cool hit counter

খুস্কি দূর করা ও চুল পড়া বন্ধ করার সহজ উপায়

চুল ঝড়ে পড়া ও মাথায় খুস্কি সকল বয়সের লোকজনের জন্য একটি মারাত্মক সমস্যা । অনেকে বুঝে উঠতে পারেনা কি কারনে চুল ঝড়ে পরছে। কিছু কিছু ক্ষেত্রে অভ্যন্তরীণ ও বাহ্যিক সমস্যা থাকে। খাবারে অনিয়ম থাকলেও অনেক ক্ষেত্রে তা চুল ঝরার কারণ হয়। পর্যাপ্ত পুষ্টি না পেলে চুলের গোঁড়া মজবুত হতে পারেনা। এছাড়া বাইরে আসা যাওয়ার ফলেও চুলে অনেক ধুলো বালি পড়ে যা ঠিকভাবে পরিষ্কার না করলে চুল ঝরতে পারে।

খুস্কি

খুস্কি দূর করা ও চুল পড়া বন্ধ করার সহজ উপায়

কিন্তু চুল পড়ার প্রধান সমস্যা হচ্ছে চুলের খুস্কি! খুস্কি কমে আসলে চুল পড়াও কমে আসবে। খুবই সহজ উপায়ে চুলের খুস্কি দূর করা সম্ভব। কিভাবে তা জেনে নেই:

তৈলাক্ত হেয়ার স্কাল্প’এ তেল দিলে চুলের গোঁড়া আরও নরম হয়ে যায় যার ফলে চুল পড়ে। এমন অবস্থায় চুলে তেল ব্যাবহার না করে পেঁয়াজের রস ব্যাবহার করা যেতে পারে।
একটি পেয়াজ নিয়ে তা ব্লেন্ডারে ব্লান্ড করে তার রস চুলের গোঁড়ায় তেলের মত করে লাগাতে হবে। দুই ঘণ্টা পর চুল শ্যাম্পু করে ফেলতে হবে। এতে চুলের খুসকি পড়া কমে এবং চুল পড়ে যাওয়ার পরিমানও অনেকখানি হ্রাস পায়।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।