cool hit counter
Home / যৌন জীবন / নারীর পূর্ণাঙ্গ যৌন তৃপ্তি থেকে বঞ্চিত হবার কারন কি?

নারীর পূর্ণাঙ্গ যৌন তৃপ্তি থেকে বঞ্চিত হবার কারন কি?

পুরুষের তুলনায় যৌন জীবনে মহিলাদের অসুখী হওয়ার হার অনেক বেশি। এমনকি নিজের ভালোবাসার পুরুষটির সঙ্গেও যৌন জীবন নিয়ে খুশী নন অনেক মহিলাই। মুখে প্রকাশ না করলেও মনের মধ্যে ক্ষোভ নিয়ে জীবন যাপন করেন, মুখ ফুটে অনেকে বলতে পারেন না যৌন জীবনে নিজের অসুবিধার কথা। কিন্তু এরকম কেন? কেন অনেক নারী যৌন জীবনে অসুখী ও অতৃপ্ত?

যৌন জীবন

নারীর পূর্ণাঙ্গ যৌন তৃপ্তি থেকে বঞ্চিত হবার কারন কি?

 

ভুল ধারণা এবং অজ্ঞতা যৌন জীবনে অসুখী রয়ে যাওয়ার মূল কারণ। সঙ্গে পর্যাপ্ত যৌন শিক্ষার অভাব। যৌনতা যে কেবল সন্তান উৎপাদনের মাধ্যম নয়। নারী এবং পুরুষ উভয়ের জন্য একটি আনন্দের ব্যাপার। এই বিষয়টি সম্পর্কে আজও অজ্ঞ প্রচুর নারী। কী করতে হবে কিংবা কীভাবে করলে আরও আনন্দময় হয়ে উঠবে যৌন মিলন। সেটা জানা নেই বলে তারা রয়ে যান অসুখী ও অতৃপ্ত।

 

১. নিজেকে বুঝতে না পারা
আসলে কী চাইছেন? তার শরীর কোন ডাকে কীভাবে সাড়া দিচ্ছে। কোন অঙ্গগুলো যৌনতার ক্ষেত্রে স্পর্শকাতর কিংবা নিজের শরীরের চাহিদাগুলো কী কী ইত্যাদি বিষয়ে অজ্ঞতা এবং বুঝতে না পারাও যৌন জীবনে অসুখী হবার একটি বড় কারণ।

২. কি চাই সেটা বলতে না পারা
নিজের চাহিদাও জানেন, কিন্তু মুখ ফুটে বলতে পারছেন না নিজের ভালো লাগা না লাগার কথা। নারীদের যৌন জীবনে অতৃপ্ত থাকার অন্তরালে এটা একটি বিশেষ কারণ। এমনকি তিনি যে যৌন জীবনে সুখী নন এটাও পুরুষ সঙ্গীকে মুখ ফুটে বলতে পারেন না অনেক নারী।

দেখতে পারেন পেনিস সহজে বড়, মজবুত ও মোটা করার উপায় কি?

৩. লজ্জা এবং সংকোচ
অনেক নারী মনে করেন যে মেয়েদের যৌনতার কথা বলতে নেই, কিংবা মেয়েদের যৌনতার বিষয়টি নিয়ে কথা বলা কিংবা যৌন চাহিদা প্রদর্শন করার বিষয়টি খুবই লজ্জার। তাই মনের ইচ্ছা মনে চেপে রাখেন তারা।

৪. পুরুষ সঙ্গীর স্বার্থপরতা
বেশির ভাগ পুরুষ নিজের সঙ্গিনীর যৌন চাহিদা পূরণের ব্যাপারে মনযোগী নন। বরং নিজের চাহিদা মিটে গেলে তারা স্বার্থপরের মত আচরণ করতে শুরু করেন. এটা নারীদের অতৃপ্ত থাকার একটি বড় কারণ।

দেখতে পারেন নারীর জন্য কিছু যৌন বিষয়ক টিপস্ -পুরুষের কি ভাল লাগে?

