...

অল্প সময়ে মাথার চুল ঘন করার দু’টি ঘরোয়া টিপস

চুলের মধ্য মেয়েদের সৈন্দর্য নিহীত । অনেকেে এই চুল নিয়ে চিন্তা করে আর বিভিন্ন চিকিসকের পরামর্শ নিলে হিতে বীপরিত হতে পারে । তাই আসুন প্রাকৃতিক উপায় কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া ২-৩ দিন ব্যবহারে করেই পেতে পারেন ঘন, কালো ও উজ্জ্বল চুল। নিম্নে এ সম্পর্কে কিছু টিপস দে্ওয়া হল ।

অল্প সময়ে মাথার চুল ঘন করার দু’টি ঘরোয়া টিপস
অল্প সময়ে মাথার চুল ঘন করার দু’টি ঘরোয়া টিপস

টিপস নাম্বার ১. ডিম ও অলিভ অয়েলের ব্যবহার-
অনেক আগে থেকেই চুলের যত্নে ডিমর ব্যবহার হয়ে আসছে । ডিমে এমন অনেক কিছু আছে চুলের উপকার করে । এ ডিমের ব্যবহারে মাথায় নতুন চুল গজাতে সাহায্য করে এবং চুল পরা রোধ করে। আপনাদের সুবিদার জন্য নিচে তৈরি করার পদ্ধতি দেওয়া হল ।

তৈরী করার নিয়ম-
যেকোন একটি পাত্রে একটি ডিমের সাদা অংশ নিন। তাতে এক চা চামচ জলপাই তেল, এক চা চামচ মধু নিবেন । কারো মাথায় চুল বেশি থাকলে তেল ও মধুর পরিমান বেশি নিবেন । তারপর এ দুটি ভালো করে মিশান যখন একটু গাড়ো হলে আলতো করে মাথায় লাগিয়ে নিন । ২০-২৫ মিনিট পর সাধারন ভাবে মাথা ধুয়ে ফেলুন তারপর শ্যম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন । আশা করি উপকার পাবেন।

Loading...
পড়ুন  এই গরমে প্রশান্তি আসুক স্নিগ্ধ স্নানে

টিপস নাম্বার ২. সরিষার তেল ও মেহেদী পাতার ব্যবহার-
অনেকে চুলে নারকেলের তেল ব্যবহার । কিন্তু  নারকেলের তেল অপেক্ষা সরিষার তেল চুলের জন্য বেশি উপকারি । সরিষার তেল চুলের গোঁড়া শক্ত করে ফলে চুল পড়া বন্ধ হয় । পাশাপাশি  মেহেদী পাতার ব্যবহারে মাথায় নতুন চুল গজায় এবং মাথার চুল কালো করতে সহায়তা করে । নিচে তৈরি করার পদ্ধতি দেওয়া হল ।

তৈরী করার নিয়ম-
একটি পাত্রে ১৫০-২০০ গ্রাম সরিষার তেল গরম করুন । তারপর এতে এক মুঠ তাজা মেহেদী পাতা নিয়ে এক সঙ্গে নিয়ে ৫-৭ মিনিট জ্বাল দিন । তারপর ঠান্ডাকরে ছেকে একটি বোতলে ভরে রাখুন । এক দিন পরপর এই তেল চুলে লাগান । রাত্রে ঘুমানোর আগে এ্ই তেল মাথায় লাগিয়ে রাখবেন এবং সকালে উঠে ভালো করে ধুয়ে ফেলুন ।   আশা করি ভালো ফল পাবেন।

উপরের টিপস গুলো অনুসরন করলে অতি সহজে ঘন কালো চুল পাবেন।

আপনার জন্য আরো কিছু পোস্ট:

সিল্কি চুলের গোপন গোপন রহস্য

ঘুম না এলে কি করবেন?

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.