cool hit counter

আঁচিল দূর করার ৩টি নিরাপদ ও দারুণ কার্যকরী উপায়

ত্বকের অত্যন্ত বিব্রতকর একটি সমস্যার নাম হচ্ছে আঁচিল। এই আঁচিল সাধারণত হতে দেখা যায় গলায়, স্তন বা শরীরের স্পর্শকাতর ভাঁজে, আঙুলের ভাঁজে, চোখের পাতায় ইত্যাদি স্থানে। অনেকে আঁচিল দূর করতে হোমিওপ্যাথি খেয়ে থাকেন। তবে সেটা বেশ সময় সাপেক্ষ এবং আঁচিল এতে বেড়েও যায় অনেক ক্ষেত্রে। চলুন, আজ জেনে নিই নিরাপদ উপায়ে দ্রুত আঁচিল দূর করার ৩টি অত্যন্ত কার্যকরী উপায়। এই উপায় গুলোতে আঁচিল দূর করতে আপনার কোন কষ্টই হবে না।

আঁচিল

আঁচিল দূর করার উপায়

১) অ্যাপেল সাইডার ভিনেগার

অ্যাপেল সাইডার ভিনেগার অত্যন্ত পরিচিত একটি নাম এখন। যে কোন সুপার শপে খুঁজলেই পেয়ে যাবেন এই কাঙ্ক্ষিত জিনিসটি। Heinze কোম্পানির অ্যাপেল সাইডার ভিনেগার অত্যন্ত সহজলভ্য।
তুলোয় ভিনেগার লাগিয়ে দিনে ২ বার আঁচিলের ওপরে লাগান। চোখের পাতায় লাগালে খেয়াল রাখবেন যেন ভেতরে না যায়। এক্ষেত্রে আঙ্গুল দিয়েও লাগাতে পারেন। একটু গন্ধ লাগতে পারে। তবে লাগিয়ে রাখুন, পানি দিয়ে ধোবেন না। ২ থেকে ৪ সপ্তাহের মাঝেই Mole ঝরে পড়বে। (আঁচিলের আকারের ওপরে নির্ভর করে)
২) ক্যাস্টর ওয়েল ও বেকিং সোডা

এই দুটি উপাদান মিসিয়ে একটা ঘন পেস্ট তৈরি করুন। আঁচিলের ওপরে পেস্টটি লাগিয়ে দিন। অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। তবে শুকিয়ে গেলে ধুয়ে ফেলবেন না। কমপক্ষে ১০-১২ ঘণ্টা এটা থাকতে দিন। সবচাইতে ভালো হয় যদি রাতে লাগিয়ে ঘুমাতে যান। সকালে ধুয়ে ফেলবেন। প্রতিদিন লাগান আঁচিল মিলিয়ে যাওয়া পর্যন্ত।
৩) টি ট্রি ওয়েল

বিদেশী ওষুধের দোকানে বা বড় কসমেটিকসের দোকানে এই জিনিসটি কিনতে পারবেন। দ্রুত আঁচিল দূর করতে এটা অত্যন্ত কার্যকরী। খানিকটা তুলো ভিজিয়ে নিংড়ে নিন। ভেজা তুলোতে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মাখান। তারপর তুলো দিয়েই আঁচিলের ওপরে লাগিয়ে দিন। সম্ভব হলে তুলোটি আঁচিলের ওপরে চেপে ছোট্ট ব্যান্ডেজ করে রাখুন। প্রতিদিন লাগান। ১ থেকে দেড় সপ্তাহের মাঝেই আঁচিল(Mole) ঝরে পড়বে।
রেফারেন্স
Natural Remedies For Skin Tags- thescienceofeating.com
বিউটিমান্ত্রা

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

One comment

  1. অনেক উপকার পেলাম