cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / ট্যাটু করা হারাম, এটা কি সত্যি?

ট্যাটু করা হারাম, এটা কি সত্যি?

ট্যাটু নিয়ে বাংলাদেশের মানুষের ধারনাঃ ট্যাটু করা হারাম ও খুবই গোনাহের কাজ। ট্যাটু শরীরে নিয়া কেউ মারা গেলে তার জন্য জান্নাত হারাম হয়ে যাবে। ট্যাটু থাকলে ওজু হবে না অর্থাৎ নামাজ পড়া যাবে না!……

ট্যাটু

ট্যাটু করা হারাম নাকি হালাল জেনে নিন

আমারও অনেক ইচ্ছা ট্যাটু করার কিন্তু মা বলে দিছে বাসায় ঢুকতে দিবেনা!! ইসলামে ট্যাটু বা উল্কি হারাম বলা হয়েছে এটা মুখে মুখে শুনি। অনেকে খোড়া যুক্তি দেয় যে নারীরা যদি শরীর উন্মুক্ত করে পর পুরুষের হাতে উল্কি আঁকার জন্য দেয় তবে সেটা দুজনের উপরই লানত (!!)। আবার, ইবনে উমার (রাঃ) হতে বর্ণিত, রাসুলুল্লাহ (সাঃ) বলেছেন, যে মহিলা পরচুলা লাগিয়ে দেয় এবং যে পরচুলা লাগাতে বলে, আর যে মহিলা অঙ্গ প্রত্যঙ্গে উল্কি উৎকীর্ণ করে ও উল্কি উৎকীর্ণ করতে বলে তাদেরকে অভিশাপ করেছেন। [সহীহ বুখারী ৫৯৩৭, ৫৯৪০, ৫৯৪২, ৫৯৪৭] এখানে অভিশাপ বলা হয়েছে। অভিশাপ কি হারামের মত কিছু একটা, নাকি আরও মারাত্মক কিছু কে জানে! আবার এখানে নারী-কে সাবধান করা হয়েছে, তাহলে কি পুরুষরা উল্কি করতে পারে?

ট্যাটু

Tatto

ইসলামের দৃষ্টিতে ট্যাটুঃ The Messenger of Allah (saws) specifically forbade and invoked the curse of Allah on the people who applied the tattoo and the ones who had the tattoo applied. Sahih Al-Bukhari Hadith 7.816 Narrated by Humaid bin Abdur Rahman bin Auf The Prophet (saws) said, “Allah has cursed the lady who artificially lengthens (her or someone else’s) hair and the one who gets her hair lengthened, and the one who tattoos (herself or someone else) and the one who gets herself tattooed.” Sahih Al-Bukhari Hadith 7.820 Narrated by Ibn Umar The Messenger of Allah (saws) said, “Allah has cursed such a lady as lengthens (her or someone else’s) hair artificially or gets it lengthened, and also a lady who tattoos (herself or someone else) or gets herself tattooed.”

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

আমার

আমার শিক্ষিকাকে আমার খুব ভালো লাগত, তাই আমি উনাকে বিয়ের প্রস্তাব দিই….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর …