cool hit counter

মাত্র ৪টি সহজ উপায় মেদভূড়ি থেকে চিরমুক্তি

মাত্র ৪টি সহজ উপায় মেদভূড়ি থেকে চিরমুক্তি
মাত্র ৪টি সহজ উপায় মেদভূড়ি থেকে চিরমুক্তি

অতিরিক্ত মেদভুড়ি নিয়ে সমস্যার অন্ত অনেকেরই নেই।অনেকের অনেক ধরণের পরামর্শ ইতিমধ্যেই বিফলে পরিণত হয়েছে।কোন কিছুতেই মুক্তি মিরছে না মেদভুড়ি থেকে।তবে Online bangla health tips আপনার ডক্টর আজ আপনাদের জন্য নিয়ে এসছে এমন  ৪টি সহজ উপায় যার থেকে মিলবে মেদভূড়ি থেকে চিরমুক্তি।

প্রতিদিন সন্ধ্যা এবং রাতে মাত্র ৪টি সহজ কাজ করে আপনি ঝড়িয়ে ফেলতে পারবেন আপনার বাড়তি ওজন ও মেদভূড়ি । আপনার ব্যস্ত সময় থেকে সময়ও বের করার দরকার নেই আবার আপনার কাজে ও কোন ক্ষতি হবে না। শুধুমাত্র আপনাকে রপ্ত করে নিতে হবে কয়েকটি সহজ অভ্যাস।

১। সন্ধ্যায় হাল্কা স্ন্যাকস্ঃ
আমরা অনেক সময় সন্ধ্যা বেলা খুব ভারী খাবার খেয়ে ফেলি। এই বাজে অভ্যাসটি বাড়িয়ে দেয় ওজন৷তাই যতটা সম্ভব সন্ধেবেলা কিছু হাল্কা খাওয়ার অভ্যাস করুন। কিংবা যদি আপনি এই সময় খাবার না খাওয়া অভ্যাস করতে পারেন, তাহলে বেশ অনেকটাই উপকার পাবেন।

২। রাতের খাবারের পর কিছু খাবেন নাঃ
আমাদের বাঙালিদের মধ্যে অনেকেরই রাতে খাবার খাওয়ার পর মিষ্টি খাওয়ার অভ্যাস আছে৷যদি আপনি এই অভ্যাস করে থাকেন তাহলে দ্রুত এইটি থেকে নিজেকে মুক্ত করুন৷রাতে খাওয়ার পর আর কোন কিছু খাবেন না৷এতে ওজন খুব তাড়াতাড়ি বৃদ্ধি পায়।

৩। রাতের খাবারের পর হাল্কা ব্যায়াম করুনঃ
রাতে খাওয়া সেরে একটু বিশ্রাম করে, শুতে যাবার আগে হাল্কা ব্যায়াম করে নিন৷যদি আপনি এই অভ্যাস গড়ে তুলতে পারেন, তাহলে আপনার ওজন অনেকটাই নিয়ন্ত্রণে আসবে।

৪/। রাত জাগা অভ্যাস ত্যাগ করুনঃ
ছোট থেকে শুরু করে বড়, অনেকের মধ্যেই দেখা যায় রাত জাগা অভ্যাস। যদি আপনারও এই অভ্যাস থেকে থাকে, তাহলে দ্রুত সেই অভ্যাস ত্যাগ করুন৷এতে শরীরে চাপ পড়ে ও খিদের প্রবণতা বাড়ায়৷ যার ফলে শরীরে বাসা বাঁধে বাড়তি মেদ।

আপনার ডক্টর অনলাইন হেল্থ গাইড যা প্রতিনিয়ত আপনাদের সেবায় নিয়োজিত।আপনার ডক্টর বাংলা হেল্থ টিপস গাইড সাইটটিকে আরো সামনে নিয়ে যেতে পারেন আপনারাই। তাই নিয়মিত ভিজিট করবেন আপনার ডক্টর সাইটটি এবং আপনার স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ নিশ্চিত করুন।ধন্যবাদ

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।