cool hit counter

কিমা দিয়ে পাঁচমিশালী সবজি বানানোর পদ্ধতি

এই ঋতুতে বাজারে হরেকরকমের সবজির দেখা মেলে। পছন্দের সবজিগুলো দিয়ে ঝটপট তৈরি করে ফেলুন কিমা দিয়ে পাঁচমিশালী সবজি। চলুন দেখে নিই এর পুরো প্রণালী।

কিমা

কিমা দিয়ে পাঁচমিশালী সবজি বানানোর পদ্ধতি

কিমা দিয়ে পাঁচমিশালী সবজি বানানোর উপকরণ

মুরগির কিমা ১ কাপ
মিষ্টি কুমড়া টুকরা হাফ কাপ
আলু টুকরা হাফ কাপ
পেপে টুকরা হাফ কাপ
লাউ টুকরা হাফ কাপ
ঝিঙা টুকরা হাফ কাপ
পাঁচফোড়ন ২ চা চামচ
আদা ছেঁচা দেড় টেবিল চামচ
দুধ ১/৪ কাপ
ঘি ২ চা চামচ
তেল ২ টেবিল চামচ
কাঁচামরিচ কয়েকটা
লবণ স্বাদমত
ধনিয়া পাতা কুচি (পরিবেশন এর জন্য)
কিমা দিয়ে পাঁচমিশালী সবজি বানানোর প্রণালী

প্রথমে হাড়িতে তেল দিয়ে তেল হাল্কা গরম হলেই এতে পাঁচফোড়ন দিয়ে দিন, ৫ সেকেন্ড পর ১ টেবিল চামচ আদা ছেঁচা দিন (এর কারণ হল পাঁচফোড়ন তেলে বেশি রাখলেই তিতা হয়ে যায় )।এবার এতে মুরগির কিমা দিয়ে রান্না করুন ৪ থেকে ৫ মিনিট, এখন মিষ্টি কুমড়া, আলু টুকরা দিয়ে নাড়াচাড়া রান্না করুন ১০ থেকে ১২ মিনিট ।এখন এতে লাউ টুকরা, পেপে টুকরা ঝিঙা টুকরা , বাকি আদা ছেঁচা,দুধ, হাফ কাপ গরম পানি ,কাঁচামরিচ আর লবণ স্বাদমত দিয়ে মিডিয়াম আঁচে ঢাকনা লাগিয়ে রান্না করুন আরও ১০ মিনিট।

নামানোর আগে উপরে ঘি ছিটিয়ে দিন। পরিবেশন এর সময় ধনিয়া পাতা কুচি ছিটিয়ে দিন। পরোটা , রুটি কিংবা ভাতের সাথে পরিবেশন করুন।

 

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

ছবি ও রেসিপি – Romantic Kitchen Stories

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  ত্বকের পরিচর্যায় ব্যবহার করুন অ্যালোভেরা নাইট ক্রিম

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।