cool hit counter
Home / যৌন জীবন / আঘাতকর হস্তমৈথুন্য সিন্ড্রোম/লক্ষন (Traumatic Masturbatory Syndrome -TMS) কি? জেনে রাখুন

আঘাতকর হস্তমৈথুন্য সিন্ড্রোম/লক্ষন (Traumatic Masturbatory Syndrome -TMS) কি? জেনে রাখুন

Traumatic Masturbatory Syndrome হল এমন একটি স্বমৈথুন্য অভ্যাস যা পুরুষ বিছানায় উপুড় হয়ে করে থাকে। কিছু টিএমএস রোগী তাদের লিঙ্গকে বিছানা, বালিশ বা অন্য কোন শক্ত বস্তুতে ঘষে থাকে। আবার অনেকে তাদের হাতকে ব্যবহার করে।

হস্তমৈথুন্

আঘাতকর হস্তমৈথুন্য সিন্ড্রোম

সমস্য: উপুড় হয়ে শুয়ে স্বমৈথুন্য করেলে শরীরের সমস্ত চাপ লিঙ্গের উপর পড়ে, বিশেষ করে লিঙ্গের গোড়ার দিকে। যেহেতু এটা কোন স্বাভাবিক অভ্যাস নয় তাই এটি নারী সঙ্গীর সাথে শাররীক যৌন মিলনে গুরুতর সমস্যার সৃষ্টি করে (সামর্থ্য থাকেনা)। জরিপে দেখা গেছে যারা স্বাভাবিক স্বমৈথুন্য করেছেন তারা টিএমএস অব্যস্থ ব্যাক্তির চেয়ে শতকরা ৬.৬ ভাগ বেশি যৌন মিলন করতে পারেন।

যারা টিএমএস রোগী তাদের আরেকটি স্বাভাবিক সমস্যা হল “ইনওরগাসমিয়া” (শাররীক মিলনকালে রাগমোচন বা পুর্নকাম তৃপ্তি অর্জনে অসমর্থ হওয়াকে ইনওরগাসমিয়া বলে।) অথবা দেরীতে পুর্ন কাম তৃপ্তি অর্জন করা। অনেকটিএমএস রোগী লিঙ্গোথ্থান (লিঙ্গ খাড়া হওয়া) প্রাপ্তি থেকে বঞ্চিত হন।

সাধারনত যেসকল পুরুষ প্রায় আধাঘন্টাযাবৎ উপুড় হয়ে স্বমৈথুন্য করায় অভ্যস্থ ছিলেন তারা তাদের স্ত্রীদের সাথে মিলনে পুর্ন কাম তৃপ্তি অর্জনে সামর্থ হয়না,তখন তারা তাদের সঙ্গীর দুই পা এর মাঝখানে ঘষে অথবা বিছানা বা শক্ত বস্তুর সাথে ঘষে বীর্যস্থলনের চেষ্টা করেনযা তাদের নারী সঙ্গীকে অস্বস্তিতে ফেলে।

প্রায় ৬০ শতাংশ পুরুষ যারা অতিরিক্ত হস্তমৈথুন্য করেন তারাইনওরগাসমিয়া অথবা দেরীতে কাম তৃপ্তির সমস্যায় ভোগেন, আর মাত্র ৪ শতাংশ পুরুষ যারা অল্প মাত্রায় হস্তমৈথুন্যকরেন তারা এরকম সমস্যায় পড়েন।

প্রায় প্রতি তিনজনের একজন পুরুষ যারা অতিরিক্ত হস্তমৈথুন্য করেন তারা নারী সঙ্গীর সাথে শাররীক মিলনের সময়লিঙ্গথ্থান বা ইরিটিক্যাল ডিসফাংশান সমস্যয় ভোগেন। একই সময় যারা অল্প মাত্রায় হস্তমৈথুন্য করেন তাদের মাত্রশতকরা ৫ ভাগ এ সমস্যায় পড়ে।

যে সকল পুরুষ হস্তমৈথুন্য করতে অব্যস্থ হয়ে পড়ে তারা সরাসরি যোনি পথে মিলনে ততটা আনন্দ পান না – যতটাহস্তমৈথুন্য করে অর্জন করেন। কারন হস্তমৈথুন্যে কাম সুখ, উত্তেজন এবং বীর্যস্থলন নিয়ন্ত্রন করা যায়। কিন্তুযৌনমিলনে তা অনেক সময় নিজ নিয়্ন্ত্রনে থাকেনা। টিএমএস রোগীদের জন্য শাররীক মিলন পরিমানে খুব সামান্যযা তারা স্বমৈথুন্যে পেয়ে থাকেন।

পারিশেষে বলা যায় “অতিরিক্ত হস্তমৈথুন্য এবং টিএমএস অর্থাৎ বিছানায় উপুড় হয়ে স্বমৈথুন্য করা যৌন স্বাস্থের জন্য চরম ক্ষতিকর”!

লজ্জা নয় যৌন বিষয়ে জানুন সচেতন থাকুন। যৌন শিক্ষা জীবনের জন্য শিক্ষা। মনে রাখবেন আপনার যৌন জীবনে অশান্তি মানেই আপনার জীবন তেজপাতা!  অাপনার ডক্টরের সাখে থাকুন যৌন বিষয়ে জানুন সুস্থ সুন্দর দাম্পত্য জীবন গড়ুন।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

যৌবন ধরে রাখে যে সব ভেষজ উদ্ভিদ

চটজলদি রোগ নিরাময়ের জন্য আমরা অনেকেই অ্যালোপ্যাথির দ্বারস্থ হয়ে যাই। কষ্ট লাঘবে তখন পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টা …