cool hit counter
Home / মহিলার স্বাস্থ্য / গোঁফের রেখা মুছে ফেলুন ঘরে বসেই !!

গোঁফের রেখা মুছে ফেলুন ঘরে বসেই !!

ঠোঁটের উপর হালকা গোঁফের রেখা থাকা খুবই স্বাভাবিক। অনেক সময় চুলের বৃদ্ধি বেশি হওয়ায় মুখ দেখতে কালো লাগে। এ দিকে পার্লারে গিয়ে ওয়াক্সিং বা থ্রেডিং বেশ কষ্টকর ব্যাপার। তাই বাড়িতেই আপার গোঁফের রেখা/ লিপ হেয়ার তোলার কিছু সহজ উপায় জেনে নিন।

গোপের রেখা

গোঁফের রেখা মুছে ফেলুন ঘরে বসেই !!

 

গোঁফের রেখা মুছে ফেলার উপায়ঃ

১। হলুদ- এক টেবিল চামচ হলুদ গুঁড়ো ও এক টেবিল চামচ দুধ মিশিয়ে নিন। আঙুল দিয়ে ঠোঁটের ওপর লাগান। শুকিয়ে গেলে আলতো করে ঘষে তুলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। অথবা এক টেবিল চামচ হলুদ গুঁড়ো ও এক টেবিল চামচ জল মিশিয়ে ঠোঁটের উপর এক ঘণ্টা লাগিয়ে রাখুন। আলতো করে ঘষে তুলে ধুয়ে ফেলুন। টানা চার সপ্তাহ করুন এটা।দেখবেন গোঁফের রেখা মলিন হয়ে যাবে।

 

২। ডিমের সাদা অংশ- একটা ডিমের সাদা অংশের সঙ্গে কর্ন ফ্লাওয়ার ও চিনি মিশিয়ে নিন। এই পেস্ট আপার লিপে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে পিল অফ করে নিন। টানা এক মাস সপ্তাহে দু’দিন এটা করলে সুফল পাবেন।

 

৩। বেসন- জল, হলুদ গুঁড়ো ও বেসন একসঙ্গে মিশিয়ে নিন। সঙ্গে একটু ফ্রেশ ক্রিম মিশিয়ে নিন। আপার লিপে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে স্ক্রাব করে তুলে ফেলুন।আসেত্ আস্তে গোঁফের রেখা দূর হবে।

 

৪। চিনি- একটা ফ্রাইং প্যানে চিনি নিন। এক মিনিট গরম করে নিন। এর সঙ্গে লেবুর রস মেশান। ঠান্ডা হলে আপার লিপে লাগান। এক টুকরো পরিষ্কার কাপড় নিয়ে এ বার আস্তে আস্তে সার্কুলার মোশনে মাসাজ করুন। জল দিয়ে ধুয়ে ফেলুন।দেখবেন গোঁফের রেখা উঠে যাবে।

 

৫। ময়দা- একটা বাটিতে দুধ, হলুদ ও ময়দা মিশিয়ে নিন। ঘন পেস্ট তৈরি করে ঠোঁটের উপর লাগিয়ে রাখুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে তুলে ফেলুন।এভাবে কিছৃদিন ব্যবহার করলে গোঁফের রেখা উঠে যাবে।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

লোম

মেয়েদের বগল ও পেটের নিচের লোম দূর করার সহজ কিছু উপায়

ওয়াক্সিং বা অবাঞ্ছিত লোম তুলে ফেলার কাজটি অনেকেই পার্লারে গিয়ে করেন। সৌন্দর্য চর্চায় এই কাজটি …