cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / এক মাসে দুবার আইপিল নেয়ার পরও মাসিক হচ্ছে না, কী করা যায়?

এক মাসে দুবার আইপিল নেয়ার পরও মাসিক হচ্ছে না, কী করা যায়?

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/  আজকের প্রশ্নঃ এক মাসে দুবার আইপিল নেয়ার পরও মাসিক হচ্ছে না, কী করা যায়? 

আইপিল

আইপিল খাওয়ার ছবি

আমার বন্ধু খুব বিপদে পড়েছে। সে একটি মেয়ের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ে। মেয়েটির বয়স ১৬ বছর। এ মাসে ওর মাসিক হচ্ছে না। শারীরিক মিলন করার পর আইপিল নিয়েছে। এ মাসে সে যখনই মিলন করেছিল মেয়েটিকে আইপিল খাইয়েছিল। তারা গত ২২ তারিখেও মিলন করেছে এবং মেয়েটি আইপিল নিয়েছে। এ মাসে দুবার মেয়েটি আইপিল নিয়েছে। তারপরও এখন মাসিক হবে কি হবে না ওটা নিয়ে খুব চিন্তিত। গতমাসের ২৪ তারিখে ওর মাসিক শুরু হয়। কিন্তু এখনও পর্যন্ত এ মাসে মাসিক শুরু হয় নি । এর উপায় কী এবং সমস্যাটা কী? অনুগ্রহ করে জানাবেন প্লিজ।

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেনঃ Šhüvô Çhâkmä

চাইলে আপনিও নিজের মনের যে কোন প্রশ্ন করতে পারেন আমাদের আনসার সাইটে। প্রশ্ন করতে ও উত্তর জানতে ক্লিক করুন

আর নিজের নাম গোপন রাখতে চাইলে প্রশ্ন পাঠাতে পারেন পেজের ইনবক্সে, সাথে লিখে দেবেন নাম প্রকাশে অনিচ্ছুক। আমাদের ফেসবুক পেজ লিঙ্ক https://www.facebook.com/apoardoctor/ এছাড়াও নিজের ফেসবুক আইডি ব্যবহার করে সরাসরি লগইন করতে পারেন আমাদের সাইটে।

স্বাস্থ্য হোক বা সৌন্দর্য, খেলা হোক বা সিনেমা, দাম্পত্য হোক বা প্রেম, অফিসের সমস্যা হোক বা আইনি, বিজ্ঞান হোক বা রাজনীতি, স্কুল কলেজ হোক বা সামাজিক/পারিবারিক কোন সমস্যা… যে কোন সমস্যা লিখে জানান আমাদের। আপনার হয়ে সমস্যার সমাধান খুঁজে বের করবো আমরা http://aponardoctor.com/

আপনার ডক্টর পরামর্শ :

ঘনঘন আইপিল খাওয়া স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ। তাছঅড়া মেয়েটির বয়সও অনেক কম। আপনার বন্ধুকে বলুন, দ্রুত মেয়েটিকে নিয়ে একজন গাইনী বিশেষজ্ঞের কাছে যেতে। তবে এর পূর্বে প্রেগনেন্সি স্ট্রিপ দিয়ে বাসাতেই একটা প্রেগনেন্সি টেস্ট করিয়ে দেখতে পারেন। প্রয়োজনে গাইনী বিশেষজ্ঞের সাথে সরাসরি যোগাযোগ করুন। ধন্যবাদ – See more at:  http://aponardoctor.com/

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

আমার

আমার শিক্ষিকাকে আমার খুব ভালো লাগত, তাই আমি উনাকে বিয়ের প্রস্তাব দিই….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর …