cool hit counter

ওজন কমাতে গিয়ে জীবন্ত কঙ্কাল…

জিরো ফিগার করতে গিয়ে জীবন্ত কঙ্কালে পরিণত হয়েছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মডেল রাচায়েল ফার্ক। জীবন বাঁচাতে ভক্তদের কাছে সাহায্যের আবেদনও জানিয়েছেন এই মডেল।

ওজন কমাতে গিয়ে জীবন্ত কঙ্কাল

 

কয়েক বছর আগেও অভিনয় আর মডেলিং ছিল রাচায়েলের নেশা ও পেশা। আর এসব করার জন্যে শরীরে মেদ ঝরাতে সচেষ্ট হন তিনি। এক সময় জিরো ফিগারের প্রতি আকৃষ্ট হয়ে কঠোর ডায়েট শুরু করেন রাচায়েল। যা করতে গিয়ে খাওয়া-দাওয়া প্রায় ছেড়েই দেন। ফলাফল কঙ্কালসদৃশ শরীর। ওজন কমাতে ৫ পানীয়

কিছুদিনের মধ্যেই তার অবস্থা এমন পর্যায়ে পৌঁছায় যে, কারো সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। ঘুমাতে গেলে শরীরে হাড় বিঁধে অসহ্য যন্ত্রণা হয়। কোনো কিছু খেতে গেলে বমি হয়। সবচেয়ে ভয়ংকর বিষয় হলো, তার হৃৎস্পন্দন দেহের বাইরে থেকেই বুঝা যায়।

কীভাবে ওজন বৃদ্ধি করবেন? জেনে নিন
চিকিৎসকরা জানিয়েছেন, রাচায়েলের রোগটা মূলত ইটিং ডিজঅর্ডার নামে পরিচিত। সারাবিশ্বের অসংখ্য মডেল ও তারকারা এই রোগে ভুগছেন। তবে রাচায়েলের অবস্থা খুবই গুরুতর। তার কিডনি ও লিভারের অবস্থা ভালো না। তা ছাড়া হৃদরোগের অবস্থাও শোচনীয়। যেকোনো সময় তার হৃৎস্পন্দন বন্ধ হয়েও যেতে পারে।

মোটা হওয়া ও ওজন বাড়ানোর উপায়

তার স্বামী রাচায়েলের চিকিৎসার জন্যে প্রচুর অর্থের প্রয়োজন বলে জানিয়েছে। এ লক্ষ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে পেজ খুলে, সবার কাছে আর্থিক সাহায্য চাওয়া হয়েছে। ৩৬ বছর বয়সী এ মডেলের ওজন এখন ১৮ কেজি।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।