cool hit counter

ভালোবাসার মানুষের কাছে নিজেকে আকর্ষণীয় করে তুলতে কিছু মেকাপ টিপস

পৃথিবীর অন্যান্য দেশের মত আমাদের দেশে ও ভালোবাসা দিবস এখন একটি সার্বজনীন অনুষ্ঠান হিসেবে উদযাপিত হচ্ছে। মাঝবয়সী থেকে শুরু করে টিন-এজার, কলেজ, ভার্সিটি পড়ুয়া ছেলে-মেয়ে সবাইকেই দেখা যায় প্রিয় মানুষটিকে নিয়ে রিকশা করে ঘুরে বেরাতে, কিংবা রেস্টুরেন্ট এ একসাথে খাওয়া দাওয়া করতে অথবা বন্ধু-বান্ধব মিলে মজা করতে। মেয়েদের ক্ষেত্রে একটি বিশেষ দিন মানেই হচ্ছে একটু বিশেষ ভাবে সাজগোজ, একটু অন্যরকম ভাবে নিজেকে উপস্থাপন করার প্রবনতা। কিন্তু এর জন্য কত রকমের ঝক্কি- ঝামেলা যে পোহাতে হয় তা কেবল একটি মেয়ে ই জানে। আর তাই ভালোবাসা দিবসে নিজেকে ভালোবাসার মানুষের চোখে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে আজকে আমার তরফ থেকে সব আপুদের জন্য রইল কিছু টিপস। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে এবং উপকারে আসবে।

মেকাপ

ভালোবাসার মানুষের কাছে নিজেকে আকর্ষণীয় করে তুলতে কিছু মেকাপ টিপস

আমাদের দেশে একটি প্রচলন দেখা যায় যে ভালোবাসা দিবসে প্রায় সবাই লাল টাইপের ড্রেস পরে। আমার মনে হয় ভালোবাসা ব্যাপারটার সাথে গাড় নীল রঙ কিংবা শুভ্র সাদাটা ও খুব ভালোভাবে মানিয়ে যায়। তাই আপনারা যদি নিজেকে একটু ডিফ্রেন্ট লুকে সাজাতে চান নীল বা সাদা এই দুটো রঙ রাখতে পারেন আপনাদের পোশাক নির্বাচনের তালিকায়। পোশাক নির্বাচনের পরের ধাপ ই হল সাজগোজ বা মেকাপ।

নুসরাত ফারিয়াকে মেকাপ ছাড়া কেমন দেখায় ভিডিওতে দেখুন ।অবাক না হয়ে পারবেন না!

এক্ষেত্রে প্রথমেই মাথায় রাখতে হবে পোশাকের রঙ কী সেটা এবং আপনি সকাল এ বের হচ্ছেন না সন্ধ্যায়। সকাল এ বের হলে খুব হালকা বেস মেকাপ নিয়ে স্কিন কালার বা ন্যুড কালার কিংবা অন্য যে কন হাল্কা কালারের লিপস্টিক ইউজ করে আপনার মেকাপ কমপ্লিট করতে পারেন। যারা মেকাপের ক্ষেত্রে একেবারেই অনভিজ্ঞ তাদের জন্য বলছি বেস মেকাপ নিতে প্রথমে মুখ ভালো করে পরিস্কার করে একটু টোনার লাগিয়ে নিতে হবে। তারপর প্যান সটীক মুখে, ঘাড়ে, চোখের নিচে খুব ভালো করে হাত দিয়ে চেপে চেপে লাগাতে হবে।

মেকাপ করলেও কেউ বুঝবে না আপনি মেকাপ করেছেন দেখুন বিস্তারিত

যদি কারো মুখে ব্রণের দাগ বা গর্ত থাকে সেখানে একটু বেশি পরিমাণে লাগিয়ে নিয়ে হাত দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর একটু সময় দিতে হবে মেকাপটা যাতে স্কিন এ মিশে ভালোমত। এরপর পাফটা একটু ভিজিয়ে নিয়ে প্যান কেক লাগিয়ে নিন আপনার গায়ের রঙের শেড এর সাথে মিলিয়ে। যদি আপনি চান মেকাপটা একটু দীর্ঘস্থায়ী হোক এবং থাকুক অনেকক্ষণ ফ্রেশ তাহলে আপনি আপনার রেগুলার ফেসপাওডার ভালো করে মুখে, ঘাড়ে বুলিয়ে নিন। যাদের খুব বেশি মাত্রায় তৈলাক্ত ত্বক তাদের ক্ষেত্রে এটা খুব কাজে দেয়। এবার চোখে শেডের লাগিয়ে আইলাইনার বা কাজল দিয়ে সুন্দর করে চোখটা এঁকে নিন। আইব্রো পেন দিয়ে ব্রুটা একটু শেপ করে নিন। গালের মাঝ বরাবর থেকে কান পর্যন্ত খুব হাল্কা শেডের কোন ব্লাশন দিয়ে নিন। এতে করে ফেসটা শার্প লাগে দেখতে। এবার বাকী রইল শুধু লিপস্টিক। দিনের বেলা হলে হাল্কা কোন কালার আর সন্ধ্যা হলে গাড় কোন কালার এর আপনার পছন্দমত লিপস্টিক দিন।

মেকাপ স্পঞ্জ , এদের ব্যবহার এবং বেনিফিট দেখে নিন

মুখের সাজ তো হয়ে গেল এখন বাকী রইল চুল। আপনি সালোয়ার কামিজ পরলে চুল খোলা রাখতে পারেন। এতে কেজুয়াল একটা লুক আসবে। আর যদি শাড়ী পরেন তাহলে হাত খোঁপা করে একপাশে গুঁজে দিতে পারেন একটি বা দুটি জারবেলা। আর হ্যাঁ শাড়ী পরলে কপালে একটা টিপ দিতে কিন্তু একদমই ভুলবেন না।

এইতো হয়ে গেল খুব অল্প সময়ে খুব সিম্পল একটি সাজ যা আপনাকে করে তুলবে অন্যান্য দিনের চেয়ে একটু বেশীই সুন্দর।

ভালোবাসা দিবসের মত আপনার জীবনের প্রতিটি দিন ই হয়ে উঠুক ভালোবাসাময়…

লিখেছেন – রিভা খান

মডেল – সাবিনা রিমা

ছবি – মর্তুজা আলম

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।