cool hit counter
Home / Health Tips / কফি এর সাথে নারকেল তেল মিশিয়ে খেলে মেদ কমে

কফি এর সাথে নারকেল তেল মিশিয়ে খেলে মেদ কমে

কফি এর সাথে নারকেল তেল মিশিয়ে খেলে মেদ কমে

চর্বি  কমানোর জন্য সকালে উঠে ব্ল্যাক কফি অনেকেই খান। তবে জানেন কি এই কফির মধ্যেই নারকেল তেল মেশালে ফল পাবেন আরও দ্রুত?

শুনতে অদ্ভুত লাগলেও সত্যি। ডায়েটিশিয়ানরা জানাচ্ছেন প্রতি দিনের কফিতে যদি মেশাতে পারেন নারকেল তেল তা হলে মেদ ঝরবে পাঁচ গুণ তাড়াতাড়ি।

কফি

কী কী লাগবে

কফি

নারকেল তেল: এক-দুই টেবল-চামচ

চিনি বা মধু মেশাতে পারেন

কী ভাবে বানাবেন

ব্লেন্ডার কাপে কফি ঢালুন। এর মধ্যে নারকেল তেল মেশান। ভাল করে ব্লেন্ড করলে দেখবেন  কফির  ক্রিমি তৈরি হয়ে যাবে। তৈরি আপনার পানীয়।

কী ভাবে কাজ করে
১। এনার্জি: মেদ ঝরাতে সব খাবারই যখন ফ্যাট ফ্রি করার কথা ভাবছি আমরা, তখন কফিতে নারকেল তেলের ফ্যাট মেশানো একটু অদ্ভুত লাগছে কি? আসলে অন্য তেলের ফ্যাটি অ্যাসিডের থেকে নারকেল তেলের ফ্যাটি অ্যাসিডের প্রকৃতি একটি আলাদা। অন্যান্য তেলে যেখানে থাকে লং চেন ফ্যাটি অ্যাসিড, নারকেল তেলে থাকে মিডিয়াম চেন ফ্যাটি অ্যাসিড। প্রতি দিনের কফিতে এক-দুই টেবল-চামচ ফ্যাটি অ্যাসিড মেদ ঝরিয়ে এনার্জি বাড়াতে সাহায্য করে।

২। হজম: মিডিয়াম চেন ট্রাইগ্লিসারাইড এনার্জি বাড়িয়ে শরীরের হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে। গবেষণায় দেখা গিয়েছে টানা ১২ সপ্তাহ ধরে সকালে এই কফি খেলে রক্তে ভাল কোলেস্টেরলের পরিমাণ বাড়ে। বিএমআই কম হয়। ভুঁড়ি কমে।

৩। রোগ প্রতিরোধ: শুধু ওজন কমাতে নয়, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও দারুণ উপকারী এই কফি। ইনফ্লুয়েঞ্জা ভাইরাস, সোয়াইন ফ্লু, সর্দি, জেনিটাল হারপিস রুখতেও সাহায্য করে এই কফি।

ফেসবুক কমেন্ট

comments

About ফারজানা হোসেন

Check Also

ডিম

ডিম কখনোই হাফ সিদ্ধ করে খাবেন না, কিন্তু কেন? দেখুন ভিডিওসহ

ডিম খেতে অনেকেই ভালবাসেন। কিন্তু যে জিনিস খেতে ভাল লাগে, তাতেই বিপত্তি। ডিমের বেলায়ও তাই। …