৫. শারীরিক এবং মানসিক সমস্যা নিয়ে সংকোচ
যৌনতায় আগ্রহ নেই কিংবা যৌনতা ঘিরে কোনো শারীরিক সমস্যা বোধ করছেন। এমন অবস্থায় ডাক্তারের কাছে যান না অধিকাংশ নারী। ফলে সামান্য একটু চিকিৎসার অভাবে তাদের যৌন জীবন রয়ে যায় বিভীষিকাময়।

৬. যৌনতা ঘিরে ভয়

অনেক নারীর মাঝে যৌনতা বিষয়ে নানান রকমের ভীতি কাজ করে. ফলে এই বিষয়টি সম্পর্কে তারা কখনও সহজ মনোভাব পোষণ করতে পারেন না। চিরকাল বিষয়টি নিয়ে আড়ষ্টতা রয়ে যায়।

অন্যরা যা খুঁজছেনঃ sexual লৈঙ্গিক, লিঙ্গগত, কামজ, যৌন sensual কামুক, বিলাসী, ইন্দ্রি়গত, ইন্দ্রি়পরায়ণ, lustful অভীক, কামুক, কামী, কামলালসাপূর্ণ, কামুকতাপূর্ণ, কামলালসাগত carnal দেহজ ; passionate কামুক, কামার্ত, উত্সাহী, প্রগাঢ়, গাঢ়, সহজে উত্তেজিত sensual কামুক, বিলাসী, ইন্দ্রি়গত, ইন্দ্রি়পরায়ণ, যৌন lewd লুচ্চা, কামুক, নীচ, বাজে, ডেকরা, ঢেমনা lascivious লম্পট, কামুক, কামার্ত, কামার্থী, কামী, কামীন libertine কামুক, অসংযত, ঢেমনা randy কামুক, চেঁচাচেঁচি করে, কামীন, যৌনসঙ্গকামী hot গরম, উষ্ণ, প্রচণ্ড, খুব গরম, কামুক, জ্বলন্ত prurient কামুক lustful অভীক, কামুক, কামী, কামলালসাপূর্ণ, কামুকতাপূর্ণ, কামলালসাগত salacious লম্পট, কামুক, কামপ্রবৃত্তিপূর্ণ incontinent অসংযমী, কামুক, আত্মসংযমহীন, দুশ্চরিত্র, অসচ্চরিত্র bestial পাশব, পশুবৎ, রুঢ়, অভদ্র, নৃশংস, কামুক; কামশক্তি libido কর্মপ্রেরণা libido, verve যৌনকামনা বা তাড়না libido; কামুক passionate, sensual, lewd, libertine, randy, lascivious বিলাসী luxurious, sensual, delicate ইন্দ্রি়গত sensuous, sensual, fleshly ইন্দ্রি়পরায়ণ voluptuary, voluptuous, sensual যৌন sexual, sensual, lustful; ইন্দ্রি়গত sensuous, sensual, fleshly ইন্দ্রিয়চেতনা sensuous ইন্দ্রিয়রোধ sensuous; sex লিঙ্গ, যৌনসহবাস gender লিঙ্গ, চিহ্ন, ক্লীব penis লিঙ্গ, শিশ্ন, পুংজননেন্দ্রি়, ধ্বজ, জননেন্দ্রি় phallus পুংজননেন্দ্রি়, লিঙ্গ lingam লিঙ্গ dick শিশ্ন, লিঙ্গ, ডিক্, পুংজননেন্দ্রি় prick ফুটা, বিদ্ধ করা, ছিদ্র করা, বিঁধ, মানুষ, লিঙ্গ cock কুক্কুট, লিঙ্গ, কুক্কুটশাবক, বায়ুনির্দেশক, ঘাসের স্তূপ, জননেন্দ্রি় dong পুংজননেন্দ্রি়, লিঙ্গ dicky লিঙ্গ, গাধা, পুংজননেন্দ্রি় Gender লিঙ্গ, শব্দের পুং-স্ত্রী-ক্লীবভেদ, কোন ব্যক্তির পুংত্ত্ব বা স্ত্রী-ত্ব; যৌনকাঙাখা, যৌনইচ্ছা; যৌনতা; জাগতিক;  mundane, worldly, carnal, earthly, earthy ইঁদ্রি়-সংবঁধীয় carnal যৌনসঙ্গকামী lustful, carnal, randy ; দেহজ carnal ; carnal; কামশক্তি, কামইচ্ছা,

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

যৌবন ধরে রাখে যে সব ভেষজ উদ্ভিদ

চটজলদি রোগ নিরাময়ের জন্য আমরা অনেকেই অ্যালোপ্যাথির দ্বারস্থ হয়ে যাই। কষ্ট লাঘবে তখন পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টা …