cool hit counter
Home / যৌন জীবন / ক্রমশ যৌন মিলনে আগ্রহ হারাচ্ছেন?? জেনে নিন সমাধান

ক্রমশ যৌন মিলনে আগ্রহ হারাচ্ছেন?? জেনে নিন সমাধান

যৌনশিক্ষা জীবনে শিক্ষা  যৌন জীবনের হাতে খড়ি না থাকলে বিবাহিত জীবন দুমড়ে পড়তে পারে। তাই প্রত্যেকের যৌন শিক্ষায় অভিজ্ঞতা অর্জন কার উচিত।অনলাইন বাংলা হেল্থ টিপস পোর্টাল আপনার ডক্টরের যৌন জীবন ক্যাটাগড়িতে আপনার যৌন জীবনের প্রকৃত হাতেখড়ি নিতে পারবেন।আসুন আজকের অার্টিকেলটির মাধ্যমে আমার জানার চেষ্টা করি যে, ক্রমশ মিলনে আগ্রহ হারানোর্ কারণ এবং তার সমাধান সমাধান সম্পর্কে।

 

বিয়ের ২-৩ বছরের মাথায় মহিলা পুরুষ উভয়েরই যৌনাকাঙ্খা অনেকাংশেই কমে যায়। যদিও এটা স্বাভাবিক একটি প্রক্রিয়া তারপরও এটি মাত্রাতিরিক্ত হলে বিষয়টি সাংসারিক জীবনের জন্য কখনই সুখকর নয়। কারণ এতে সংসার জীবনে স্বামী স্ত্রীরা নিজেদের প্রতি আকর্ষণবোধ হারিয়ে ফেলেন। আসুন জেনে নিই এর লক্ষণগুলো কী কী

যৌন

ক্রমশ যৌন মিলনে আগ্রহ হারাচ্ছেন?? জেনে নিন সমাধান

লক্ষণঃ

– দুই মাসেরও বেশি সময় যাবৎ যৌনমিলনের প্রতি কোন আগ্রহ অনুভব না করা।

– যৌনমিলন এড়িয়ে যাওয়া, স্বামী-স্ত্রীর মধ্যে যৌনমিলনের আকাঙ্খা অত্যন্ত কম অনুভব করা কিংবা যৌনমিলনের প্রতি দুঃশ্চিন্তা বা উদ্বেগ থাকা।

– কখনও কখনও আগেই বীর্যপাত হওয়া, যৌনমিলনের সময় ব্যথা হওয়া, লিঙ্গভঙ্গ বা অক্ষমতা কিংবা তীব্র যৌনসুখ পেতে অক্ষমতা।স্বামীর আগে স্ত্রীর বীর্যপাত ঘটানোর উপায় জেনে নিন

জেনে নিন Sex বা যৌন মিলনের সময় নারীর কর্তব্য কি কি?

যা করা উচিত :

১. আপনার যৌনজীবন নিয়ে বিভিন্ন রকম অভিজ্ঞতা করে দেখুন। বিভিন্ন মনোরম পরিবেশে যৌনমিলনে লিপ্ত হন, ভিন্ন অবস্থানে বা পজিশনে যৌনমিলন করুন এবং একই সময়ে যৌনমিলনে লিপ্ত না হয়ে বরং বিভিন্ন সময়ে যৌনমিলনে লিপ্ত হোন।

২. যদি আপনার মধ্যে উদ্বেগ থাকে যে আপনি ঠিকমতো যৌনমিলনে সক্রিয় হয়ে উঠতে পারবেন কিনা সেক্ষেত্রে সেটা আপনার যৌনসঙ্গীর সাথে আলাপ করুন, তবে যৌনমিলনের সময় এ কাজটি না করে আগে করুন।

৩. আপনাকে কোন বিষয়গুলো যৌনকার্যে সক্রিয় করে তোলে সে বিষয়ে আপনার সঙ্গীর সাথে আলাপ করুন।

৪. যৌন উদ্দীপক বইপত্র পড়ুন, যৌন উদ্দীপক ছবিও দেখতে পারেন কিংবা যৌন বিষয়ক কল্পনাতেও নিজেকে নিয়োজিত করে দেখতে পারেন। অবশ্য যদি এগুলো আপনাকে আকর্ষিত করে তবে।

জেনে নিন সকালে sex বা যৌন মিলনের কিছু উপকারীতা

যখন ডাক্তার দেখাবেন :

– যদি যৌন মিলনের আগ্রহ কমে যাওয়ায় আপনার জীবনসঙ্গীর সাথে দাম্পত্য জীবনে ঝামেলা বা অসন্তোষের সৃষ্টি হয়।

– যদি পুরুষদের ধজঃভঙ্গ/লিঙ্গভঙ্গ বা এ সংক্রান্ত অক্ষতার জন্ম নেয় কিংবা যদি যৌনমিলনের সময় নারীদের বা পুরুষদের যৌনাঙ্গে ব্যথা হয়।

– যদি আপনার মনে হয় কোন ওষুধ সেবনের কারণে আপনার এই অবস্থা হয়েছে।

– যদি এই কারণে আপনি বিষন্ন এবং বিষাদময় হয়ে ওঠেন।

জেনে নিন যৌন মিলনের স্থায়ীত্ব বাড়াতে কিছু sex টিপস

প্রতিরোধ :

১. স্ট্রেস বা চাপ কমাবার লক্ষ্যে যা কিছু করা প্রয়োজন করুন।
২. নিয়মিত ব্যায়াম চর্চা করুন, ভালো খাবার খান এবং প্রচুর পরিমাণে ঘুমান।ব্যায়ামের মাধ্যমে কিভাবে লিংগ মোটা করবেন? জেনে নিন
৩. আপনার জীবনসঙ্গীকে যথেষ্ট সময় দিন অর্থাৎ তার সাথে যথেষ্ট সময় অতিবাহিত করুন।
৪. আপনাদের সম্পর্কের মাঝে কোন সমস্যা তৈরি হবার আগেই সমাধানের পদক্ষেপ গ্রহণ করুন।

 

যৌন শিক্ষায় শিক্ষিত হোন। আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

অন্যরা যা খুঁজছেনঃ sexual লৈঙ্গিক, লিঙ্গগত, কামজ, sensual কামুক, বিলাসী, ইন্দ্রি়গত, ইন্দ্রি়পরায়ণ, যৌন lustful অভীক, কামুক, কামী, কামলালসাপূর্ণ, কামুকতাপূর্ণ, কামলালসাগত carnal দেহজ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

যৌবন ধরে রাখে যে সব ভেষজ উদ্ভিদ

চটজলদি রোগ নিরাময়ের জন্য আমরা অনেকেই অ্যালোপ্যাথির দ্বারস্থ হয়ে যাই। কষ্ট লাঘবে তখন পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টা …