cool hit counter

চুলের যত্নে যে ৭ টি ভুল প্রাইয় করা হয়

চুলের যত্নে যে ৭ টি ভুল প্রাইয় করা হয়

নারীর চুল নিয়ে কত প্রকার গান যে  অাছে তার ইয়ত্তা নেই। নারীর আসল সৌন্দর্য তার চুলে। তবে শুধ যে মেয়েরা তাদের চুল নিয়ে মাতামাতি করে তা নয় বর্তমানে পুরুষরা hair style দিক থেকে অনেক সচেতন হয়েছে।তবে অামাদের ভিতর চুলের যত্ন সম্পর্কে কিছু ভুল ধারণা আছে।সেই ভুল ধারণাগুলো কি কি? চলুন জেনে নিই।

১। যারা বেশি সময় যাবৎ এসি ঘরে থাকে তাদের চুল তাড়াতাড়ি পগড়ে যায।কারণ এসি তে থাকা হলে চুলের  স্বাভাবিক আর্দ্রতা নষ্ট হয়ে যায়।চুলের আদ্রতা নষ্ট হয় কিন্তু চুল পড়ার বিষয়টা সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যায়নি।

২। অতিরিক্ত চুল পড়ার পরিণতি টাক মাথা। অবাক হওয়ার কিছু নেই যে প্রতিদিন ১০০ টা চুল পড়া স্বাভাবিক।কিন্তু যদি এর থেকে বেশি হয় সমস্যা তখন।যদি মাথায় চিরুনী দিলে বা মুছ করলে চুল ওঠে তবে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

৩। আপনি যদি স্ট্রেটনিং করেন তবে চুল পড়া বেড়ে যাবে।তবে যদি ভালো কোন কোম্পানীর হেয়ার প্রোডাক্ট ইউজ করেন তবে চিন্তা করার কারণ নেই।তবে চুল রুক্ষ হবে যদি আপনি নিয়মিত স্ট্রেটনার বা হেয়ার ড্রায়ার অথবা হেয়ার স্টাইলিং প্রডাক্ট ব্যবহার  করেন।অার এই সময় যদি চুলের সঠিক যত্ন না নেন তবে চুল পড়ার হার অতিরিক্ত হারে বৃদ্ধি পাবে।

৪। যদি আপিন চুলে স্ক্যাল্প মাসাজ করার সময় চুলের গোড়ায় ফ্রিকশন হয় তবে চুল পড়া বাড়বে।

৫।  বার বার চুল কাটলে চুলের স্বাস্থ্য ভাল হয়, গোড়া মোটা হয়। সত্যিটা কি? বার বার চুল কাটার সঙ্গে চুলের স্বাস্থ্য ভাল হওয়ার কোনও সম্পর্ক নেই। সাধারণত চুলের গোড়া সবার মোটা হয়। ফলে চুল ছোট করে কাটলে গোছ বেশি লাগে।

৬। ব্লো ড্রাই করলে চুল পড়ে। সত্যিটা কি? ব্লো ড্রাই করলে অবশ্যই সাময়িক ক্ষতি হয়। তবে সঠিক যত্ন নিলে খুব তাড়াতাড়িই চুলের স্বাস্থ্য ফিরে আসে।

৭। চুল পড়ার কোনও প্রতিকার নেই। সত্যিটা কি? সব থেকে বড় ভুল ধারণা। এখন বিজ্ঞানের অগ্রগতির সঙ্গে চুলের যে কোনও সমস্যা এমনকি হেয়ার ট্রান্সপ্লান্টও খুব সহজেই সম্ভব।

অাপানর স্বাস্থ্য  ও রূপচর্চা বিষয়ক যেকোন তথ্যের জন্য নিয়মিত ভিজিট করুন অাপনার ডক্টর সাইটটি।যদি মনে না থাকে তবে সাইটটি আপনার ব্রাউজারে সেভ করে রা্খতে পারেন।ধণ্যবাদ

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।