cool hit counter

সিল্কি চুলের গোপন রহস্য কি?

সিল্কি

সিল্কি চুলের গোপন রহস্য কি?

পুরুষের থেকে মেয়েদের পছন্দের জিনিস হলো  তার চুল। কারন মেয়েদের মাথার চুল তার সৈন্দর্য বৃদ্ধি করে । আর সিল্কি হলেতো  কথাই নেই। এই সিল্কি চুল মেয়েদের প্রতি পুরুষকে ও আকৃষ্ট করে।
সব মেয়েরাই চায় তাদের মাথার চুল লম্বা ঘন কালো সিল্কি হোক। ইচ্ছা করলে  ঘরে বসেই আপনি আপনার চাওয়া পুরন করতে পারেন।১. সব থেকে একটা সহজ উপায় হল আপনার মাথায় শ্যাম্পু করার পর ( যে শ্যম্পু আপনি ব্যবহার করেন) চুল ধুয়ে ফেলুন। তারপর একটি পাত্রে এক মগ পানির সাথে একটি লেবুর রস ভালো করে মিশান তারপর এই পানি দিয়ে চুলটা আস্তে আস্তে আবার ধুয়ে ফেলুন। আস্তে করে চুলটা মুছে নিন। চুলটা শুকানোর দেখবেন আপনার কতটা সিল্কি মসৃন ও সুন্দর হয়েছে।

২. চুল সিল্কি করার আর একটি সহজ উপায় হল টক দই এর ব্যবহার। তবে এই টক দই এর সাথে অবশ্যই লেবুর রস মিসাতে ভুলবেননা। আপনাদের সুবিধার জন্য নিচে তৈরি করার পদ্ধতি দেওয়া হল।
* এক কাপ টক দই।
* একটি লেবুর রস এবং
* ২ টেবিল চামচ তেল।

একটি পাত্রেে এগুলো ভালো করে মিশান। তারপর গোছলের ৩০ মিনিট আগে ভালোকরে চুলে লাগান এমন ভাবে লাগাবেন যেন চুলের গোড়া বাদ না থাকে। তারপর গোছলের সময় চুল ভালো করে শ্যম্পু দিয়ে ধুয়ে ফেলুন। তারপর তফাতটা আপনি নিজেই দেখুন। ২-৩ দিন পরপর আপনি এটি ব্যবহার করতে পারেন।

এছাড়া চুলনিয়ে যারা বিভিন্ন সমস্যয় ভূগছেন তাদের জন্য আরো কিছু টিপস দেওয়া হল।
যাদের চুল পড়ে যাচ্ছে, চুলে খুশকি আছে তারা মেহেদি পাতা ব্যবহার করতে পারেন। মেহেদি ব্যবহারে চুলের গোড়া শক্ত হয়, চুল তার পুষ্টি ফিরে পায়, খুশকি দূর হয়। মেহেদি পাতা বেটে মাথায় লাগালে অবশ্যিই ভালো ফল পাবেন। তবে এর সঙ্গে একটু লেবুর রস মিসালে ভালো হয়। কেউ যদি চুলে লালছে রং করতে চান তাহলে এ টি একটু বেশি সময় মাথায় লাগিয়ে রাখবেন। আর লালছে রং করতে না চাইলে ১ ঘন্টা পর ধুয়ে ফেলুন। ১৫ দিন পরপর আপনি একই ভাবে ব্যকহার করতে পারেন।
তবে সব সময় খেয়াল রাখবেন বাজারে যে মেহেদিতে খুব কম সময় কাজ করে তাতে উপকারের চেয়ে ক্ষতিই বেশি হয়।

আপনার জন্য আরো কিছু পোস্ট:

নতুন শীতে ত্বকের যত্নে যা যা করা দরকার

ঠোট নরম, গোলাপী ও মসৃণ করার টিপস

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।