cool hit counter

লেবিয়াম (যৌনাঙ্গ) সম্পর্কে জানুন

লেবিয়াম (ইংরেজি: labium) এবং (বহুবচন: লেবিয়া), ল্যাটিন ভাষা থেকে ব্যুৎপন্ন একটি শব্দ, যার অর্থ হচ্ছে “ওষ্ঠ” বা “ঠোঁট”। লেবিয়াম এবং এর থেকে বু্ৎপত্তি হয়েছে এমন শব্দগুলো, যেমন: লেবিয়াল, ল্যাব্রাম—এগুলো ঠোঁটের মতো গড়ন বিশিষ্ট সব গঠন বোঝাতে ব্যবহৃত হয়। কিন্তু ইংরেজিতে লেবিয়াম বলতে সচারচর বোঝানো হয় স্ত্রী প্রজনন তন্ত্রের, ভালভার একটি অংশ। লেবিয়ামের দুটি অংশ রয়েছে, ক. লেবিয়া মেজরা বা বৃহদোষ্ঠ, এবং খ. লেবিয়া মাইনরা বা ক্ষুদ্রোষ্ঠ।

লেবিয়াম

লেবিয়াম (যৌনাঙ্গ) সম্পর্কে জানুন

 

শারীরস্থান ও চিকিৎসা
লেবিয়া মেজরা বা বৃহদোষ্ঠ

লেবিয়াম  চিত্র:২

লেবিয়াম চিত্র

সামজিক ও সাংস্কৃতিক বাধ্যবাধকতা
বিভিন্ন স্থানের বিভিন্ন সমাজে যৌনাঙ্গ হিসেবে লেবিয়াকে একটি ব্যক্তিগত ও গোপনীয় অংশ হিসেবে ধরা হয়। জনসম্মুখে এর প্রদর্শনী । বিভিন্ন দেশের বিভিন্ন স্থানে জনসম্মুখে লেবিয়া প্রদর্শন আইন বিরুদ্ধ।

লেবিয়াপ্লাসটি হচ্ছে একপ্রকার শল্যচিকিৎসা, যার দ্বারা সৌন্দর্যতা বৃদ্ধি ও চিকিৎসা সংক্রান্ত কারণে লেবিয়ার পরিবর্তন ঘটানো হয়।

 

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

অন্যরা যা খুঁজছেন: যোনি,সেটা, ভেদা, চুদার গল্প, বাংলাচিট, চটি; বাংলায় চটি; health tips; health blog; health post; amar health post; amarhealthpost; amarpost; bangla health posts; health tips; health tips in bangla; health care

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।