cool hit counter

সেক্স এর সময় কনডম ফেঁটে গেলে কি করবেন?

সেক্স এর সময় কনডম ফেঁটে গেলে কি করবেন?
সেক্স এর সময় কনডম ফেঁটে গেলে কি করবেন?

এই পোষ্টটি পড়ার আগে যারা জানেন না তারা জেনে নিন কনডম কি? নিরাপদ, জন্মনিয়ন্ত্রন এবং বিভিন্ন রোগ প্রতিরোধের জন্য কনডম ব্যবহৃত হয়।Sex বা শারীরীক মিলনে বীর্যস্থলনের পূর্বে যদি কনডম ফেঁটে যায় তাহলে সাথে সাথে মিলন বন্ধ করুন লিঙ্গ বের করে আনুন এবং নতুন একটি কনডম প্রতিস্থাপন করুন।

যদি দেখেন বীর্য পড়ে গেছে এবং তা যোনীমুখে দৃশ্যমান থাকে তাহলে সাবান এবং গরম পানির সাোয্যে জলদি ধুয়ে ফেলুন।কারণ গরম পানি দিয়ে ধুঁয়ে ফেললে শুক্রানু নিষ্ক্রিয় হয়ে যায়। তবে যৌনাঙ্গের গভীরে বীর্য পড়লে সেক্ষেত্রে উপরোক্ত পদ্ধতিতে লাভ হয়না। কারণ শুধু ধুঁয়ে কখনো শুক্রানু দুর করা যায় না।
এইডসসহ যেকোন প্রকার সেক্সুয়াল ট্রান্সমিটেড ডিজিজের (এস টি ডি) উপস্থিতি পরীক্ষা করান। বেশিরভাগ ক্ষেত্রে এস টি ডি এর প্রাথমিক লক্ষণ হিসাবে ফুসকুড়ি, ফোলা গ্রন্থি, জ্বর, ফ্লু, ব্যাথা এবং লিঙ্গ কিংবা যোনী থেকে আঠালো তরল নির্গত হওয়া দেখা যেতে পারে।
যার সাথে মিলনকালে কনডম ফেটেছে তিনি যদি এইইচ আই ভি পজেটিভ থাকেন তাহলে ৬ সপ্তাহ, ৩ মাস এবং ৬ মাস পর পুনরায় পরীক্ষা করে দেখুন আপনার মাঝে সংক্রমন হয়েছে কিনা।
কনডম ফেটে যাওয়ার পর আর ধাক্কা দিবেন না। ফাটা কনডমসহ ধাক্কা দিলে সংক্রামক জীবাণু জরায়ুর গভীরতায় চলে যেতে পারে। একই কারণে যোনীর ঝিল্লি/পর্দায় জ্বালাপোড়া করতে পারে যা রোগ সংক্রমণ ঝুঁকি বৃদ্ধি করে।

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।