cool hit counter

জোর করে বিয়ে করে এখন পর পুরুষের সঙ্গে…

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর উত্তর দেওয়া সম্ভব হয় না।তাই পাঠকদের কাছে প্রশ্নটির বিস্তারিত তুলে ধরা হয় (প্রশ্নকারীর নাম ও ঠিকানা গোপন রেখে)। আপনি ও আপনার সমস্যার কথা লিখতে পারেন অামদের ফেসবুক ফ্যানপেজে https://www.facebook.com/apoardoctor/ আজকের প্রশ্নঃজোর করে বিয়ে করে এখন পর পুরুষের সঙ্গে সম্পর্কে জড়ায়…

বিয়ে

জোর করে বিয়ে

আমার এক বন্ধুকে তাঁর পুরাতন বান্ধবী ব্ল্যাকমেইল করে বিয়ে করেছে। সেই মেয়েটি আমার বন্ধুর সঙ্গে সম্পর্ক থাকা অবস্থায় আরেকটি ছেলের সঙ্গে সম্পর্ক করে। আমার বন্ধু সেটা জানার পর মেয়েটিকে ছেড়ে চলে যেতে চায়, মেয়েটিকে ডিভোর্স দিতে চায়। কিন্তু মেয়েটি আমার বন্ধুর আপত্তিকর ভিডিও নেটে ছেড়ে দেবে ভয় দেখাচ্ছে, তাছাড়া আমার বন্ধু যাতে ওকে ডিভোর্স দিতে না পারে সে জন্য ঐ মেয়েটি বিয়েতে সাতলক্ষ টাকা কাবিন করিয়েছিল। আমার বন্ধুর অর্থনৈতিক অবস্থা ভালো না। মান সম্মানের ভয়ে ও কারো কাছে সাহায্যও চাইতে পারছে না। এই অবস্থা থেকে ও কীভাবে মুক্তি পেতে পারে?

বিয়ের আগে স্ত্রী সম্পর্কে যে বিষয় গুলো জানা জরুরি

আপনার ডক্টরের পরামর্শঃ
দেখুন আপু, প্রথমেই বলে রাখি যে বন্ধুর দাম্পত্য সমস্যা থেকে আপনি শত হস্ত দূরে থাকুন। বন্ধুর বউ যেমনই হোক না কেন, তিনি বিয়ে করা স্ত্রী আর তাঁর অধিকার অনেক বেশি। সেখানে আপনি বান্ধবী এবং দাম্পত্যের মত একটা ব্যক্তিগত ব্যাপার নিয়ে আপনার কথা বলা একেবারেই অনুচিত।

পড়ুন  যেসব পুরুষ যৌনতায় অজ্ঞ সেই সব পুরুষদের জন্য এই ৫টি সুপার টিপস

 

দ্বিতীয়ত, আপনার বন্ধু কচি খোকা নন যে কেউ ব্ল্যাক মেইল করলেই তাঁকে বিয়ে করে ফেলবেন। ব্ল্যাক মেইল তখনই করা যায়, যখন কিনা কারো গোপন কোন তথ্য আমাদের কাছে থাকে। বা কারো সাথে অন্যায় কিছু করতে গিয়ে ফেঁসে যাই আমরা। তাই, আপনার বন্ধুর সব কথা আমার সঠিক মনে হচ্ছে না। তাছাড়া আপনি বলছেন স্ত্রী আপনার বন্ধুর গোপন ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেবে বলেছে… তার মানে গোপন ভিডিও একটা আছে বৈকি! প্রশ্ন হচ্ছে- এটা কীভাবে এলো? আপনি স্বীকার করুন আর নাই করুন, আমার কিন্তু মনে হচ্ছে যে আপনার বন্ধুর সাথে স্ত্রীর এক কালে খুব ভালো সম্পর্কই ছিল। সেই সম্পর্কের জেরেই তাঁদের বিয়ে হয়েছে। এখন ছেলেটি আর স্ত্রীকে চাইছে না কোন কারণে, স্ত্রীর পরকিয়ার ব্যাপারটিও কারণ হতে পারে। তবে আমার ধারণা এখানে দুই পক্ষই দোষী। কেননা কারো ইচ্ছার বিরুদ্ধে ৭ লক্ষ টাকা দেনমোহর আসলে নেয়া যায় না।

বিয়েতে মেয়েরা যে ভুলগুলো করে থাকে জেনে নিন

যাই হক, আপনার বন্ধুকে যা করতে হবে সেটা হলো একজন ভালো উকিলের সাথে যোগাযোগ করতে হবে ও বিস্তারিত সব কিছুই খুলে বলতে হবে। স্ত্রী যে পরকীয়া করেন, সেই প্রমাণও যোগাড় করতে হবে। এবং তারপর উকিলের মাধ্যমে ডিভোর্সের জন্য কেস ফাইল করতে হবে। যদি স্ত্রীর পরকীয়া কোর্টে প্রমানিত হয়ে যায়, তাহলে দেনমোহরের টাকা নিয়েও আর সমস্যা থাকবে না।

অল্প বয়সে বিয়ে করলে যত সুবিধা জেনে নিন

বিশেষ দ্রষ্টব্য
আমি কোন মনোরোগ বিশেষজ্ঞ, চিকিৎসক বা আইনজীবী নই। কেবলই একজন সাধারণ লেখক আমি, যিনি বন্ধুর মত সমস্যাটি শুনতে পারেন ও তৃতীয় ব্যক্তির দৃষ্টিকোণ থেকে কিছু পরামর্শ দিতে পারেন। পরামর্শ গুলো কাউকে মানতেই হবে এমন কোন কথা নেই। কেউ যদি নতুন কোন দিক নির্দেশনা পান বা নিজের সমস্যাটি বলতে পেরে কারো মন হালকা লাগে, সেটুকুই আমাদের সার্থকতা

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।