cool hit counter

ডায়াবেটিস তাড়াতে ডিম খান

ডায়াবেটিস তাড়াতে ডিম খান
ডায়াবেটিস তাড়াতে ডিম খান

কিছুদিন আগে ও ডায়াবেটিস ছিল অত্যন্ত জটিল রোগ, আজও এই রোগের বিস্তার এবং প্রভাব নেক, তবে বয়াবহতা আগেরমত নেই। কারণ এখন অত্যাধুনিক চিকিৎসা রয়েছে।রয়েছে সহজে প্রতিরোধ করার উপায়।

আপনি কি ডায়াবেটিস রোগী  এবং ডিম খেতে ভয় পান একমাত্র কোলেস্টেরলের ভয়ে? ডিমের ভক্ত আছেন যারা তাদের ক্ষেত্রেতো কথাই নেই।তবে যারা কোলেস্টেরলের ভয়ে বা অন্য যেকোন কারণে ডিম থেকে দূরে থাকেন তাদের জন্য bangla health tips আপনার ডক্টরের একমাত্র পরামর্শ নিয়মিত ডিম খান।এখান থেকে দেখে আসতে পারেন কি কারণে ডিম পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ খাবার?

সম্প্রতি আমেরিকান জার্নাল অফ ক্লিনিক্যাল নিউট্রিশন-এ প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে, যারা সপ্তাহে মোটে একটা ডিম খান, তাদের তুলনায় যারা সপ্তাহে অন্তত চারটা ডিম খান, তাদের টাইপ-টু ডায়াবেটিসের ঝুঁকি ৩৭ শতাংশ কমে যায়।
ইস্টার্ন ফিনল্যান্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ২,৩৩২ জন ব্যক্তির খাদ্যাভ্যাসের ওপর পাঁচ বছর ধরে (১৯৮৪-১৯৮৯) নজর রাখেন। এদের বয়স ৪২ থেকে ৬০-এর মধ্যে। প্রায় ১৯ বছর পর দেখা যায়, তাদের মধ্যে ৪৩২ জন টাইপ-টু ডায়াবেটিসে আক্রান্ত হয়েছেন। ওই গবেষণাতেই জানা যায়, রক্তে শর্করার পরিমাণের কম-বেশির ওপর ডিমের একটা ভালোরকম প্রভাব রয়েছে। দেখা গিয়েছ, যারা সপ্তাহে অন্তত চারটা করে ডিম খেয়েছেন, তাদের রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রিত।
গবেষকরা জানিয়েছন, কোলেস্টেরল ছাড়াও ডিমে বেশ কিছু পুষ্টিকর উপাদান থাকে। যা শর্করার বিপাকে সহায়তা করে, যে কারণে টাইপ-টু ডায়াবেটিসের প্রবণতা কমে।

আপানার স্বাস্থ্য সেবা নিশ্চিত করাই আপনার ডক্টরের একমাত্র উদ্দেশ্য, তাই আপনার সুস্থ্য ও সুন্দর জীবন নিশ্চিত করতে নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর সাইটটি।ধন্যবাদ

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।