cool hit counter
Home / অন্যান / সেই রাতে ওর বাবাই আমাকে….

সেই রাতে ওর বাবাই আমাকে….

আপু আমরা দুই ভাইবোন,আমরা জন্মের পর থেকেই দুখি বলতে পারেন কারণ সেই ছোটবেলা মাকে হারিয়েছি বাবাই আমাদেরকে অনেক কষ্টে বড় করেছেন,আমাদের পরিবারের সাথে আমার নানু কিংবা দাদু বাড়ির কোন সম্পর্ক নেই,এটার পিছনে বিশাল এক ইতিহাস আছে.

আমাকে

সেই রাতে ওর বাবাই আমাকে….

আপু আমি এক জটিল সমস্যায় পড়েছি যেটা আসলে আমার বাবা মেনে নিয়েছেন কিন্তু ওরা মেনে নিতে চাইছেন না,আমার বাবা মা যে ভুল করেছে ঠিক সেই একই ভুল আমিও করেছি একটি ছেলেকে ভালবেসে কিন্তু ভালবাসা তো কোন অপরাধ নয়। ছেলেটির নাম শাফিন একটি বেসরকারী ব্যাংকে আছেন। শাফিন ধর্মে মুসলমান আমিও তো মুসলিম ধর্মের অনুসারী বাবার দিক থেকে কিন্তু সাফিনের পরিবার কিছুতেই আমাদের সম্পর্ক মেনে নিচ্ছে না।

একবার নয়, দুইবার নয়, এভাবে বহুবার সে আমাকে …..পড়ুন বিস্তারিত

আমার আব্বু হলেন মুসলমান আর আম্মু ছিলেন হিন্দু,ভালোবেসে আব্বু আম্মু বিয়ে করেছিলেন কিন্তু দাদু কিংবা নানুরা কেও সেটা মেনে নেয়নি,চাচুরা আব্বু আম্মুকে বাড়ি থেকে বের করে দেই,আমার নানা বাড়িতেও আম্মুর যাওয়া নিষেধ ছিলো,আমার আব্বু একজন সরকারী চাকুরীজীবি, আমার বয়স যখন আট বছর তখন আমার ছোট ভাইয়ের জন্মের কিছুদিন পরে আম্মু মারা যান,বাবা আর বিয়ে করেনি, কিন্তু কখনোই আমাদের কে মায়ের অভাব বুঝতে দেইনি, আমাদের বড় করতে কত যে কষ্ট করেছেন সেটা বলে কাওকে বুঝাতে পারবো না। আমি একটি বেসরকারি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে সবেমাত্র পড়াশোনা শেষ করেছি আর আমার ছোট ভাই ক্লাস এইটে পড়েন। আপু আমি এক জটিল সমস্যায় পড়েছি যেটা আসলে আমার বাবা মেনে নিয়েছেন কিন্তু ওরা মেনে নিতে চাইছেন না,আমার বাবা মা যে ভুল করেছে ঠিক সেই একই ভুল আমিও করেছি একটি ছেলেকে ভালবেসে কিন্তু ভালবাসা তো কোন অপরাধ নয়। ছেলেটির নাম শাফিন একটি বেসরকারী ব্যাংকে আছেন।

প্রথমে বড় আপাকে, তারপর মেঝো আপা আর এখন আমাকে….পড়ুন বিস্তারিত

শাফিন ধর্মে মুসলমান আমিও তো মুসলিম ধর্মের অনুসারী বাবার দিক থেকে কিন্তু সাফিনের পরিবার কিছুতেই আমাদের সম্পর্ক মেনে নিচ্ছে না। আমার বাবা সবসময় স্বাধীন চেতনায় বিশ্বাসী তাই আমাকে বলেছে তুমি বড় হয়েছো তোমার ভালমন্দ তুমি নিজেই বুঝতে পারবে তাই এই সম্পর্কে কোন আপত্তি করছে না কিন্তু সাফিনের পরিবার কিছুতেই আমাকে মানবে না সরাসরি বলে দিয়েছে.আর সাফিনও আমাকে ছেড়ে কোনভাবেই থাকবে না.ইতোমধ্যে সাফিন একবার ওর বাবা মায়ের উপর অভিমান করে আত্বহত্যা পর্যন্ত করতে গিয়েছিলো কিন্তু আল্লাহর অশেষ রহমতে আমার ভালোবাসার টানে আল্লাহ ওকে বাঁচিয়ে রেখেছেন. গত কয়েকদিন আগে রাতের সময় সাফিনের বাবা মা আমার সাথে দেখা করে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করছে,আপু আমার তো কোন দোষ নেই,আমার বাবা মা দুই ধর্মের এটাই কি আমার অপরাধ?সেই রাতে ওর বাবাই আমাকে বলছে আমি নাকি দচলা,আমি অলক্ষি,আমি যদি সাফিনা কে বিয়ে করি তাহলে নাকি তাদের সংসারে অশান্তি নেমে আসবে. আমার মতো মেয়েকে তারা কোনদিন গ্রহণ করবে না, কিন্তু আপু আমি সাফিনা কে নিষেধ করলেও ও আমাকে ছেড়ে থাকতে পারবে না, ও একটু খামখেয়ালি স্বভাবের। সব সময় বলে আমি পৃথক হলে সে আত্বহত্যা করবে, এখন আপনিই বলুন আমি কার কথা রাখবো, ওর বাবার কথা নাকি ওর জীবন…….. প্লিজ আপু আমার নাম টা সবার সামনে প্রকাশ করবেন না, অতিদ্রুত আপনি মেইল করে আমাকে একটা পরামর্শ দিন.

আমি অনেক কেঁদেছি, কিন্তু সে জানোয়ার আমাকে অনেকবার..

পরামর্শঃ আপনার পরামর্শ আশা করি অতিদ্রুত পেয়ে যাবেন, একটু অপেক্ষা করুন। আর আমাদের ভিন্ন ডট কমের সাথেই থাকুন, পাঠকদের বিভিন্ন মতামত অবশ্যই আপনার কাজে লাগতে পারে। বি:দ্র: আমরা শুধুমাত্র মানুষিক শক্তির জন্য পরামর্শ দিয়ে থাকি। আইনগত সহযোগীতার জন্য অবশ্যই বিভিন্ন মানবাধিকার সংস্থা ও আদালত আছে। সমস্যা অতি গুরুতর হলে সেখানে গেলে আপনি অবশ্যই আইনি সহায়তা পাবেন। এই লেখাটি ভূক্তভোগী

সূত্রঃভিন্ন.কম

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

মীর কাসেম

মৃত্যুর সময় কি বলেছিল মীর কাসেম ? বিস্তারিত পড়লে অবাক হবেন!

শনিবার রাত ১০টা ৩০ মিনিটে ঢাকার অদূরে গাজীপুরের কাশিমপুর-২ কারাগারে ফাঁসির রশিতে ঝুলিয়ে মীর কাসেম …