পাবেন না। বা পেলেও প্রথমেই যে বিয়ের জন্য রাজি হয়ে যাবেন তাও নয়। তবে যদি কখনও খুঁজে পান, আঁকড়ে ধরবেন। আপনার থেকে ভাগ্যবান ব্যক্তি আর কেউ হবেন না।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

মেয়েরা

যেসব ছেলেদের সবচেয়ে বেশি পছন্দ করে মেয়েরা

রসিক পুরুষরা মেয়েদের মন জয় করতে বেশ পটু হয়ে থাকেন। যেসব ছেলেদের ‘সেন্স অফ হিউমার’ …