cool hit counter

আমার প্রেমিক আমার ছোটভাইয়ের চেয়েও ছোট, কিন্তু আমি ওকে ছেড়ে থাকতে পারব না…

প্রেমের মরা জলে ডোবে না, একথা কম বেশি সবাই জানে আর প্রেমিক – প্রেমিকারাতো জানেই। প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃ আমার খালাতো ভাইয়ের সঙ্গে আমার আটবছরের সম্পর্ক। আমি ইংরেজিতে মাস্টার্স করা। আমার প্রেমিক ECE তে গ্রেজুয়েশন করেছে। ও এখন একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছে। আমিও চাকরি করছি।

প্রেমিক

প্রেমিক আমার ছোটভাইয়ের চেয়েও ছোট, কিন্তু আমি ওকে ছেড়ে থাকতে পারব না

সমস্যা হচ্ছে- আমার প্রেমিক আমার থেকে বয়সে ছোট। আমার একটি ছোটভাই আছে যে আমার থেকে ১৪ মাসের ছোট। আমার প্রেমিক আমার ছোটভাইয়ের থেকেও একমাসের ছোট। তাই আমার পরিবার আমাদের সম্পর্কটা কোনোভাবেই মেনে নেবে না। কিন্ত ওকে ছেড়ে আমি থাকতে পারবো না। এদিকে আমার বিয়ের কথাবার্তা চলছে। এখন আমি কী করব? সমাধান চাই।
দেখুন আপু, ৮ বছর পর্যন্ত যেহেতু সম্পর্কটি টিকে আছে, ধরে নেয়াই যায় যে আপনাদের সম্পর্কটি সফল। এবং সত্যি বলতে কি, বয়সে ১৫ মাসের ছোট হওয়া এমন কোন আহামরি বিষয় নয়। প্রেমিক হয়তো আপনার ছোট ভাইয়ের চাইতে ছোট, তবে সেটা মাত্র ১ মাসের। আমার মনে হয় এই ব্যাপারটিকে এত গুরুত্ব না দিয়ে নিজেরাই বাসায় পরিষ্কার করে বলে দিন। যেহেতু প্রেমিক সম্পর্ক খালাতো ভাই, তাই হয়তো পরিবার মেনে নেবে। আবার হিতে বিপরীতও হতে পারে। হয়তো খালাতো ভাই বলেই পরিবার মানতে চাইবে না।

সেক্ষেত্রে আপু, আমার মনে হয় আপনারা দুজনেই ম্যাচিউর, নিজেরাই একটা সিদ্ধান্ত নিয়ে নেবেন। যেহেতু দুজনে আত্মীয়, তাই নিজেরা বিয়ে করলে দুই পরিবারের কেউই বেশিক্ষণ রাগ ধরে রাখতে পারবে না। একসময় মেনে নেবেই। চিন্তা করবেন না, ১৫ মাস খুব বড় ব্যবধান না।

পরামর্শ দিয়েছেন-
রুমানা বৈশাখী

বিয়ের তেরো বছর পর স্ত্রী পুরানো প্রেমিকের সাথে চরম পর্যায়ে… পড়ুন বিস্তারিত

বিশেষ দ্রষ্টব্য
আমি কোন মনোরোগ বিশেষজ্ঞ, চিকিৎসক বা আইনজীবী নই। কেবলই একজন সাধারণ লেখক আমি, যিনি বন্ধুর মত সমস্যাটি শুনতে পারেন ও তৃতীয় ব্যক্তির দৃষ্টিকোণ থেকে কিছু পরামর্শ দিতে পারেন। পরামর্শ গুলো কাউকে মানতেই হবে এমন কোন কথা নেই। কেউ যদি নতুন কোন দিক নির্দেশনা পান বা নিজের সমস্যাটি বলতে পেরে কারো মন হালকা লাগে, সেটুকুই আমাদের সার্থকতা।

হুট করে আমাকে অন্য জায়গায় বিয়ে দেয়া হয়, আর আমার প্রেমিক…. পড়ুনবিস্তারিত

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।