cool hit counter

সঠিকভাবে আইলাইনার দেওয়ার নিয়ম

শিখে নিন সহজ পদ্ধতিতে আইলাইনার দেয়ার উপায়

মেয়েরা অনেকেই সাজগোজের মধ্যে চোখ সাজানোটা সবচেয়ে কঠিন আর ঝামেলার মনে করেন। আর সেটা বেশি কঠিন মনে হয় আইলাইনার দেয়ার সময়।

 

আইলাইনার

আইলাইনার অনেকভাবেই দেয়া যায়। তবে দেয়ার পর সমস্যা হয় যখন দুই চোখে একি রকম হয়না, অনেকের দিতে বেশ সময় লাগে আবার অনেকে বারবার আইলাইনার মুছে নুতুন করে দেয়।

তবে কোথাও ঘুরতে গেলে চোখ সাজানোটা বাদ দেয়া যায় না। কারণ চোখ না সাজালে চেহারাই ফ্যাকাসে লাগবে!

 

তাই চলুন জেনে নেই আইলাইনার দেয়ার কিছু সহজ পদ্ধতি-

নিচের ছবিটির মতো প্রথমে চোখের কোনাটা টেনে নিন,তারপর বাকিটুকু ভরাট করে নিন। এটা করতে অসুবিধা হলে স্কচটেপ দিয়ে আটকিয়ে তারপর আঁকুন। এতে চোখের কোনার টানটা সমান হবে।

আইলাইনার

মোটা করে আইলাইনার দিতে চাইলে প্রথমে সরু করে চোখের উপর আইলাইনার টেনে নিন। এরপর নিচের ছবিটির মতো করে চোখের একপাশ থেকে অন্য পাশে গল করে টেনে নিন। এরপর ভরাট করে নিন।

 

আইলাইনার

নিচের ছবিটির মতো করে প্রথমেই চোখের কোনা না টেনে আগে চোখের উপর একে নিতে পারেন।

 

আইলাইনার

নিচের ছবিটির মতো করে আইলাইনার দিতে প্রথমে চোখের একপাশ থেকে অন্যপাশের কোনায় সমান করে টানতে হবে। তবে সেটা নিচ থেকে আসতে আসতে উপরের দিকে আইলাইনার টানতে হবে।

আইলাইনার

 

দুই চোখে প্রথমে আইলাইনার দিয়ে নিজের মতো করে একি আকারে এঁকে নিন। অর্থাৎ দুই চোখের আইলাইনারের আকার সমান রাখুন।ভরাট করার কাজটি পরে করুন। নিচের ছবিটি লক্ষ্য করুন।

আইলাইনার

 

এভাবে কম সময়ে আইলাইনার দিতে পারেন। কিন্তু একদিন দিলেই হবে না, কয়েকদিন দিয়ে দিয়ে প্র্যাকটিস করে নিতে হবে।

আসলে নিখুঁতভাবে সাজাটা অনেক সময় আর ধৈর্যের ব্যাপার। আর সেক্ষেত্রে চোখ দুটি সবচেয়ে সুন্দর করে সাজানোটা সব থেকে জরুরী। কারণ সবার আগে চোখের দিকেই নজর যায়!

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন