cool hit counter

ত্বকের উজ্জ্বলতা ও বয়সের ছাপ দূর করতে কমলালেবুর ব্যবহার

ত্বকের উজ্জ্বলতা ও বয়সের ছাপ দূর করতে কমলালেবুর ব্যবহার
ত্বকের উজ্জ্বলতা ও বয়সের ছাপ দূর করতে কমলালেবুর ব্যবহার

দিন দিন তরুন তরুনীদের মাঝে রূপচর্চার প্রকতটা বাড়ছে।নিজেকে অন্যের কাছে ভালো লাগতে কে না চায়? fair value এর গুরুত্ব বুঝে নিত্যনৈম্যত্যিক ব্যহার করছে বিভিন্ন কৃত্রিম প্রসাধনী, তবে কৃত্রিম প্রসাধনীর সাইড ইফেক্ট থাকার সম্ভাবনা থাকে। এইজন্য ভেষজ রূপচর্চায় জোর দেওয়া উচিত, কারণ ভেষজ রূপচর্চায় কোন সাইড ইফেক্ট নেই বললেই চলে।তবে আজ আমাদের টপিক fair skin ও বয়সের ছাপ দূর করা বিষয়ের উপর।চলুন দেখি কীভাবে ত্বকের উজ্জ্বলতা ও বয়সের ছাপ দূর করা যায়।

কমলালেবুর সাথে পরিচয় নেই এমন লোক নেই বললেই চলে।কমলালেবুতে প্রচুর পরিমাণে বিটামিন সি-এর অ্যান্টিএইজিং উপাদান রয়েছে।কমলালেবুর ফেলে দেওয়া ছাল দিয়ে রূপচর্চার ব্যবহার উল্লেখযোগ্য।কমলালেবুর রস ত্বকের উজ্জলতা বাড়াতে কাজ করে তাছাড়া কমলালেবুর রসের ভিটামিন  ত্বকে বয়সের ছাপ রোধে সহায়তা করে।

এরজন্য দরকার হবে তাজা কমলালেবুর রস।প্রথমে একটি তাজা কমলা লেবুর রস বের করে মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। তারপর কুসুম গরম পানিতে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২/৩ বার ব্যাবহারে ত্বকের উজ্জলতা বাড়বে। এর সাথে দূর হবে ত্বকের বয়সের ছাপ।

আশাকরি উপরের পদ্ধতিতে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে ও বয়সের ছাপ দূর হবে।আপনার রূপচর্চা বিষয়ক যেকোন টিপস পেতে আপনার ডক্টরের সাথে থাকুন।ধন্যবাদ

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।