cool hit counter

কীভাবে নিবেন ত্বক ও চুলের যত্ন?

কীভাবে নিবেন ত্বক ও চুলের যত্ন?
কীভাবে নিবেন ত্বক ও চুলের যত্ন?

আজ আপনাদের সাথে শেয়ার করব এমন কিছু  natural health tips যেগুলো অনুসরণ করে আপনি সহজেই পাবেন আশাবাদী ত্বক ও চুল।চলুন দেখি সেই টিপসগুলো

বয়সের ছাপ নিজের যৌনদ্বপ্তী ত্বককে গ্রাস করে।ত্বকে বয়সের ছাপ যেন না পড়ে, সে জন্য তিল, সয়াবিন পাউডার, কাঁচা হলুদ আর মধু ,পুদিনাপাতা, দিয়ে প্যাক তৈরি করে মুখে নিয়ম করে সকালে মাখুন।এতে ত্বকে ভাজ পরবে না। পাশাপাশি fair skin ও মসৃন ত্বক পাবেন। ঘরে তৈরি করে ফ্রিজে রেখে অনায়াশেই কয়েক দিন ব্যবহার করতে পারেন।

অল্প কিছু কালো এলাচ গুঁড়া করে ফ্রিজে রেখে দিন। ১০টি তেজপাতা সারা রাত ভিজিয়ে রেখে সকালে এই পানির সঙ্গে এলাচ গুঁড়া ও মুলতানি মাটি মিলিয়ে একটি প্যাক তৈরি করে গোসলের আগে ব্যবহার করুন। শরীরের দুর্গন্ধ দূর হবে ও ঘাম কমবে।

খাঁটি নারকেল তেলের মধ্যে ১ মুঠো দূর্বাঘাস  সারা রাত ভিজিয়ে রাখুন। পরের দিন এই তেল রোদে ভাল করে গরম করে নিয়ে মাথায় বিলি কেটে লাগালে চুল ঘন হয়। এই তেল বোতলে রেখে দিতে পারেন। তবে রোজ রোদে দিতে হবে। মাথায় দেয়ার সময় রোদে গরম করে নেবেন।চুলে জেল্লা আসবে।

আপনার প্রতিদিনের রূপচর্চা বিষয়ক টিপস নিশ্চিত করতে প্রতিদিন ভিজিট করুন আপনার ডক্টর.কম

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  রোদে পোড়া দাগ ত্বক থেকে দূর করার ৬টি ঘরোয়া পদ্ধতি

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।