cool hit counter
Home / লাইফস্টাইল / ডেটিংয়ের আগে প্রস্তুতিপর্ব, নারী বনাম পুরুষ না জানলে লস!

ডেটিংয়ের আগে প্রস্তুতিপর্ব, নারী বনাম পুরুষ না জানলে লস!

সব বিষয়ে নারী আর পুরুষের মধ্যে বিশেষ পার্থক্য থাকে না। যেমন ডেটিংয়ের বিষয়টি। প্রথম বা পরের যেকোনো একটি ডেটিং-ই হোক না কেন, দুজনই একে অপরের মনের মতো হওয়ার চেষ্টা করেন। এ বিষয়ে পুরুষরা কিছুটা প্রস্তুতি নিলেও মেয়েদের আয়োজন থাকে ব্যাপক। এখানে দেখে নিন, ডেটিংয়ের সময় যে ৭টি কাজ দুজনই করে থাকেন, তবে পদ্ধতি ভিন্ন হতে পারে।

ডেটিংয়ের

ডেটিংয়ের আগে প্রস্তুতিপর্ব

শেভিং : ডেটিংয়ে যাওয়ার আগে পুরুষদের কিছু সময় যায় আয়নার সামনে। বিদঘুটে দাড়ি থাকলে ঝটপট শেভিংয়ের পর ফেসিয়ালের কাজটিও সেরে নেন তারা। আর মেয়েরা বোগল এবং প্রয়োজনে পা দুটোও শেভ করে নেন। এ ছাড়া ভ্র-জোড়ার দেখভালও করে নেন।

 

মেকআপ : নারীদের যেকোনো একটি সিদ্ধান্তে আসতে হয়। মেকআপের পলেস্তারা দেবেন, নাকি নেইল পলিশ ও লিপগ্লস দিয়েই কাজ সারবেন। পুরুষদের কাজ থাকে দেহটাকে যেন ফ্রেশ লাগে। এ জন্যে গোসল বা চেহারাটা ভালোমতো পরিষ্কার করে নেওয়াই থাকে তাদের জরুরি কাজ।

 

পোশাক : পুরুষরা এমন পোশাক খোঁজেন যা রুচিশীল এবং পরিষ্কার। খুব বেশি জাঁকজমক এবং খুব বেশি ক্যাজুয়াল পোশাক এড়িয়ে চলা থাকে তাদের লক্ষ্য। নারীদের বেলায় বহু ঝক্কি পোহাতে হয়। তারা কি পরবেন এবং লুকটা কেমন দেবেন, তা নিয়ে বেশ সময়ক্ষেপণ হয়। আজ কি একটু সেক্সিভাব নেবেন, নাকি সাধারণ বেশে অপরূপা হয়ে উঠবেন।

 

ব্যাগ : অনুষ্ঠান বা ডেটিং বা অন্য কাজে যাওয়ার ক্ষেত্রে নারীর ব্যাগের বিষয়টি গুরুত্বপূর্ণ। পার্কে বা রেস্টুরেন্টে ডেটিংয়ে গেলে সুন্দর একটা ক্লাচ মানানসই। ডেটিংয়ে পুরুষরা হাতে বহন করার কিছু নিতে চান না। প্রয়োজনীয় ওয়ালেট বা রুমাল তো পকেটেই থাকে।

 

উপদেশ : এ কাজে মেয়েরা তার বন্ধুদের কাছ থেকে নানা উপদেশ নিতে পছন্দ করেন। কোন পোশাকটি পরলে ভালো হবে বা কোন জুতো জোড়া পায়ে লাগাবেন ইত্যাতি। আর ছেলেরা স্নায়ুচাপে ভুগলে দুই-একজন বন্ধুর কাছ থেকে সাহস নেন।

 

পিরিয়ড : পুরুষরা বেঁচে গেছেন এর হাত থেকে। কিন্তু ডেটিংয়ের দিন যদি মেয়েটির ঋতু শুরু হয়, তবে এর চেয়ে বিরক্তিকর আর কিছু নেই। এ ক্ষেত্রে বাড়তি সতর্কব্যবস্থা নিতে দারুণ সাবধান থাকতে হয় মেয়েদের।

 

সময় : সব ছেলেদের একটাই অভিযোগ, মেয়েরা রেডি হতেই প্রচুর সময় ব্যয় করে। আবার ডেটিংয়ে প্রেয়সীকে অপেক্ষায় না রাখাটা থাকে প্রেমিকের অন্যতম লক্ষ্য। ডেটিংয়ের সময়ের বহু আগে থেকেই বুঝে-শুনে প্রস্তুতির কাজ সেরে ফেলা উচিত দুজনেরই।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

মেয়েরা

যেসব ছেলেদের সবচেয়ে বেশি পছন্দ করে মেয়েরা

রসিক পুরুষরা মেয়েদের মন জয় করতে বেশ পটু হয়ে থাকেন। যেসব ছেলেদের ‘সেন্স অফ হিউমার’ …